বাংলা নিউজ > ভাগ্যলিপি > Karwa Chauth 2022: ১৩ নাকি ১৪ অক্টোবর? করবা চৌথের উত্‍সব কবে

Karwa Chauth 2022: ১৩ নাকি ১৪ অক্টোবর? করবা চৌথের উত্‍সব কবে

এই বছর কার্তিক কৃষ্ণপক্ষ চতুর্থী তিথি ১৩ অক্টোবর দুপুর ০১.৫৯ থেকে শুরু হবে, যা ১৪ অক্টোবর বিকেল ০৩.০৮ শেষ হবে।  

Karwa Chauth 2022: বিবাহিত মহিলাদের জন্য করবা চৌথের উপবাস খুবই বিশেষ। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, করবা চৌথ উৎসব প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে পালিত হয়।  ১৩ বা ১৪ অক্টোবর কখন এই বার করবা চৌথ পালিত হবে তা জেনে নিন।

করবা চৌথের দিন, বিবাহিত মহিলারা খুব ভোরে ঘুম থেকে উঠে স্নান করে এবং ষোলটি মেকআপ করে এবং উপবাসের ব্রত গ্রহণ করে। এই উৎসবে, সমস্ত বিবাহিত মহিলারা এক জায়গায় জড়ো হয়ে করবা চৌথ উপবাসের গল্প শুনতে এবং রাতে চাঁদ দেখে উপবাস ভঙ্গ করে। এবার শুক্র অস্ত যাওয়া ও চতুর্থী তিথি নিয়ে করচৌথ উপবাসের তারিখে মতভেদ রয়েছে। কিছু জ্যোতিষী এবং পণ্ডিত ১৩ অক্টোবর এবং কেউ ১৪ অক্টোবর করবা চৌথ উদযাপনের কথা বলছেন। আসুন জেনে নিই করভা চৌথ উপবাসের সঠিক তারিখ, তিথি, শুভ সময় এবং পূজার গুরুত্ব সম্পর্কে।

হিন্দু ক্যালেন্ডারের গণনা অনুসারে প্রতি বছর কার্তিক মাসের কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে করবা চৌথের উপবাস পালন করা হয়। এই বছর কার্তিক কৃষ্ণপক্ষ চতুর্থী তিথি ১৩ অক্টোবর দুপুর ০১.৫৯  থেকে শুরু হবে, যা ১৪ অক্টোবর বিকেল ০৩.০৮ শেষ হবে। হিন্দুধর্মে, যে কোনও উপবাস-উৎসব উদয় তিথির ভিত্তিতে নির্ধারিত হয়। এই কারণে, এই বছর শুধুমাত্র ১৩ অক্টোবর তারিখে করবা চৌথের উপবাস পালিত হবে।

করবা চৌথের চাঁদ উদয় হওয়ার সময়

শহরের সময়:

দিল্লি রাত ৮:০৯ মিনিটে

নয়ডা সকাল ৮:০৮ মিনিটে

মুম্বাই সকাল ৮:৪৮ মিনিটে 

দেরাদুন সকাল ৮:০২ মিনিটে

লখনউ সন্ধ্যা ৭.৫৯ মিনিটে

সিমলা সকাল ৮:০৩ মিনিটে

গান্ধীনগর সকাল ৮:৫১ মিনিটে 

ভোপাল সকাল ৮.২১ মিনিটে

আহমেদাবাদ সকাল ৮:৪১ মিনিটে

কলকাতা সন্ধ্যা ৭.৩৭ মিনিটে 

পাটনা সকাল ৭.৪৪ মিনিটে 

প্রয়াগরাজ সন্ধ্যা ৭.৫৭ মিনিটে 

কানপুর সকাল ৮:০২ মিনিটে

চণ্ডীগড় সকাল ৮:০৬ মিনিটে

লুধিয়ানা সকাল ৮টা ১০ মিনিটে 

জম্মু সকাল ৮:০৮ মিনিটে

ব্যাঙ্গালোর রাত 8:40 টায়

গুরুগ্রাম সকাল 8.21 মিনিটে 

অসম সকাল ৭.১১ মিনিটে

 

ভাগ্যলিপি খবর

Latest News

Bournemouth vs Manchester United Live Score, Bournemouth 0-0 Manchester United EPL 2023 'রাস্তা থেকে তুলে এনে…এখন কত ফুটানি,' বিজেপি MLA-কে খোঁচা মমতার, পালটা এল জবাব! তিন ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল কলকাতা পুরসভা, গার্ডেনরিচ বিপর্যয়ের জের 'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? আগামিকাল কেমন কাটবে আপনার? পয়লা বৈশাখে কাদের ভাগ্য চমকাবে? জানুন রাশিফল

Latest IPL News

ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.