বাংলা নিউজ > ভাগ্যলিপি > Mercury retrograde: অশুভ বুধকে শান্ত করার উপায় কী? জানুন জ্যোতিষ মতে কিছু টোটকা
গ্রহগুলির রাজকুমার বুধ ২ জুলাই রাশিচক্র পরিবর্তন করতে চলেছে। বুধ বৃষ রাশি থেকে বিদায় নিয়ে মিথুন রাশিতে প্রবেশ করবে। এর ফলে কোন কোন রাশির জীবন থেকে সংকট দূর হবে?

Mercury retrograde: অশুভ বুধকে শান্ত করার উপায় কী? জানুন জ্যোতিষ মতে কিছু টোটকা

  • কোন গ্রহকে রাজকুমার গ্রহ বলা হয়ে থাকে? আমাদের বুদ্ধি ও বাণীর কারক কোন গ্রহ? ব্যবসায় উন্নতির জন্য কোন গ্রহের মন্ত্র জপ করা উচিত? আসুন জেনে নেই এ ব্যাপারে জ্যোতিষশাস্ত্র কি বলে।

নবগ্রহের মধ্যে বুধকে রাজকুমার গ্রহ বলা হয়ে থাকে। আমাদের বুদ্ধি ও বাণীর কারক হলেন বুধ।ব্যবসা সংক্রান্ত বিষয়াদিও বুধের অধীনে থাকে। শিশুদের কথা বলার সমস্যা থাকলে সেটা বুধের কারণে হয়ে থাকে বলে মনে করা হয় জ্যোতিষশাস্ত্রে। আজকে আমরা জেনে নেব খুব সহজ উপায়ে বুধকে কীভাবে প্রসন্ন করা যায়।

কিছু টোটকা বা উপায় যা কুন্ডলীতে বুধ গ্রহের অবস্থান মজবুত করবে।

বুধের রং সবুজ তাই বুধবার দিন সবুজ বস্ত্র ও সবুজ রুমাল ব্যবহার করা উচিত

বুধবার দিন পাখিদের কাঁচা সবুজ মুগ ডাল খেতে দেওয়া উচিত।

বুধবার দিন গরুকে সবুজ ঘাসের চারা দেওয়া উচিত।

বুধের বীজ মন্ত্র জপও এক্ষেত্রে লাভকারী।

একটা সাদা খাতায় প্রত্যহ যদি কেউ লাল কালি দিয়ে ১০৮ বার রাম নাম লেখে তা বুধের জন্য খুবই কার্যকরী উপায়।

বুধ চল্লিশা পাঠও এক্ষেত্রে কার্যকরী

সর্বাধিক লাভকারী এবং শ্রেষ্ঠ উপায় হচ্ছে প্রত্যহ বিষ্ণু সহস্রানাম পাঠ। এই পাঠ শুধু বুধ গ্রহের জন্য নয়, সমস্ত নবগ্রহের জন্যই এই পাঠ বিশেষ লাভকারী।

উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত৷

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত )

বন্ধ করুন