বাংলা নিউজ > ভাগ্যলিপি > Maha Shivratri messages- আজ মহাশিবরাত্রি, জানান সকলকে উৎসবের শুভেচ্ছা
সকলকে মহাশিবরাত্রির শুভেচ্ছা।
সকলকে মহাশিবরাত্রির শুভেচ্ছা।

Maha Shivratri messages- আজ মহাশিবরাত্রি, জানান সকলকে উৎসবের শুভেচ্ছা

  • মহাদেব, পশুপতী, ভৈরব, বিশ্বনাথ, ভোলানাথ, শম্ভু, শঙ্কর— একাধিক নামে শিব পূজিত।

শিবের অত্যন্ত প্রিয় এই মহাশিবরাত্রি ভারতের নানান রাজ্যে আনন্দের সঙ্গে পালিত হয়। মহাদেব, পশুপতী, ভৈরব, বিশ্বনাথ, ভোলানাথ, শম্ভু, শঙ্কর— একাধিক নামে শিব পূজিত। মহাশিবরাত্রিতে উপবাস ও পুজোর মাধ্যমে শিবকে তুষ্ট করতে চান সকলে। মহাশিবরাত্রির দিনে পূজার্চনার পাশাপাশি নিজের আত্মীয়-স্বজনকে শুভেচ্ছাবার্তা পাঠান এ ভাবে-- 

১. এই মহাশিবরাত্রির দিনে কামনা করি, মহেশ্বর তোমার সমস্ত দুঃখের নাশ করুক ও সমস্ত বাধা-বিপত্তির অবসান ঘটিয়ে তোমাকে সুখী ও সুস্থ জীবন-যাপনে সাহায্য করুক। জয় শিব শঙ্কর।

২. কামনা করি ভগবান শিব ও মাতা পার্বতী তোমার ও তোমার পরিবারের ওপর আশীর্বাদ বর্ষণ করুক। তোমাদের সকলকে মহাশিবরাত্রির শুভেচ্ছা।

৩. মহাদেবের আশীর্বাদ তোমার জীবন আনন্দ, শান্তি, সুস্বাস্থ্য, ধন-সম্পদ, উন্নতিতে ভরে যাক। মহাশিবরাত্রির শুভেচ্ছা।

৪. মহাশিবরাত্রির এই পবিত্র রাতের রহস্যময় সৌন্দর্য উপভোগ কর। কামনা করি তুমি যাতে গৌরীপতির ঐশ্বরিক উপস্থিতি অনুভব করতে পার। তোমাকে ও তোমার পরিবারকে জানাই মহাশিবরাত্রির অনেক অনেক শুভেচ্ছা।

৫. ভোলানাথ যেন তোমাকে এবং তোমার পরিবারের সদস্যদের সারা জীবন পথ প্রদর্শন করে যাক। তোমাদের কামনা ও যোগ্যতা অনুযায়ী তোমাদের চাহিদা পূরণের আশীর্বাদ বর্ষণ করুক মহাদেব। তোমাদের জন্য রইল মহাশিবরাত্রির শুভেচ্ছা।

৬. পবিত্র শিবের গৌরব যাতে আমাদের নিজস্ব যোগ্যতা মনে করিয়ে দিতে সক্ষম হয় এবং জীবনে সাফল্য লাভ করতে দেবাদিদেবের সাহায্য পাই। শুভ মহাশিবরাত্রি।

৭. মহাদেব সকলকে সমস্ত বাধা কাটিয়ে ওঠার শক্তি ও ক্ষমতা দিক। সকলকে মহাশিবরাত্রির শুভেচ্ছা।

৮. মহাশিবরাত্রির পবিত্র দিনে মহাদেব যেন তোমার সমস্ত ইচ্ছাপূরণ করেন এবং সুখী জীবনের আশীর্বাদ দেন।

৯. শিব তোমাদের রক্ষা করুক এবং সর্বদা তোমাদের পাশে থাকুন। মহাশিবরাত্রির দিনে এমনই কামনা করি। ওম নমঃ শিবায়।

১০. আসুন আমরা মহাশিবরাত্রির উৎসব পালন করি। এই রাত্রে শিব-পার্বতীর মিলন ঘটেছিল। এটি ধ্বংসের রাত আবার এটিই সৃষ্টির রাতও। এটি দেবাদিদেবের রাত। শুভ মহাশিবরাত্রি।

বন্ধ করুন