বাংলা নিউজ > ভাগ্যলিপি > এ বছর দীপাবলী, কালী পুজোয় থাকছে শুভযোগ, জেনে নিন দীপাবলীতে লক্ষ্মী পুজোর শুভক্ষণ

এ বছর দীপাবলী, কালী পুজোয় থাকছে শুভযোগ, জেনে নিন দীপাবলীতে লক্ষ্মী পুজোর শুভক্ষণ

দীপাবলীর দিনে সূর্য, বুধ, মঙ্গল ও চন্দ্র তুলা রাশিতে উপস্থিত থেকে অসাধারণ যোগ সৃষ্টি করছে।

চলতি বছর লক্ষ্মী পুজোর দিন একই রাশিতে চারটি গ্রহ উপস্থিত থেকে শুভ সংযোগ সৃষ্টি করছে। জ্যোতিষ মতে এই শুভ যোগে পুজো করলে লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ লাভ করা যাবে।

বৃহস্পতিবার ৪ নভেম্বর দীপাবলী। এদিন কালীর পাশাপাশি পূজিত হন লক্ষ্মীও। দীপাবলীর দিনে লক্ষ্মী-গণেশের পুজো করা হয়। চলতি বছর লক্ষ্মী পুজোর দিন একই রাশিতে চারটি গ্রহ উপস্থিত থেকে শুভ সংযোগ সৃষ্টি করছে। জ্যোতিষ মতে এই শুভ যোগে পুজো করলে লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ লাভ করা যাবে।

চারটি গ্রহের যুতি- কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে দীপাবলী পালিত হয়। সেই অনুযায়ী ৪ নভেম্বর কৃষ্ণপক্ষের অমাবস্যা। এদিন সূর্য, বুধ, মঙ্গল ও চন্দ্র তুলা রাশিতে উপস্থিত থেকে অসাধারণ যোগ সৃষ্টি করছে।

তুলার অধিপতি শুক্র। লক্ষ্মীর পুজো করলে শুক্র গ্রহের শুভ প্রভাব বৃদ্ধি পায়। জ্যোতিষে শুক্রকে সুখ, বিলাসবহুল জীবন যাপনের কারক গ্রহ মনে করা হয়। আবার সূর্য রাজা, মঙ্গল সেনাপতি ও বুধ যুবরাজ। এর পাশাপাশি চন্দ্র হল মনের কারক গ্রহ। সূর্যকে পিতা ও চন্দ্রকে মায়ের কারক মনে করা হয়।

দীপাবলীর শুভক্ষণ

তিথি- ৪ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার

অমাবস্যা তিথি শুরু- ৪ নভেম্বর সকাল ৬টা ৩০ মিনিটে। 

অমাবস্যা তিথি শেষ- ৫ নভেম্বর মধ্যরাত ২টো ৪৪ মিনিটে।

দীপাবলীর পুজোর শুভক্ষণ- ৪ নভেম্বর সন্ধ্যা ৬টা ০৯ মিনিট থেকে ৮টা ২০ মিনিটের মধ্যে পুজো সম্পন্ন করতে হবে। 

পুজোর মোট সময়- ১ ঘণ্টা ৫৫ মিনিট।

প্রদোষ কাল- ৫টা ৩৪ মিনিট থেকে ৮টা ১০ মিনিট পর্যন্ত।

বৃষ কাল- ৬টা ১০ মিনিট থেকে ৮টা ০৬ মিনিট পর্যন্ত।

নিশিতা কাল- ৪ নভেম্বর রাত ১১টা ৩৯ মিনিট থেকে মধ্যরাত্রি ১২টা ৩১ মিনিট পর্যন্ত (৫ নভেম্বর)।

সিংহ লগ্ন- মধ্যরাত্রি ১২টা ৩৯ মিনিট থেকে ভোর রাত্রি ২টো ৫৬ মিনিট পর্যন্ত (৫ নভেম্বর)।

ভাগ্যলিপি খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.