বাংলা নিউজ > ভাগ্যলিপি > আগামী সপ্তাহের শুরুতেই বিশেষ যোগে চন্দ্রগ্রহণ, অর্থ লাভ হবে ৩ রাশির জাতকদের

আগামী সপ্তাহের শুরুতেই বিশেষ যোগে চন্দ্রগ্রহণ, অর্থ লাভ হবে ৩ রাশির জাতকদের

বৈদিক পঞ্জিকা অনুযায়ী ১৬ মে বছরের প্রথম চন্দ্র গ্রহণ সংগঠিত হবে।

তবে সূর্য গ্রহণের মতো চন্দ্র গ্রহণও ভারত থেকে দেখা দেবে না, যার ফলে সূতক কাল মান্য হচ্ছে না।

হিন্দু ধর্মে চন্দ্র গ্রহণকে বিশেষ গুরুত্বপূর্ণ ঘটনা মনে করা হয়। পূর্ণিমা তিথিতে চন্দ্রগ্রহণ হয়ে থাকে। ১৬ মে বছরের প্রথম চন্দ্র গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন একাধিক শুভ যোগ থাকছে, যার ফলে এই গ্রহণের মাহাত্ম্য আরও বেড়ে গিয়েছে। এদিন বৈশাখ মাসের পূর্ণিমা তিথি থাকছে। এসময় পবিত্র নদীতে দান, স্নান করা হয়।

শাস্ত্র মতে, গ্রহণের সময় কোনও শুভ কাজ করা উচিত নয়। গ্রহণে ঈশ্বরের পুজো করাও নিষিদ্ধ। তবে সূর্য গ্রহণের মতো চন্দ্র গ্রহণও ভারত থেকে দেখা দেবে না, যার ফলে সূতক কাল মান্য হচ্ছে না। সমস্ত রাশিকেই এই গ্রহণ প্রভাবিত করবে। তবে তিনটি রাশির জন্য সুসংবাদ নিয়ে আসছে চন্দ্রগ্রহণ।

চন্দ্রগ্রহণে শুভ যোগ

বৈদিক পঞ্জিকা অনুযায়ী, ১৬ মে বছরের প্রথম চন্দ্র গ্রহণ সংগঠিত হবে। সকাল ৬টা ১৬ মিনিট পর্যন্ত বরিয়ান যোগ থাকছে। জ্যোতিষে এই যোগকে অত্যন্ত গুরুত্বপূর্ণ মনে করা হয়। এই যোগে যে কাজ করা হয়, তা সিদ্ধ হয়ে যায়। এর পর পরের দিন রাত প্রায় আড়াইটা পর্যন্ত পরিঘ যোগ থাকবে। পরিঘ যোগে শত্রুর বিরুদ্ধে কোনও রণনীতি অবলম্বন করলে কার্যকরী প্রমাণিত হয়।

এই রাশির জন্য গ্রহণ শুভ

মেষ- চন্দ্রগ্রহণে সৃষ্ট শুভ যোগের কারণে মেষ রাশির জাতকদের আর্থিক লাভ হতে পারে। কেরিয়ারে সাফল্যের যোগ রয়েছে। চাকরিজীবী ও ব্যবসায়ীদের জন্য গ্রহণ শুভ। সম্পত্তির লেনদেনের জন্য সময় উত্তম। জীবনসঙ্গীর পূর্ণ সঙ্গ লাভ করবেন। পারিবারিক সমস্যার সমাধান হতে পারে।

সিংহ- এই রাশির জন্য গ্রহণে সৃষ্ট শুভ যোগ সুফলদায়ী প্রমাণিত হবে। চাকরিতে পদোন্নতি ও বেতনবৃদ্ধি হতে পারে। আয়ের নতুন উৎস সৃষ্টি হতে পারে। অবিবাহিতরা বিয়ের প্রস্তাব পাবেন। 

ধনু- এই রাশির জাতকদের জন্যও চন্দ্রগ্রহণ শুভ। উন্নতির নতুন পথ প্রশস্ত হবে। ব্যবসায় লাভের পথ উন্মুক্ত হবে। নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। কর্মক্ষেত্রে স্থান পরিবর্তন হতে পারে।

ভাগ্যলিপি খবর

Latest News

Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.