বাংলা নিউজ > ভাগ্যলিপি > রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক

রুদ্রাক্ষ ধারণের ইচ্ছা আছে, জানুন কত মুখী আপনার জন্য সঠিক

খোন রুদ্রাক্ষ আপনার ধারণ করা উচিত?

কোন রুদ্রাক্ষ আপনার পরা উচিত? কত মুখী রুদ্রাক্ষ আপনার কাজে লাগবে? জেনে নিন সব নিয়ম। 

হিন্দু ধর্ম শাস্ত্রে রুদ্রাক্ষের বিশেষ গুরুত্ব রয়েছে। পুরাণ অনুযায়ী, দীর্ঘ তপস্যার পর শিব যখন নিজের চোখ খোলেন, তখন তার চোখ থেকে অশ্রু গড়িয়ে পড়ে। যেখানে তার অশ্রুবিন্দু পড়ে সেখানে একটা রুদ্রাক্ষের গাছ উৎপন্ন হয়। বলা হয়, শ্রাবণ মাসে রুদ্রাক্ষ ধারণ করা শুভ।

অনেকেই রুদ্রাক্ষ পড়ে থাকেন। কিন্তু আপনারা কি জানেন, মোট ১৪ ধরনের রুদ্রাক্ষ হয় এবং প্রত্যেকেরই বিশেষত্ব পৃথক পৃথক। নির্দিষ্ট মন্ত্র এবং দেবতা অনুযায়ী সেই রুদ্রাক্ষ ধারণ করলে বিশেষ লাভ হয়।

জানুন এই ১৪ ধরনের রুদ্রাক্ষ কোন দেবতার প্রতীক এবং কোন মন্ত্রে এটি ধারণ করবেন।

(আরও পড়ুন: আগামিকাল সূর্যের মিথুনে প্রবেশ, সময় বদলাবে, ৪ রাশির বন্ধ ভাগ্যের খুলবে তালা)

একমুখী রুদ্রাক্ষ: এই রুদ্রাক্ষ শিবের অত্যন্ত প্রিয়। যে ব্যক্তির ধন-সম্পদ এবং ভৌতিক বস্তুর আকাঙ্ক্ষা থাকে তিনি এই রুদ্রাক্ষ ধারণ করতে পারেন। ওম হ্রীং নম: মন্ত্র জপ করে এই রুদ্রাক্ষ ধারণ করতে হয়।

দ্বিমুখী রুদ্রাক্ষ: একে অর্ধনারীশ্বরের রুদ্রাক্ষ বলা হয় এবং এটি সমস্ত ইচ্ছে পূরণ করে। একে ধারণের পূর্বে ওম নম: মন্ত্রের জপ করা উচিত।

তিন মুখী রুদ্রাক্ষ: একে অগ্নিদেবের রুদ্রাক্ষ বলা হয়। এটি ধারণ করলে ব্যক্তির সমস্ত ইচ্ছে শীঘ্র পুরো হয়। ওম ক্লীং নম: মন্ত্র জপ করে একে ধারণ করা উচিত।

চার মুখী রুদ্রাক্ষ: সাক্ষাৎ ব্রহ্মার রুদ্রাক্ষ এটি। যা ধারণ করলে, ধর্ম, অর্থ, কাম, মোক্ষ লাভ হয়। ওম হ্রীং নম: মন্ত্র জপ করে একে ধারণ করতে হয়।

পাঁচ মুখী রুদ্রাক্ষ: এটি কালাগ্নি দেবতার রুদ্রাক্ষ। একে পরলে সমস্ত সমস্যার সমাধান হয়। একে ধারণের পূর্বে ওম হ্রীং নম: মন্ত্র জপ করবেন।

ছয় মুখী রুদ্রাক্ষ: এটি কার্তিকের রুদ্রাক্ষ। এটি পরলে ব্রহ্মহত্যার পাপ থেকে মুক্তি পাওয়া যায়। পরার সময় ওম হ্রীং হুম নম: মন্ত্র জপ করবেন।

সাত মুখী রুদ্রাক্ষ: একে সপ্তর্ষি সপ্তমাতৃকায়েং রুদ্রাক্ষ বলা হয়। যে ব্যক্তির অত্যধিক আর্থিক ক্ষতি হয়েছে এবং তা কাটিয়ে ওঠার কোনও উপায় তাঁর হাতে নেই তাঁদের রুদ্রাক্ষ পরা উচিত। ওম হুম নম: মন্ত্র জপ করে এই রুদ্রাক্ষ ধারণ করা উচিত।

আট মুখী রুদ্রাক্ষ: ওম হুম নম: মন্ত্র জপ করে এই রুদ্রাক্ষ পরলে রোগ মুক্তি ঘটে।

নয় মুখী রুদ্রাক্ষ: একে ন' দেবীর স্বরূপ মনে করা হয়। সমাজে প্রতিষ্ঠার ইচ্ছে থাকলে, এই রুদ্রাক্ষ ধারণ করা উচিত। এক্ষেত্রে ওম হ্রীং হুম নম: মন্ত্র জপ করতে হয়।

(আরও পড়ুন: মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো! রইল বাস্তুটিপস)

দশ মুখী রুদ্রাক্ষ: একে বিষ্ণুর স্বরূপ মনে করা হয়। জীবনে আনন্দের আগমন ঘটানোর জন্য রুদ্রাক্ষ ধারণ করা হয়ে থাকে, যার জন্য ওম হ্রীং নম: মন্ত্রের জপ করতে হয়।

এগারো মুখী রুদ্রাক্ষ: এটি রুদ্রদেবের স্বরূপ। জীবনের প্রত্যেকটি ক্ষেত্রে সাফল্যের জন্য এটি ধারণ করতে হয়। এর জন্য ওম হ্রীং হুম নম: মন্ত্র জপ করা উচিত।

বারো মুখী রুদ্রাক্ষ: এটি অন্য সমস্ত রুদ্রাক্ষের চেয়ে ভিন্ন। ওম ক্রৌং ক্ষৌং রৌং নম: মন্ত্র জপ করে এই রুদ্রাক্ষ চুলে ধারণ করা উচিত।

তেরো মুখী রুদ্রাক্ষ: ওম হ্রীং নম: মন্ত্র জপ করে এই রুদ্রাক্ষ পরলে ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়।

চোদ্দ মুখী রুদ্রাক্ষ: এই রুদ্রাক্ষ ব্যক্তিকে পাপ মুক্ত করে। ওম নম: মন্ত্র জপ করে এটি ধারণ করা উচিত।

ভাগ্যলিপি খবর

Latest News

টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? টসে জিতল Seattle Orcas , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অসমে মুসলিমদের সংখ্য়া ৪০ শতাংশ, এটা মরণ-বাঁচন ব্যাপার, বিস্ফোরক হিমন্ত অর্জুন আউট! পঞ্চাশে এসে মালাইকার জীবনে নতুন প্রেম, মিস্ট্রিম্যানের সঙ্গে ছুটিতে পশ্চিমবঙ্গ জয়েন্টের কাউন্সিলিং-এর রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়ল, শেষ তারিখ কবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.