বাংলা নিউজ > ভাগ্যলিপি > আপনার রাশির জন্য কতটা শুভ বা অশুভ প্রমাণিত হবে এই চন্দ্রগ্রহণ, জানুন
গ্রহণ শেষে এদিন সন্ধেবেলা আকাশে দেখা দেবে সুপার ব্লাড মুন।
গ্রহণ শেষে এদিন সন্ধেবেলা আকাশে দেখা দেবে সুপার ব্লাড মুন।

আপনার রাশির জন্য কতটা শুভ বা অশুভ প্রমাণিত হবে এই চন্দ্রগ্রহণ, জানুন

  • জ্যোতিষ গণনা অনুযায়ী, গ্রহণের ৪১ দিন আগে থেকে গ্রহণের ৪১ দিন পর পর্যন্ত গ্রহণের প্রভাব থাকে।

২৬ মে বছরের প্রথম চন্দ্রগ্রহণ। এদিন সন্ধেবেলা পশ্চিমবঙ্গ, অরুাচল প্রদেশ, নাগাল্যান্ড, আসাম, মেঘালয় ও ত্রিপুরায় এই গ্রহণ দেখা দেবে। দুপুর ২টে ১৭ মিনিট থেকে এই গ্রহণ শুরু হবে, শেষ হবে সন্ধে ৭টা ১৯ মিনিটে। গ্রহণ শেষে এদিন সন্ধেবেলা আকাশে দেখা দেবে সুপার ব্লাড মুন। জ্যোতিষ গণনা অনুযায়ী, গ্রহণের ৪১ দিন আগে থেকে গ্রহণের ৪১ দিন পর পর্যন্ত গ্রহণের প্রভাব থাকে। চন্দ্র গ্রহের কেমন প্রভাব পড়বে ১২টি রাশির ওপর, জানুন এখানে—

মেষ- কিছুটা সমস্যা থাকতে পারে। নিজের সমস্যার কারণে রাগ ব্যক্ত করার পরিবর্তে শান্ত থাকুন। স্বাস্থ্যের জন্য সময় খুব একটা ভালো না, তাই নিজের যত্ন নিন। আর্থিক লাভের জন্য সময় শুভ। চন্দ্র গ্রহণের সময় মন্ত্র জপ করা শুভ। ওম হং হনুমন্তে নমঃ মন্ত্র জপ করতে পারেন।

বৃষ- স্বাস্থ্য সমস্যা দেখা দিতে পারে। তবে কিছু আটকে থাকা কাজ ও মনস্কামনাপূর্ণ হতে পারে। দাম্পত্য জীবনে কলহ বাঁধতে পারে। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। সংযমী হন এবং কাউকে কঠোর কথা বলবেন না। জীবনসঙ্গীর স্বাস্থ্যের বিশেষ যত্ন নিন। অর্থের অপব্যয় করবেন না।

মিথুন- গ্রহণের শুভ প্রভাব পড়বে এই রাশির জাতকদের জীবনে। ব্যয় নিয়ন্ত্রণ করতে হবে। শত্রু পরাজিত হবে। অধিক পরিশ্রম করতে হবে তবে সাফল্য লাভ করবেন। বিতর্ক এড়িয়ে চলুন। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। কাজে সাফল্য লাভ করবেন।

কর্কট- ঈশ্বর ভক্তিতে মগ্ন থাকবেন। মানসিক অবসাদ মুক্ত হবেন। চাকরি ও ব্যবসায় ভালো ফলাফল পেতে পারেন। আর্থিক লাভ হবে। তবে বদনাম হতে পারেন। ওম শব্দ উচ্চারণ করলে মন শান্ত থাকবে।

সিংহ- ব্যবসায় সাফল্য পাবেন ও লাভ হতে পারে। সামান্য আর্থিক ক্ষতির পাশাপাশি ব্যয় হতে পারে। চাকরির প্রচেষ্টায় থাকলে সাফল্য লাভ করবেন। পরিবারের সহযোগিতা লাভ করবেন। আর্থিক সাফল্য পাবেন। পরিবারের সদস্যদের যত্ন নিন। ঈশ্বর স্মরণ করলে লাভ হতে পারে।

কন্যা- চাকরিতে বৃদ্ধি ও স্থায়িত্ব লাভ করতে পারেন। ভাগ্যের সঙ্গ পাবেন। আর্থিক লাভ হবে। তাড়াহুড়োয় কোনও সিদ্ধান্ত নেবেন না। ধৈর্য ধরুন। অধিক পরিশ্রম সত্ত্বেও আয় কম হবে। অপ্রয়োজনীয় ব্যয় করবেন না। চাকরি ও ব্যবসায় উন্নতি হতে পারে। কাজে সাফল্য পাবেন।

তুলা- আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। তাই অপব্যয় করবেন না। স্বাস্থ্যে সামান্য ওঠা-পড়া থাকবে। তবে বড় সড় কোনও রোগ হবে না। জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন।

বৃশ্চিক- স্বাস্থ্য ও মানসিক অবসাদের যত্ন নিন। জীবনসঙ্গীর সঙ্গে বাদ-বিবাদ ও মতভেদ হতে পারে। আর্থিক লোকসানের সম্ভাবনা রয়েছে। অপব্যয় করবেন না। কাজে বাধা উৎপন্ন হতে পারে। কেরিয়ারে সমস্যার সম্মুখীন হবেন। বিবাদে জড়িয়ে পড়তে পারেন। মা-বাবার স্বাস্থ্য দুর্বল হতে পারে।

ধনু- বিবাদ এড়িয়ে যান ও বাণী নিয়ন্ত্রণে রাখুন। ব্যয় নিয়ন্ত্রণ করাও জরুরি। আর্থিক লোকসান হতে পারে। শত্রুদের পরাজিত করবেন। স্বাস্থ্যোন্নতি হবে।

মকর- আর্থিক লাভের জন্য সময় ভালো। ধৈর্য ধরুন। সন্তান সুখ লাভ করবেন। পড়ুয়ারা সাফল্য লাভ করবে। আর্থিক পরিস্থিতি উন্নত হবে। চাকরি ও ব্যবসায় সাফল্য লাভ করবেন। স্বাস্থ্য সমস্যা দূর হবে। আর্থিক পরিস্থিতি মজবুত হবে। কর্মক্ষেত্রে প্রশংসা লাভ করবেন। ব্যবসায় উন্নতি হবে। নতুন পরিকল্পনা তৈরি করবেন।

কুম্ভ- ব্যবসায় ক্ষতি হতে পারে। ভেবেচিন্তে কাজ করুন। সাবধানে গাড়ি চালান। মাথা ব্যথার সমস্যা থাকবে। মা কষ্ট পেতে পারেন। জমি, গাড়ি থেকে লাভ হতে পারে। কর্মক্ষেত্রে সামঞ্জস্য বজায় রাখুন। নিজের ও পরিবারের অন্য সদস্যদের স্বাস্থ্যের যত্ন নিন। গ্রহণের কুপ্রভাব এড়িয়ে যাওয়ার জন্য বজরংবলীর ধ্যান করুন।

মীন- বাচ্চাদের স্বাস্থ্যের অধিক যত্ন নিতে হবে। বিবাদ এড়িয়ে যান। ভুল বোঝাবুঝি এড়িয়ে যাওয়ার জন্য আলোচনা করুন। আইনি মামলায় জড়িয়ে থাকলে জয় লাভ করতে পারেন। ভাগ্যের সঙ্গ পাবেন। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে।

বন্ধ করুন