বাংলা নিউজ > ভাগ্যলিপি > আপনার চন্দ্র রাশিতে কেমন প্রভাব ফেলবে এই সংক্রান্তি? কী দান করবেন, কী কিনবেন?
আপনার চন্দ্র রাশিতে কেমন প্রভাব ফেলবে এই সংক্রান্তি? কী দান করবেন, কী কিনবেন?

আপনার চন্দ্র রাশিতে কেমন প্রভাব ফেলবে এই সংক্রান্তি? কী দান করবেন, কী কিনবেন?

  • চন্দ্র রাশির ভিত্তিতে আপনার রাশিতে মকর সংক্রান্তির কেমন প্রভাব পড়বে জেনে নিন।

মকর সংক্রান্তির দিনে ধনু রাশিতে নিজের যাত্রা শেষ করে মকর রাশিতে প্রবেশ করবে গ্রহের রাজা সূর্য। এ দিন থেকে সূর্যের উত্তরায়ন শুরু হবে। মকর সংক্রান্তির দিনে দান, স্নান ও পূজার্চনার বিশেষ গুরুত্ব রয়েছে। চন্দ্র রাশির ভিত্তিতে আপনার রাশিতে মকর সংক্রান্তির কেমন প্রভাব পড়বে জেনে নিন। পাশাপাশি দান ও উপায় সম্পর্কেও জানানো হল এখানে—

মেষ- পদোন্নতি সম্ভব, সরকারের তরফে লাভ, অর্থ আগমন, প্রতিষ্ঠিত ব্যক্তির সঙ্গে বন্ধুত্বের যোগ রয়েছে। চারদিক দিয়ে উন্নতি হবে। এদিন বিদ্যুৎ ও ইলেকট্রনিক উপকরণ কিনুন। ওম সূর্যায় নমঃ মন্ত্র জপ করুন। গুড় এবং গম দান করুন।

বৃষ- সুখ সাধনে বৃদ্ধি হবে। বাড়ি, গাড়ি ক্রয় অত্যন্ত শুভ। দুধ, দই ও সাদা বস্তু দান করুন। মিথ্যা অভিযোগ, আর্থিক লোকসান, অধিক ব্যয় হতে পারে। কনক দান করুন।

মিথুন- পরিবারে সদস্যদের বৃদ্ধি ও সন্তান লাভের সম্ভাবনা রয়েছে। সবুজ সবজি, সবুজ মুগ ডাল, সবুজ ফল, মিষ্টি দান করুন। কম্পিউটার, মোবাইল কিনতে পারেন। শারীরিক ব্যাধি, জ্বর, মানহানি, স্ত্রীর কষ্ট হতে পারে। দরিদ্রদের গুড় ও হালুয়া খাওয়ান।

কর্কট- ফ্রিজ, এসি, ওয়াটার পিউরিফায়ার, ওয়াটার কুলার কিনুন। মাথা ব্যথা, পেটের রোগ, আর্থিক লোকসান, যাত্রা, শত্রুদের সঙ্গে ঝগড়া হতে পারে। তিল সহযোগে সূর্যকে জলের অর্ঘ্য দিন। চাল দান করলে লাভ হবে।

সিংহ- সূর্যের উপাসনা করুন। সরকারের তরফে লাভ হবে। ওম ঘৃণি সূর্যায় নমঃ মন্ত্রের জপ করুন। সোনার অলঙ্কার কিনলে অর্থ বৃদ্ধ হবে। শত্রুদের পরাজিত করবেন, কার্যসিদ্ধি, রোগ নাশ, সরকারের তরফে লাভ হবে। বস্ত্র কিনতে পারেন। গম ও বেকারির সামগ্রী দান করুন।

কন্যা- জলে তিল মিশিয়ে স্নান করুন। নতুন মোবাইল, ব্রডব্যান্ড কানেকশান, টিভি কিনতে পারেন। ক্রেডিট কার্ডে বা ঋণ নিয়ে নতুন কিছু কিনবেন। কোনও প্রিয়জনকে মোবাইল উপহার দিন বা অসহায়-দরিদ্রদের দান করুন। সূর্যের প্রভাবে সন্তান সংক্রান্ত চিন্তা বাড়তে পারে। সাবধানে যাত্রা করুন। সন্তানের স্বাস্থ্যের যত্ন নিন। বিবাদ এড়িয়ে যান। মতিভ্রম ঘটাবেন না। গরুকে ঘাস খাওয়ান।

তুলা- ধন-ধান্য লাভ করবেন। তিলের উবটন লাগান। রুপো কিনুন। জমি-সম্পত্তি সমস্যা, মানহানি, পারিবারিক ঝগড়ার কারণে চিন্তিত হবেন। শারীরিক দুর্বলতা থাকবে। খিচুড়ি ও পায়েস দান করুন।

বৃশ্চিক- আটকে থাকা টাকা ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে। মামলা-মোকদ্দমায় জয় লাভ করবেন। শত্রু শান্ত থাকবে। ইলেকট্রনিক্সের জিনিস কিনুন। গজা, রেওড়ির দান করুন। রোগ মুক্তি, রাজপক্ষ মজবুত হবে, মান প্রতিষ্ঠা লাভ, পুত্র ও বন্ধু এবং সমাজে সম্মান লাভ করবেন। জলে গুড় দিয়ে সূর্যকে অর্পণ করুন।

ধনু- শিক্ষা ক্ষেত্র, প্রতিযোগিতায় সাফল্য লাভ করবেন। সামর্থ্য অনুযায়ী সোনার কয়েন বা মূর্তি কিনে পুজোর স্থানে রাখুন। নিজের হাতে খিচুড়ি রান্না করে নির্ধনদের খাওয়ান। মাথা, চোখের কষ্ট, দুষ্ট ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ, ব্যবসায় লোকসান, আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য হতে পারে। নেত্রহীনদের খাবার খাওয়ান। ছোলার ডাল দান করুন।

মকর- দরিদ্রদের সোওয়া কেজি চাল ও সোওয়া কেজি বিউলির ডাল অথবা তার খিচুড়ি বানিয়ে দান করুন। সূর্যের গোচরের ফলে মানহানি, কাজে বিলম্ব, বন্ধুদের সঙ্গে মনোমালিন্য, অসুস্থ হতে পারেন। ধর্মীয় স্থানে তামার বাসন দান করুন।

কুম্ভ- বিদেশ যাত্রা, চোখে কষ্ট, অধিক ব্যয়, পদ হানি সম্ভব। রোগীদের মিষ্টি দালিয়া খাওয়ান। কালো-সাদা কম্বল ও গরম বস্ত্র দান করুন।

মীন- সূর্যের ভ্রমণের ফলে অর্থ লাভ, নবীন পদ লাভ, মঙ্গল অনুষ্ঠান, উন্নতি, ধন লাভ সম্ভব। গাড়ি কিনতে পারেন। সম্পত্তি বুকিংয়ের টাকা দিতে পারেন, দীর্ঘকালীন লগ্নির জন্য সর্বোত্তম সময়। তিলের লাড্ডু বা বেসনের তৈরি জিনিস দন করুন।

বন্ধ করুন