বাংলা নিউজ > ভাগ্যলিপি > Thursday Vrat Vidhi : জেনে নিন গুরু গ্রহের আশীর্বাদ পেতে বৃহস্পতিবার দিন কী কী পালনীয়?

Thursday Vrat Vidhi : জেনে নিন গুরু গ্রহের আশীর্বাদ পেতে বৃহস্পতিবার দিন কী কী পালনীয়?

ভগবান বিষ্ণুর পূজায় বিশেষভাবে তুলসী দল ব্যবহার করুন। তুলসী ছাড়া শ্রী হরির পূজা অসম্পূর্ণ বলে মনে করা হয়। এই দিনে তুলসী গাছের সেবা ও পূজা করুন।    

Thursday Vrat Vidhi : সপ্তাহের সাত দিনের মধ্যে,বৃহস্পতিবার দিনকে ভগবান বিষ্ণু এবং দেবগুরু বৃহস্পতির পূজার জন্য উৎসর্গ করা হয়। আপনি যদি সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য চান তবে বিশেষ করে বৃহস্পতিবার কোন কাজটি করা উচিত এবং কোন কাজটি করা উচিত নয় তা জেনে নিন।

বিশ্বাস করা হয় যে যিনি ভগবান বিষ্ণুর আশীর্বাদ পান, তাঁর জীবনে কখনও কোনো কিছুর অভাব হয় না। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃহস্পতিকে দেবতাদের 'গুরু' হিসাবে বিবেচনা করা হয়, যার কুণ্ডলীতে শুভাশুভ প্রভাব ব্যক্তিকে ভাগ্যবান এবং সুন্দর করে তোলে। দেবগুরু বৃহস্পতির কৃপায় ব্যাক্তি উচ্চ শিক্ষিত, ধার্মিক এবং গুণী এবং জীবনের প্রতিটি ধাপে সৌভাগ্য লাভ করেন, কিন্তু বৃহস্পতি যখন কুণ্ডলীতে দুর্বল থাকে, তখন তিনি শিক্ষা, বিবাহের মতো বিষয়ে সমস্ত ধরণের সমস্যার সম্মুখীন হন। প্রভৃতিতে বাধা, সুখ-সৌভাগ্য-সম্মান হ্রাস পায়। আসুন জেনে নিই বৃহস্পতিবার ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না।

ভগবান শ্রী বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে শুধু বৃহস্পতিবারই নয়, প্রতিদিনের পুজোতেও প্রতিদিন হলুদ বা জাফরান ব্যবহার করুন এবং তিলক আকারে লাগান। এই প্রতিকার করলে আপনি শীঘ্রই শুভ ফল পেতে শুরু করবেন।

ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতিকে সন্তুষ্ট করার জন্য, তাদের কাছ থেকে কাঙ্ক্ষিত বর পেতে, তাদের পূজায় হলুদ ফুল, ফল এবং মিষ্টি নিবেদন করতে হবে।

ভগবান বিষ্ণুর পূজায় বিশেষভাবে তুলসী দল ব্যবহার করুন। তুলসী ছাড়া শ্রী হরির পূজা অসম্পূর্ণ বলে মনে করা হয়। এই দিনে তুলসী গাছের সেবা ও পূজা করুন।

বিশ্বাস করা হয় যে, ভগবান বিষ্ণু ও দেবগুরুর কাছে হলুদ রং খুবই প্রিয়। এমন পরিস্থিতিতে, তাদের খুশি করতে এবং তাদের আশীর্বাদ পেতে, বিশেষ করে বৃহস্পতিবার হলুদ পোশাক পরুন। যদি কোনো কারণে হলুদ রঙের কাপড় পরতে না পারেন তাহলে এই হলুদ রুমালের নাহলে টাই ইত্যাদি ব্যবহার করা যেতে পারে।

ভগবান বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির আশীর্বাদ পেতে বৃহস্পতিবার নিজের সামর্থ্য অনুযায়ী মন্দিরের পুরোহিতকে ধর্মীয় বই, ছোলার ডাল, গুড়, হলুদ মিষ্টি এবং কিছু দক্ষিণা দান করুন।

বৃহস্পতিবার কি করা উচিত নয়

আপনি যদি সুখ এবং সৌভাগ্য কামনা করেন, তবে বৃহস্পতিবার আপনার ঘর মুছতে ভুলবেন না বা এই দিনে বাড়ির আবর্জনা বিক্রি করবেন না। এমনকি বাড়ির জাল ইত্যাদি বৃহস্পতিবার পরিষ্কার করা উচিত নয়।

বৃহস্পতিবার কাপড় ধোয়া ও পালিশ করা থেকে বিরত থাকতে হবে। পরিবর্তে, আপনি এটি এক দিন আগে বা পরে করতে পারেন।

দাড়ি, চুল, নখ ইত্যাদি বৃহস্পতিবার কাটা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে বৃহস্পতিবার এগুলি করলে পুণ্য কর্মে ক্ষয় হয়। এই দিনে নারী-পুরুষ উভয়েরই শ্যাম্পু সাবান ইত্যাদি ব্যবহার করা উচিত নয়।

এমনটা বিশ্বাস করা হয় যে, বৃহস্পতিবার কলা খাওয়া উচিত না। এমতাবস্থায়, যদি আপনি প্রসাদ ইত্যাদি আকারে কলা পান, তবে আপনি তা গ্রহণ করতে অস্বীকার করবেন না, বরং শ্রদ্ধার সাথে তা গ্রহণ করুন এবং পরের দিন খান।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

ভাগ্যলিপি খবর

Latest News

আগামিকাল পালিত হবে রাম নবমী, জেনে নিন পুজোর শুভ সময় ও এই দিনের মাহাত্ম্য ‘আমায় চোর-চোর বলছে, জিভ কেটে নিতাম’, বললেন মমতা, তারপর ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা IPL ধাঁচে ঝোড়ো স্ট্রাইক রেটে বাড়ল সোনার দর, আজ কলকাতায় কততে বিকোচ্ছে হলুদ ধাতু সেমির প্রথম লেগেই অ্যাওয়ে ম্যাচ খেলবে বাগান, জানুন ISL প্লে-অফের পূর্ণাঙ্গ সূচি কেঁদে KBC-তে না ফেরার কথা জানান অমিতাভ! এখন চোখ মুছে বিগ বি দিলেন খুশির খবর চুক্তিভিত্তিক কর্মীদের ভোটের কাজে ব্যবহার হচ্ছে, কমিশনে অভিযোগ জানাল সিপিএম মহিলাকে মারধর, নিজেকে মানসিক রোগী দাবি করেও মিলল না জামিন,আদালতেই অসুস্থ স্লেটার মধ্যপ্রাচ্যের অশান্তির প্রভাব কি পড়বে ভারতের রফতানির ওপর? চিন্তায় বাণিজ্য মহল আসছে হনুমান জয়ন্তী, কোন বিশেষ জিনিস নিবেদনে করবেন, জেনে নিন দরজা যখন ভাঙা হল, তখন সব শেষ! অকালেই চলে গেলেন তরুণ পরিচালক হিরণ

Latest IPL News

ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি আমি গিয়ে ফ্যাফকে বলি..মানসিক,শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.