বাংলা নিউজ > ভাগ্যলিপি > চাকরিতে মকর রাশির ভাগ্য তুঙ্গে থাকবে, এই সপ্তাহে বাকিদের সময় কেমন কাটবে?
ভুল বোঝাবুঝির কারণে প্রেমজীবনে উত্থান-পতন হতে পারে মেষ রাশির জাতকদের। (ছবিটি প্রতীকী, সৌজন্যে মিন্ট)

চাকরিতে মকর রাশির ভাগ্য তুঙ্গে থাকবে, এই সপ্তাহে বাকিদের সময় কেমন কাটবে?

  • জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, গ্রহ-নক্ষত্রের উপর সব রাশির জাতকদের ভাগ্য নির্ভর করে। কোনও কোনও রাশির জাতকদের সময় ভালো কাটে। কেউ কেউ আবার কিছুটা সমস্যায় পড়েন। সেভাবেই চলতি সপ্তাহ কোন রাশির জাতকদের সময় কেমন কাটবে, তা দেখে নিন।

মেষ রাশি- চিন্তামুক্ত সপ্তাহ থাকবে। সময়ের আগেই সবকিছু পরিকল্পনা সেরে ফেলুন। দুশ্চিন্তা করলে স্বাস্থ্য়ের অবনতি হবে। বোন বা দিদির সঙ্গে ঘুরতে গেলে বেশি খরচ হওয়ার সম্ভাবনা আছে। পারিবারিক দায়িত্ব বাড়তে পারে। অতীত নিয়ে বেশি চিন্তাভাবনা করবেন না। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল হবে। উলটো-পালটা চিন্তা ঘুরবে মাথায়। ভুল বোঝাবুঝির কারণে প্রেমজীবনে উত্থান-পতন হতে পারে। তাই নিজের সম্পর্কের যাতে উন্নতি হয়, সেদিকে নজর দিন। জীবনসঙ্গীর স্বাস্থ্যের অবনতি হতে পারে। তাই সেদিকে নজর না দিলে পরিস্থিতির অবনতি হতে পারে।

বৃষ রাশি- আর্থিকভাবে স্বচ্ছন্দ বজায় রাখার জন্য নিজের আর্থিক পরিকল্পনার দিকে নজর রাখুন। কেরিয়ারে যে নয়া সুযোগ পাবেন, তা জীবনে অন্যান্য প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করবে। পেশাদারি ক্ষেত্রে দ্রুত লক্ষ্যপূরণ হবে নয়া সপ্তাহে। সহকর্মীরা আপনার পাশে থাকবেন। প্রেমিক বা প্রেমিকারা পরবর্তী পর্যায়ে তাঁদের সম্পর্ক নিয়ে যাবেন। তাঁদের সঙ্গে কথা বলুন। পুরো বিষয়টা নিয়ে আলোচনা করুন। সেটা একসঙ্গে থাকা নিয়ে আলোচনা হতে পারে। অথবা বিয়ে নিয়েও হতে পারে। সিঙ্গল জাতকরাও প্রেমে পড়তে পারেন।

মিথুন রাশি- কঠোর পরিশ্রম করবেন। সেই কারণে স্বাস্থ্যের অবনতি হতে পারে। পুষ্টির দিকে নজর দিতে হবে। পর্যাপ্ত ঘুমের প্রয়োজন আছে। আত্মবিশ্বাসের অভাবে পড়াশোনায় ব্যাঘাত আসবে। তবে সার্বিকভাবে কঠোর পরিশ্রম করলে জীবনে অগ্রগতি হবে (স্বাস্থ্যের দিকে নজর দিয়ে)। আর্থিক অবস্থার উন্নতি হবে। যে রোগীদের ব্যথা-যন্ত্রণা হচ্ছে, তাঁদের ঠিকভাবে খাওয়া-দাওয়া করতে হবে। শারীরিক কসরৎ করতে হবে। নয়া সপ্তাহে আপনার জীবনে নয়া প্রেম আসবে। আনন্দে কাটবে পুরো সপ্তাহ।

কর্কট রাশি- নেতিবাচক চিন্তাভাবনা এড়িয়ে চলতে হবে। নাহলে অধিক চিন্তায় স্বাস্থ্যের অবনতি হবে। নয়া যে দায়িত্ব পাবেন, তাতে আপনার ক্ষমতা কতটা, সেটা ভালোভাবে বুঝতে হবে। আর্থিক অবস্থা ঠিকঠাক থাকবে। তবে কোথাও ধার রেখে দেবেন না। প্রেমজীবনের দিকে বাড়তি নজর দিতে হবে। বাস্তব বুঝে প্রেমজীবনের দিকে নজর দিতে হবে কর্কট রাশির জাতকদের। আলোচনা করতে হবে প্রেমিক বা প্রেমিকার সঙ্গে।

সিংহ রাশি- বিশ্রাম নেওয়ার জন্য সময় বের করতে হবে। আর্থিক অবস্থা ভালো থাকবে। বন্ধুদের থেকে ভালো পরামর্শ পাবেন। উপহার পাবেন। চাকরিতে পদোন্নতি হবে। শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সময় ভালো কাটবে। পড়ুয়ারা স্কুলে ভালো ফল করবে। আপনি সিঙ্গল হলে নয়া সপ্তাহে প্রেমের নয়া প্রস্তাব পাবেন। ইগো সমস্যা দূরে রাখুন। তাহলেই প্রেমের সম্পর্ক ভালো থাকবে।

কন্যা রাশি- নেতিবাচক চিন্তাভাবনা এড়িয়ে চলুন। যোগ এবং শারীরিক কসরৎ করুন। নয়া সপ্তাহে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত না নেওয়াই ভালো। পেশাদার জীবনে এমন কোনও সুযোগ থাকবে, যা আপনার আর্থিক অবস্থা ভালো করে তুলবে। যদি কোনও সমস্যা থাকে, তাহলে গঠনমূলক কাজের মাধ্যমে সমাধান করতে পারবেন। মানসিক চিন্তা এড়িয়ে চলতে হবে। কঠোর পরিশ্রমের ফলে সাফল্য পাবেন। নয়া সপ্তাহে প্রেমিক বা প্রেমিকার সঙ্গে সম্পর্ক আরও মজবুত হবে। দাম্ভিকতা এড়িয়ে চলতে হবে। নাহলে আপনাদের সম্পর্ক পূর্ণতা পাবে না। প্রেমজীবন নিয়ে নেতিবাচক হবেন না।

তুলা রাশি- নয়া চাকরি পাবেন। ঘুরতে যেতে পারেন। যা লাভজনক হবে। আগেভাগেই পরিকল্পনা করে নিন। তাহলে ব্যতিব্যস্ত হবেন না। প্রেমজীবন কিছুটা উত্তাল হতে পারে। অতীতের ভুল, ইগো বা দোষারোপ-পালটা দোষারোপের জন্য সেটা হবে। জীবনসঙ্গীর সঙ্গে স্পষ্টভাবে কথা বলুন। খোলামেলাভাবে কথা বলতে হবে। ঝগড়া করবেন না। আপনি কতটা শান্ত আছেন, তার উপর নির্ভর করবে দাম্পত্য জীবন কতটা ভালো কাটবে। ধৈর্য ধরলে আপনার পক্ষে ফল যাবে। পুরনো সাফল্য ভুলে নয়া সাফল্যের জন্য পরিশ্রম করতে হবে।

বৃশ্চিক রাশি-যে কোনও তথ্য বিশ্লেষণ করার যে ক্ষমতা আছে, তা আপনার সাফল্যের চাবিকাঠি হয়ে দাঁড়াবে। পর্যাপ্ত পরিমাণে ঘুমাতে হবে। যা কাজ করছেন, তাতে বেশি নিয়োজিত থাকতে পারেন। সপ্তাহের শেষের দিকে বেশি ভালো কাটবে। প্রেমজীবনে উন্নতির জন্য এটা দারুণ সপ্তাহ। চলতি সপ্তাহের থেকেও আগামী সপ্তাহে প্রেমজীবন ভালো কাটবে।

ধনু রাশি- প্রতিদিন আপনার জ্ঞানের ভাণ্ডার বিস্তৃত হবে। নতুন কিছু শেখার জন্য সর্বদা উৎসাহী থাকবেন। প্রেমের সম্পর্ক ভালো কাটবে। শান্তিপূর্ণ থাকবে। ঝগড়া হবে না। আগামী সপ্তাহ প্রেমে ভরপুর থাকবে। বিয়ে করতে চাইলেও খুব ভালো সময়। প্রেমিক বা প্রেমিকার সঙ্গে খুব ভালো বোঝাপড়া থাকবে। শারীরিক কসরতের ক্ষেত্রে আরও চাঙ্গা লাগবেে। স্বাস্থ্যবান থাকলে কাজেও বেশি মন বসবে।

মকর রাশি- নয়া সপ্তাহের বেশিরভাগ সময় বই পড়ে কাটবে। আপনি আরও বেশি জ্ঞান আহরণ করবেন। তবে একই জায়গায় বসে পড়লে এবং শারীরিক কসরৎ না করলে ওজন বাড়বে। আর্থিকভাবে অবস্থা ভালো হলে তবেই সঞ্চয় করতে পারেন। যদি চাকরি পরিবর্তন করতে চান, তাহলে তা আর্থিক দিক থেকে ভালো হবে। সিনিয়ররা আপনার কাজে খুশি হবেন। প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার সঙ্গে দেখা হতে পারে বা তাঁদের সঙ্গে অন্য কোনও মাধ্যমে যোগাযোগ গড়ে উঠতে পারে। তাঁদের সঙ্গে ঘুরতে যেতে পারেন। পুরনো ভালো দিনের স্মৃতিতে ডুবে যেতে পারেন।

কুম্ভ রাশি- শারীরিক কসরতের ক্ষেত্রে আরও চাঙ্গা লাগবেে। স্বাস্থ্যবান থাকলে কাজেও বেশি মন বসবে। প্রেমজীবন শান্তিপূর্ণ থাকবে। ঝুট-ঝামেলা হবে না। রোম্যান্সে ভরপুর থাকবে আগামী সপ্তাহ। কয়েকটি এমন মুহূর্ত থাকবে, যা আপনাদের সম্পর্ক আরও ভালো করে তুলবে। যদি ব্যাঙ্কিং বা আর্থিক ক্ষেত্রের সঙ্গে যুক্ত থাকেন, তাহলে দৈনন্দিন রুটিনে বাড়তি নজর দিতে হবে। ইতিবাচক চিন্তাধারার কারণে সাফল্য পাবেন। অন্য়দের পথে না হেঁটে নিজের কাজের ধরণ অনুসরণ করে এগিয়ে চলুন।

মীন রাশি- আপাতত আপনার জ্ঞানের ভাণ্ডার সীমিত। শীঘ্রই তা নয়া উচ্চতায় পৌঁছে যেতে পারে। আনন্দের ক্ষেত্রেও সেটা হতে হবে। ব্যস্ত জীবনের জন্য প্রেমিক বা প্রেমিকার সঙ্গে একান্তে বেশি সময় কাটাতে পারবেন না। যাঁরা সিঙ্গল আছেন, তাঁরা প্রেমে পড়ার জন্য লাফালাফি করবেন না। যখন সময় আসবে, তখন পছন্দের সঙ্গীর খোঁজ পাবেন। যাঁরা প্রেম করেন বা বিবাহিত, তাঁরা জীবনসঙ্গীর সঙ্গে ভালো সময় কাটান।

(বিশেষ দ্রষ্টব্য: এই প্রতিবেদনে যে সব কথা বলা হয়েছে, তা পুরোপুরি সঠিক হবে, এমন দাবি করছে না হিন্দুস্তান টাইমস বাংলা। পুরোটাই জ্যোতিষীদের বক্তব্য তুলে ধরা হয়েছে।)

বন্ধ করুন