বাংলা নিউজ > ভাগ্যলিপি > Saturn blessings: কৃষ্ণভক্তদের উপর পড়ে না শনির দৃষ্টি বরং থাকে কৃপা, জেনে নিন এর পৌরাণিক কাহিনি

Saturn blessings: কৃষ্ণভক্তদের উপর পড়ে না শনির দৃষ্টি বরং থাকে কৃপা, জেনে নিন এর পৌরাণিক কাহিনি

কথিত আছে যে যারা ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত এবং তাঁর উপাসনা করেন শনিদেব তাদের কখনও কষ্ট দেন না।

Saturn blessings: জ্যোতিষশাস্ত্রে শনি এক নিষ্ঠুর গ্রহ হিসেবে পরিচিত, যে কোনও ভুলের সঙ্গে সঙ্গে শাস্তি দেয় শনিদেব। কিন্তু শনিদেব কখনও শ্রীকৃষ্ণের ভক্তদের কষ্ট দেন না। কেন, জেনে নিন এখান থেকে।

সাধারণত, কুণ্ডলীতে শনিদেবের অবস্থান শক্তিশালী না হলে মানুষ ভয় পায়। কেউ কেউ শনির নামকেও ভয় পায়। এর কারণ হল শনিকে বলা হয় ন্যায়ের দেবতা, ফলাফল দাতা এবং তিনি ছোটখাটো ভুলের জন্যও শাস্তি দেন।

তবে এর সঙ্গে সঙ্গে যারা ভালো কাজ করে তাদের উপর শনিদেবও তার আশীর্বাদ বর্ষণ করেন এবং এই ধরনের লোকদের জীবন সুখে ভরে যায়। শনিদেবকে কলিযুগ এ বিচারক বলা হয়। কিন্তু হিন্দু ধর্মে এমন তিনটি দেবতা রয়েছে, শনিদেব তাদের পুজো করা ভক্তদের কখনো কষ্ট দেন না। বরং এই ধরনের ব্যক্তিরা শনিদেবের কাছ থেকে শুভ ফল পান। শনিদেব ভগবান শিব, শ্রী হনুমান এবং শ্রী কৃষ্ণের ভক্তদের উপর থাকেন সদা সদয়।

কথিত আছে যে যারা ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত এবং তাঁর উপাসনা করেন শনিদেব তাদের কখনও কষ্ট দেন না। তবে আসুন জেনে নিই এর কারণ কী।

কথিত আছে শনিদেবও শ্রীকৃষ্ণের ভক্ত। ভগবান শ্রীকৃষ্ণের জন্মের সময় সকল দেব-দেবী নন্দগাঁওয়ে এসেছিলেন। শনিদেবও এখানে পৌঁছেছিলেন। কিন্তু কৃষ্ণের মা যশোদা শনিদেবকে ঘরে ঢুকতে দেননি। এর কারণ ছিল শনির কুদৃষ্টি যেন তার সন্তান কানহার ওপর না পড়ে এবং তার কোনও ক্ষতি না হয়। এতে শনিদেব খুব দুঃখ পেয়েছিলেন এবং তিনি নিকটবর্তী বনে গিয়ে তপস্যা করেন।

কিছু সময় পর, যখন শ্রী কৃষ্ণ তাঁর ঐশ্বরিক বাঁশি বাজালেন, তখন বাঁশির মিষ্টি ধ্বনি নন্দগাঁওয়ের মহিলাদের আকৃষ্ট করে এবং ভগবান কৃষ্ণ নিজেকে কোকিলা (কোকিল) রূপে রূপান্তরিত করে শনিদেবের কাছে আবির্ভূত হন। ভগবান শ্রীকৃষ্ণ শনিদেবের সামনে হাজির হয়ে তাঁর তপস্যার কারণ জানতে চাইলেন। শনিদেবও ভগবানকে তাঁর শিশু কৃষ্ণকে দেখতে না পাওয়ার দুঃখের কথা জানান। এর পরে ভগবান শ্রীকৃষ্ণ শনিকে বর দেন যে বা যারা তাঁর পুজো করবেন তারা তাদের কষ্ট থেকে মুক্তি পাবেন এবং এর পরে তিনি শনিদেবকে নন্দনবনে থাকতে বলেছিলেন। সেই থেকে মথুরার এই স্থানটি কোকিলাবন শনিধাম নামে পরিচিত।

ভাগ্যলিপি খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.