বাংলা নিউজ > ভাগ্যলিপি > সেপ্টেম্বর মাসে ৫টি গ্রহ পরিবর্তন করবে রাশি, জেনে নিন কবে হবে গ্রহ গোচর
১৭ সেপ্টেম্বর কন্যা রাশিতে প্রবেশ করবে সূর্য। ১৭ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই থাকবে এই গ্রহ।
১৭ সেপ্টেম্বর কন্যা রাশিতে প্রবেশ করবে সূর্য। ১৭ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই থাকবে এই গ্রহ।

সেপ্টেম্বর মাসে ৫টি গ্রহ পরিবর্তন করবে রাশি, জেনে নিন কবে হবে গ্রহ গোচর

  • সেপ্টেম্বর মাসে ৫টি গ্র রাশি পরিবর্তন করবে। এই পাঁচটি গ্রহ হল বুধ, বৃহস্পতি, সূর্য, মঙ্গল এবং শুক্র। ৬ সেপ্টেম্বর এক সঙ্গে দুটি গ্রহ নিজের রাশি পরিবর্তন করবে।

জ্যোতিষ অনুযায়ী গ্রহ নিরন্তর নিজের রাশি পরিবর্তন করতে থাকে। এর ফলে সমস্ত ১২টি রাশি প্রভাবিত হয়। সেপ্টেম্বর মাসে ৫টি গ্র রাশি পরিবর্তন করবে। এই পাঁচটি গ্রহ হল বুধ, বৃহস্পতি, সূর্য, মঙ্গল এবং শুক্র। ৬ সেপ্টেম্বর এক সঙ্গে দুটি গ্রহ নিজের রাশি পরিবর্তন করবে। এদিন শুক্র ও মঙ্গলের রাশি পরিবর্তন ঘটবে। এ ছাড়াও এই মাসে কোন গ্রহ কবে রাশি পরিবর্তন করবে জেনে নিন—

শুক্রের তুলা রাশিতে গোচর- ৬ সেপ্টেম্বর কন্যা রাশি থেকে বেরিয়ে স্বরাশি তুলায় প্রবেশ করবে শুক্র। ২ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই থাকবে এই গ্রহ। জ্যোতিষ অনুযায়ী শুক্র সুখের কারক গ্রহ। বৃষ ও তুলা রাশির অধিপতি। কন্যা রাশিতে নীচস্থ এবং মীন রাশিতে উচ্চস্থ শুক্র। নিজের রাশিতে গোচর করার সময় গ্রহ নিজের মজবুত পরিস্থিতিতে থাকে।

মঙ্গলের কন্যায় গোচর- ৬ সেপ্টেম্বর সিংহ থেকে বেরিয়ে কন্যায় প্রবেশ করবে মঙ্গল। ২২ অক্টোবর পর্যন্ত এই রাশিতে উপস্থিত থাকবে এই গ্রহ। জ্যোতিষে মঙ্গলকে ক্রোধ, পরাক্রম, সাহস, শক্তি, ভূমি, রক্ত ইত্যাদির কারক গ্রহ মনে করা হয়। মে। ও বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল।

বৃহস্পতির মকর রাশিতে প্রবেশ- ১৪ সেপ্টেম্বর নিজের স্বরাশি ধনু থেকে বেরিয়ে শনির রাশি মকরে গোচর করবে বৃহস্পতি। ২১ নভেম্বর পর্যন্ত এই রাশিতেই বিরাজ করবে এই গ্রহ। বৃহস্পতিকে জ্ঞান, ভাগ্য, বিবাহ, বৃদ্ধি, গুরু, সন্তান ইত্যাদির কারক গ্রহ মনে করা হয়। ধনু ও মীন রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি।

সূর্যের কন্যা রাশিতে প্রবেশ- ১৭ সেপ্টেম্বর কন্যা রাশিতে প্রবেশ করবে সূর্য। ১৭ অক্টোবর পর্যন্ত এই রাশিতেই থাকবে এই গ্রহ। সিংহ রাশির অধিপতি সূর্য। মেষ রাশিতে উচ্চস্থ এবং তুলা রাশিতে নীচস্থ থাকে সূর্য। নিজের উচ্চস্থানে গ্রহ মজবুত এবং বলশালী হয়, আবার নীচ রাশিতে থাকলে দুর্বল থাকে সেই গ্রহ।

বুধের তুলা রাশিতে গোচর- ২২ সেপ্টেম্বর কন্যা থেকে বেরিয়ে তুলা রাশিতে প্রবেশ করবে বুধ। ২ অক্টোবর পর্যন্ত এই রাশিতে উপস্থিত থাকবে বুধ। জ্যোতিষ মতে মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ। বুধ কন্যা রাশিতে উচ্চস্থ এবং মীন রাশিতে নীচস্থ।

বন্ধ করুন