বাংলা নিউজ > ভাগ্যলিপি > Sun Venus conjunction : সূর্য-শুক্র সংযোগে বৃশ্চিক রাশিতে তৈরি হচ্ছে যুতি যোগ, জেনে নিন এর প্রতিকার

Sun Venus conjunction : সূর্য-শুক্র সংযোগে বৃশ্চিক রাশিতে তৈরি হচ্ছে যুতি যোগ, জেনে নিন এর প্রতিকার

নভেম্বর মাসটি গ্রহের রাশি পরিবর্তন, গতিবিধি এবং গ্রহের মিত্রতার দিক থেকে খুবই বিশেষ।  

Sun Venus conjunction : যুতি যোগ কী? সূর্য-শুক্র অশুভ সংযোগে কী উপায় করবেন জেনে নিন এখান থেকে।

নভেম্বর মাসে গ্রহ-নক্ষত্রের অবস্থানের অনেক পরিবর্তন হয়েছে । শুক্র এবং সূর্য বৃশ্চিক রাশিতে বুধের সাথে মিলিত হচ্ছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শুক্র এবং সূর্য উভয়ই প্রভাবশালী গ্রহ, তবে উভয়ের একই রাশিতে থাকা শুভ বলে মনে করা হয় না। এটি ঘটে কারণ যদি কোনও গ্রহ সূর্যের কাছাকাছি ডিগ্রিতে আসে তবে এটি অস্তমিত হয়ে তার শুভ ফল হারায়। বৃশ্চিক রাশিতে সূর্যের আগমনে শুক্রের শুভ ফল শেষ হবে। এর প্রভাব দেশ ও বিশ্বসহ সকলের জীবনে দেখা যাবে। আসুন জেনে নিই বৃশ্চিক রাশিতে সূর্য-শুক্রের সংযোগ আপনার জীবনে কী প্রভাব ফেলবে এবং এর বিরূপ প্রভাব দূর করতে কী কী ব্যবস্থা নেওয়া যেতে পারে।

নভেম্বর মাসটি গ্রহের রাশি পরিবর্তন, গতিবিধি এবং গ্রহের মিত্রতার দিক থেকে খুবই বিশেষ। এই মাসে বৃশ্চিক রাশিতে বুধের সাথে সূর্য ও শুক্রের মিলন ঘটেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে,৯টি গ্রহের মধ্যে, কিছু গ্রহের অন্যান্য গ্রহের সাথে বন্ধুত্ব এবং শত্রুতার সম্পর্ক রয়েছে। 

জ্যোতিষশাস্ত্রে, সূর্য এবং শুক্র উভয়কেই প্রভাবশালী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। সূর্য এবং শুক্রের একে অপরের সাথে শত্রুতা রয়েছে। যখনই এই দুটি গ্রহ কোন একটি রাশিতে থাকে তখন তাদের শুভ বলে মনে করা হয় না। যখনই কোনো গ্রহ সূর্যের খুব কাছাকাছি আসে, তখনই সূর্যের প্রভাবে অস্ত যাওয়ার পর সেই গ্রহটি তার শুভ ফল হারায়। এই সময়ে বৃশ্চিক রাশিতে এমনই কাকতালীয় ঘটনা দেখা যাচ্ছে। বৃশ্চিক রাশিতে সূর্য ও শুক্রের অবস্থানের কারণে শুক্র তার শুভ ফল দিতে অক্ষম হয়। 

যুতি যোগ সূর্য-শুক্র সংযোগ থেকে গঠিত

বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, শুক্র ১১ নভেম্বর বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছিল, তারপরে ১৩ নভেম্বর, বুধও একই রাশিতে প্রবেশ করেছিল। এখন ১৬ নভেম্বর সূর্য বৃশ্চিক রাশিতে গমন করেছে। এমন পরিস্থিতিতে বৃশ্চিক রাশিতে সূর্য ও শুক্রের মিলন ঘটেছে। দুটি প্রধান গ্রহ একই রাশিতে থাকলে যুতি যোগ গঠিত হয়। এই যোগ ব্যক্তির অর্থনৈতিক, বৈবাহিক এবং সামাজিক জীবনে সর্বাধিক প্রভাব ফেলবে। এ ছাড়া শুক্রের প্রভাব দুর্বল হওয়ার কারণে এই গ্রহ সংক্রান্ত রোগ বাড়তে পারে।

সূর্য-শুক্র সংযোগের অশুভ প্রভাব

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই সূর্য এবং শুক্র একত্রিত হয় তখনই তা শুভ ফল দেয় না। এই কারণে যাদের রাশিতে শুক্র দুর্বল, তারা নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে শুরু করে। 

শুক্র গ্রহ যেটি সৌন্দর্য, সুখ-গৌরব, দাম্পত্য জীবন, বিলাসিতা এবং যৌনতার কারক, এমন পরিস্থিতিতে সূর্যের সাথে শুক্রের মিলনের কারণে বিবাহিত জীবন ও বিলাসিতা সংক্রান্ত বিষয়ে সমস্যা দেখা যেতে পারে। ব্যক্তি সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার উপর নেতিবাচক প্রভাব দেখতে পারে। একজন ব্যক্তির জীবনে উত্থান-পতন থাকবেই। শারীরিক সমস্যা বাড়তে পারে।সূর্য এবং শুক্রের একে অপরের সাথে বন্ধুত্বের অনুভূতি নেই। তাই শুক্র গ্রহ অস্ত গেলে কিছু সময়ের জন্য এই শুভ ফল প্রদানে বাধা আসে।

সূর্য-শুক্র সংযোগের অশুভ প্রভাব দূর করার প্রতিকার

যাদের রাশিতে সূর্য-শুক্র সংযোগের নেতিবাচক প্রভাব দেখতে পাবেন, তাদের প্রতিদিন দুর্গা চাল্লিশা পাঠ করা উচিত।

সূর্য-শুক্রের সংমিশ্রণে মানুষের শারীরিক সুখ কমে যায়, এমন অবস্থায় শুক্র গ্রহকে শক্তিশালী করতে গরুকে খাবার আগে রুটি খাওয়ান।

শুক্র গ্রহকে শক্তিশালী করার জন্য সোনা ও রূপার অলঙ্কার পরুন।

সূর্য-শুক্র গ্রহের অশুভ প্রভাব কমাতে প্রতিদিন সূর্যোদয়ের সময় অর্ঘ্য নিবেদন করুন এবং সূর্যদেবকে প্রণাম করুন।

 

ভাগ্যলিপি খবর

Latest News

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের IND vs BAN T20 WC 2024 Live: আজ বাংলাদেশকে হারালেই সেমির দিকে এক পা ভারতের হাওড়ায় বসে আয়ারল্যান্ডের লোকদের সঙ্গে প্রতারণা! ইডির জালে বাংলার ২ ভাঙড়ে ISF নেতার স্ত্রীকে মারধর, চুল কেটে দিল দুষ্কৃতীরা, TMC-র বিরুদ্ধে অভিযোগ কলকাতা থেকে নয়া ট্রেন ও বাস, বাংলাদেশে UPI চালু- ভারতে কী কী ‘তোফা’ পেলেন হাসিনা ছেলেধরা সন্দেহে আটকে রেখেও নিখোঁজ মহিলাকে পরিবারের কাছে ফেরালেন গ্রামবাসীরা যুবককে বিয়ে করতে চেয়ে জোর করে লিঙ্গ পরিবর্তনের অপারেশন, ধৃত ১ পিলাটেস সেশনে মজার খেলায় মত্ত খুশি ও অনন্যা, এটি করলে আপনিও উপকার পাবেন দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত যোধপুর, পাথর বৃষ্টি, আটক ৫১ হ্যাটট্রিক মহিলা তীরন্দাজদের,টানা তৃতীয় বার বিশ্বকাপে সোনা জিতলেন জ্যোতি-অদিতিরা

T20 WC 2024

‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.