বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Vidhi: জেনে নিন গুরু গ্রহের আশীর্বাদ পেতে বৃহস্পতিবার দিন কি করবেন

Thursday Vrat Vidhi: জেনে নিন গুরু গ্রহের আশীর্বাদ পেতে বৃহস্পতিবার দিন কি করবেন

বৃহস্পতিবার কী কী করবেন?

Thursday Vrat Vidhi : সপ্তাহের সাত দিনের মধ্যে, বৃহস্পতিবার দিনকে ভগবান বিষ্ণু এবং দেবগুরু বৃহস্পতির পূজার জন্য উৎসর্গ করা হয়। আপনি যদি সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য চান তবে বিশেষ করে বৃহস্পতিবার কোন কাজটি করা উচিত এবং কোন কাজটি করা উচিত নয় তা জেনে নিন।

বিশ্বাস করা হয় যে যিনি ভগবান বিষ্ণুর আশীর্বাদ পান, তাঁর জীবনে কখনও কোনো কিছুর অভাব হয় না। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃহস্পতিকে দেবতাদের 'গুরু' হিসাবে বিবেচনা করা হয়, যার কুণ্ডলীতে শুভাশুভ প্রভাব ব্যক্তিকে ভাগ্যবান এবং সুন্দর করে তোলে। দেবগুরু বৃহস্পতির কৃপায় ব্যাক্তি উচ্চ শিক্ষিত, ধার্মিক এবং গুণী এবং জীবনের প্রতিটি ধাপে সৌভাগ্য লাভ করেন, কিন্তু বৃহস্পতি যখন কুণ্ডলীতে দুর্বল থাকে, তখন তিনি শিক্ষা, বিবাহের মতো বিষয়ে সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হন। প্রভৃতিতে বাধা, সুখ-সৌভাগ্য-সম্মান হ্রাস পায়। আসুন জেনে নিই বৃহস্পতিবার ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না।

বৃহস্পতিবার কী কী করবেন

  • ভগবান শ্রী বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে শুধু বৃহস্পতিবারই নয়, প্রতিদিনের পুজোতেও প্রতিদিন হলুদ বা জাফরান ব্যবহার করুন এবং তিলক আকারে লাগান। এই প্রতিকার করলে আপনি শীঘ্রই শুভ ফল পেতে শুরু করবেন।
  • ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতিকে সন্তুষ্ট করার জন্য, তাদের কাছ থেকে কাঙ্ক্ষিত বর পেতে, তাদের পূজায় হলুদ ফুল, ফল এবং মিষ্টি নিবেদন করতে হবে।
  • ভগবান বিষ্ণুর পূজায় বিশেষভাবে তুলসী দল ব্যবহার করুন। তুলসী ছাড়া শ্রী হরির পূজা অসম্পূর্ণ বলে মনে করা হয়। এই দিনে তুলসী গাছের সেবা ও পূজা করুন।
  • বিশ্বাস করা হয় যে, ভগবান বিষ্ণু ও দেবগুরুর কাছে হলুদ রং খুবই প্রিয়। এমন পরিস্থিতিতে, তাদের খুশি করতে এবং তাদের আশীর্বাদ পেতে, বিশেষ করে বৃহস্পতিবার হলুদ পোশাক পরুন। যদি কোনো কারণে হলুদ রঙের কাপড় পরতে না পারেন তাহলে এই হলুদ রুমালের নাহলে টাই ইত্যাদি ব্যবহার করা যেতে পারে।
  • ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে বৃহস্পতিবার নিজের সামর্থ্য অনুযায়ী মন্দিরের পুরোহিতকে ধর্মীয় বই, ছোলার ডাল, গুড়, হলুদ মিষ্টি এবং কিছু দক্ষিণা দান করুন।

বৃহস্পতিবার কী কী করা উচিত নয়

  • আপনি যদি সুখ এবং সৌভাগ্য কামনা করেন, তবে বৃহস্পতিবার আপনার ঘর মুছতে ভুলবেন না বা এই দিনে বাড়ির আবর্জনা বিক্রি করবেন না। এমনকি বাড়ির জাল ইত্যাদি বৃহস্পতিবার পরিষ্কার করা উচিত নয়।
  • বৃহস্পতিবার কাপড় ধোয়া ও পালিশ করা থেকে বিরত থাকতে হবে। পরিবর্তে, আপনি এটি এক দিন আগে বা পরে করতে পারেন।
  • দাড়ি, চুল, নখ ইত্যাদি বৃহস্পতিবার কাটা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার এগুলি করলে পুণ্য কর্মে ক্ষয় হয়। এই দিনে নারী-পুরুষ উভয়েরই শ্যাম্পু সাবান ইত্যাদি ব্যবহার করা উচিত নয়।
  • এমনটা বিশ্বাস করা হয় যে, বৃহস্পতিবার কলা খাওয়া উচিত না। এমতাবস্থায়, যদি আপনি প্রসাদ ইত্যাদি আকারে কলা পান, তবে আপনি তা গ্রহণ করতে অস্বীকার করবেন না, বরং শ্রদ্ধার সাথে তা গ্রহণ করুন এবং পরের দিন খান।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক ৷ এই তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত )

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক 'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর আজ কাদের প্রেমের জীবনে নতুন কিছু ঘটতে চলেছে? কী বলছে আজকের প্রেম রাশিফল

Latest IPL News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.