বাংলা নিউজ > ভাগ্যলিপি > Sarodiya Durga Puja : দেবীর গজে আগমন কী সংকেত নিয়ে আসছে
এবছর শারদীয় নবরাত্রি শুরু হচ্ছে ২৬ শে সেপ্টেম্বর থেকে। 

Sarodiya Durga Puja : দেবীর গজে আগমন কী সংকেত নিয়ে আসছে

  • Sarodiya Durga Puja : দেবীর এই আগমনের ফলাফলই বা কি হবে? জেনে নিন এখান থেকে।

এই বছর শারদীয়াতে মায়ের আগমন হচ্ছে গজে। এবার মায়ের গজে গমন বেশ কিছু শুভ সংকেত নিয়ে আসছে।

মায়ের বাহন হিসেবে সিংহকে ধরা হলেও সিংহ শুধু যুদ্ধের সময়ই থাকে কিন্তু মা প্রতি বছর তাঁর ভক্তদের রক্ষা করার জন্য তাঁদের আশীর্বাদ করতে এই পিতৃলয়ে আসেন বিভিন্ন বাহনে চেপে। তাই প্রতিবছর মায়ের আগমন ভিন্ন ভিন্ন বাহনে হয়। হাতির পিঠে চড়ে মায়ের এই আগমন সূর্যের দক্ষিণায়নের সময় পর্যাপ্ত বৃষ্টিপাতের ইঙ্গিত দেয়। যার ফলে চাষিরা সবাই সুখে থাকে।

মা দুর্গার আগমন ও গমন কীসে- ২০২২ সালের দুর্গাপুজোয় দেবী দুর্গার আগমন গজে। আর গমন নৌকায়। শাস্ত্র মতে এইভাবে আগমন ও গমনের তাৎপর্য রয়েছে বড়সড়। শাস্ত্র বলছে, দেবীর আগমন ও গমন বলে দেয় পারিপার্শ্বিক কিছু ঘটনার ভবিষ্যৎ। জেনে নেওয়া যাক, দুর্গার গজে আগমন ও নৌকায় গমনের ফলাফল কী।

গজে আগমন ও নৌকায় গমনের ফলাফল- শাস্ত্র মতে গজে আগমনের ফল ভালো। এতে শস্যপূর্ণ বসুন্ধরা আসে ফলস্বরূপ। পঞ্জিকা মতে, দেবীর কৈলাসে ফিরে যাওয়া নৌকায়। এরফলে জলবদ্ধি, শস্যবৃদ্ধির সম্ভাবনা দেখা দেয়।

বেলুড়মঠে কুমারী পুজো কবে- এদিকে দুর্গাপুজো ঘিরে বেলুড়মঠের নির্ঘণ্ট প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৬ আশ্বিন, ৩ রা অক্টোবর মহাষ্টমী, সেই দিন কুমারী পুজো শুরু হবে সকাল ৯ টায়। অষ্টমীর পুজো তার আগে শুরু হবে ভোর ৫ টা ৩০ মিনিট থেকে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর ভিত্তিতে)

 

 

বন্ধ করুন