বাংলা নিউজ > ভাগ্যলিপি > জুলাইয়ের পর চার মাস বন্ধ বিয়ের অনুষ্ঠান নেই, কোন শুভকাজের দিন
এই বছর, ২ অক্টোবর থেকে ২০ নভেম্বর শুক্র অস্ত থাকবে। একই সময়ে, এই সময়ে দেব উত্থানী একাদশীর মুহুর্ত ৪ নভেম্বর পড়ছে। জ্যোতিষীদের মতে শুক্র অস্ত গেলে বিয়ে করা উচিত নয়।

জুলাইয়ের পর চার মাস বন্ধ বিয়ের অনুষ্ঠান নেই, কোন শুভকাজের দিন

  • ২ অক্টোবর থেকে ২০ নভেম্বর শুক্র অস্ত থাকবে। একই সময়ে, এই সময়ে দেব উত্থানী একাদশীর মুহুর্ত ৪ নভেম্বর পড়ছে। জ্যোতিষীদের মতে শুক্র অস্ত গেলে বিয়ে করা উচিত নয়। কিন্তু লোক বিশ্বাস ও ঐতিহ্য অনুসারে এবার শুক্র অস্তগমন সত্ত্বেও দেব উত্থানী একাদশীতে বিবাহের সম্ভাবনা রয়েছে।

এই বছরের জুলাই মাসে বিয়ের জন্য মাত্র চারটি শুভ সময় রয়েছে। এরপর দেবশয়নী একাদশীতে বিবাহ বন্ধ থাকবে। দেব চার মাস ঘুমাবেন তারপর নভেম্বরে শুভকাজ ও বিয়ে হবে আবার।

নভেম্বরে, ৪ তারিখে দেব উত্থানী একাদশী থেকে বিয়ের মুহুর্ত শুরু হয়, তবে এবার বলা হচ্ছে দেব উত্থানী একাদশীতে শুক্র অস্ত থাকবে। বিবাহের জন্য বলা হয় শুক্রের উত্থান আবশ্যক। শুক্র অস্ত হলে বিবাহ ইত্যাদি হয় না।

এই বছর, ২ অক্টোবর থেকে ২০ নভেম্বর শুক্র অস্ত থাকবে। একই সময়ে, এই সময়ে দেব উত্থানী একাদশীর মুহুর্ত ৪ নভেম্বর পড়ছে। জ্যোতিষীদের মতে শুক্র অস্ত গেলে বিয়ে করা উচিত নয়। কিন্তু লোক বিশ্বাস ও ঐতিহ্য অনুসারে এবার শুক্র অস্তগমন সত্ত্বেও দেব উত্থানী একাদশীতে বিবাহের সম্ভাবনা রয়েছে।

শুভ বিবাহ মুহুর্ত ২০২২ জুলাই, নভেম্বর এবং ডিসেম্বরে

জুলাই: ৩, ৫, ৬ এবং ৮ জুলাই বিবাহের সময়। এরপর চার মাসের জন্য বিয়ের কার্য বন্ধ থাকবে। ভগবান বিষ্ণু ঘুম থেকে জেগে উঠলে দেব উত্থানী একাদশী থেকে বিয়ের মুহুর্ত শুরু হবে। নভেম্বর ২১, ২৪, ২৫, এবং ২৭ বিবাহের জন্য শুভ সময়। ৪ঠা নভেম্বর দেব উথানী একাদশীর বিয়ের সময় নেই। এরপর ডিসেম্বরে ২,৭,৮,৯ এবং ১৪ নভেম্বর বিবাহের শুভ সময়।

বন্ধ করুন