বাংলা নিউজ > ভাগ্যলিপি > What is the Kalsarpa Dosh: কালসর্প দোষ কাকে বলে? কাদের হয়? এর প্রতিকারের উপায়গুলিই বা কী কী

What is the Kalsarpa Dosh: কালসর্প দোষ কাকে বলে? কাদের হয়? এর প্রতিকারের উপায়গুলিই বা কী কী

কালসর্প দোষ কাকে বলে?

আপনার কুণ্ডলীতেও কী আছে কালসর্প দোষ? কীভাবে করবেন এর প্রতিকার? চলুন এ ব্যাপারে জেনে নেওয়া যাক বিশেষজ্ঞ মনোজিৎ দে সরকারের মতামত।

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে কালসর্প যোগ হল জন্মকুণ্ডলীর এমন একটি অবস্থা,যেখানে জ্যোতিষবিদ্যার সাত গ্রহ - বুধ,শুক্র,মঙ্গল,রবি,চন্দ্র,বৃহস্পতি এবং শনি এবং রাহু ও কেতু সকলে ছায়ায় ঢাকা পড়ে যায়। এই সাত গ্রহই যদি এক এক সরলরেখায় অবস্থান করে,এবং যদি তাদের ওপর রাহু ও কেতুর ছায়া পড়ে,তবে তা পূর্ণ কালসর্প দোষ রূপে বিবেচিত হয়ে থাকে। এই কালসর্প দোষের সময় মা মঙ্গলচন্ডীর পুজো মাধ্যমে কি কি ফল লাভ হয় তা আমরা জেনে নেব

বৈদিক শাস্ত্র অনুসারে মনে করা হয় মানুষের এমন কোন কাঙ্খিত ফল নেই যা মা মঙ্গলচন্ডী পূর্ণ করতে পারেন না। মহাদেবী দুর্গার ই আরেক রূপ হলেন মঙ্গলচন্ডী।

কালসর্প দোষ চলাকালীন মা মঙ্গল চন্ডীর পূজার মাধ্যমে যে কোনোবিপদ সংকট থেকে মাতার ভক্তকে পরিত্রান করেন। যেকোনো মঙ্গল কর্ম,গৃহের আনন্দবর্ধন ,পরিবারের সদস্যদের মধ্যে পারস্পারিক সুসম্পর্ক মা দান করে থাকেন। প্রবল দারিদ্রতা,অর্থকষ্ট,অপমান,অসম্মান প্রভৃতি থেকে মা মঙ্গলচন্ডীর কৃপায় উদ্ধার পাওয়া যায়। আধ্যাত্মিক উন্নতি ও মুক্তিলাভ মায়ের কৃপা ছাড়া সম্ভব হয় না। আধিভৌতিক শক্তির ক্ষেত্রে মা সন্তানকে উদ্ধার করে থাকেন,আর্থিক ও বৈষয়িক উন্নতি,পৃথিবীর কোনো দামী মঙ্গলকারী বস্তু মায়ের কৃপায় লাভ হওয়া সম্ভব,বৈদিক মতে মনে করা হয় মায়ের কৃপায় ভিখারি রাজা হতে পারেন। মা মঙ্গলচন্ডীর ভক্তদের কোনরূপ অমঙ্গল স্পর্শ করতে পারে না তার সবটাই হয়ে থাকে মঙ্গলময়। স্বামী স্ত্রীর মনোমালিন্য,অশান্তি,প্রবল ঋণের বোঝা রোগভোগ,প্রিয়জন ও বন্ধুদের মধ্যে সম্পর্ক হানি ইত্যাদি থেকে মা মঙ্গলচন্ডী রক্ষা করে থাকেন ।

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: 8777679776

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে? সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল সন্দেশখালি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, মহেশতলায় সূচি জানালেন তৃণমূল সাংসদ অন্দর সাজালেই ভালো থাকবে মন! জেনে নিন ঘর সাজানোর অসাধারণ কিছু আইডিয়া রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.