বাংলা নিউজ > ভাগ্যলিপি > আজ থেকে অস্ত বুদ্ধির গ্রহ বুধ, সমস্যা বাড়বে এই রাশির জাতকদের
মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ।
মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ।

আজ থেকে অস্ত বুদ্ধির গ্রহ বুধ, সমস্যা বাড়বে এই রাশির জাতকদের

কাদের সাবধানে থাকতে হবে এবং পরিস্থিতি মোকাবিলার কী উপায় আছে?

বৈদিক জ্যোতিষ অনুযায়ী, গ্রহ আমাদের জীবনে গভীর প্রভাব বিস্তার করে। কোনও গ্রহের রাশি পরিবর্তন বা অস্ত যাওয়া ব্যক্তির জীবনে শুভ-অশুভ প্রভাব বিস্তার করে। ১৮ জানুয়ারি (আজ) অস্ত হচ্ছে বুদ্ধির কারক গ্রহ বুধ। 

বুধের অস্ত যাওয়া কয়েকটি রাশির জাতকদের জন্য শুভ, আবার কোনও কোনও রাশির জন্য অশুভ প্রভাব বিস্তার করবে। এর ফলে প্রতিটি রাশির জীবন নানাভাবে প্রভাবিত হবে। মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ। কন্যা বুধে উচ্চ রাশি আবার মীন বুধের নীচস্থ রাশি। ২৭টি নক্ষত্রের মধ্যে অশ্লেষা, জ্যেষ্ঠা ও রেবতীর অধিপতি গ্রহ বুধ। বুধকে বুদ্ধি, ব্যবসা, তর্ক, চাতুর্য ও বন্ধুর কারক মনে করা হয়। 

কাদের সাবধানে থাকতে হবে?

বুধ অস্ত যাওয়ায় বৃষ, কর্কট, তুলা, মকর ও কুম্ভ রাশির জাতকদের সময় ভালো চলবে না। এই ৫ রাশির জাতকদের কাজে বাধা সৃষ্টি হবে। অর্থহানি ও ব্যয় বাড়তে পারে। ব্যবসায় কম লাভ হতে পারে এই সময়। সর্দি-কাশি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

অন্যদিকে মেষ, মিথুন, সিংহ, কন্যা, বৃশ্চিক, ধনু ও মীন রাশির জাতকদের উপর অশুভ প্রভাব বিস্তার করবে না বুধ। এই রাশির জাতকদের অর্থ লাভ হতে পারে।

উপায়

  • যাঁদের কোষ্ঠিতে বুধ দুর্বল, তাঁরা সোনা, পান্না ও ফুল দান করতে পারেন। এমন করতে না পারলে নীল কাপড়, মুগ, কাঁসার বাসন, ফল ইত্যাদি দান করতে পারেন।
  • বুধকে মজবুত করার জন্য পান্না রত্ন ধারণ করা উচিত। কোনও জ্যোতিষীর পরামর্শেই রত্ন ধারণ করবেন।
  • যাঁরা পান্না ধারণ করতে পারবেন না, তাঁরা বুধের উপরত্ন মরগজ বা জবরজন্দও পরতে পারেন।
  • গরুকে সবুজ ঘাস খাওয়ানো বুধকে মজবুত করার সবচেয়ে সহজ উপায়। বাড়িতে সবুজ গাছ লাগিয়েও বুধকে মজবুত করতে পারেন।

কোষ্ঠিতে পীড়িত বুধের প্রভাব

জন্ম ছকে বুধ নেতিবাচক প্রভাব বিস্তার করলে শারীরিক ও মানসিক দিক দিয়ে সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে জাতক নিজের বিচারধারা ব্যক্ত করতে পারে না। গণনা করতে সমস্যা হয় তাঁদের। পীড়িত বুধের প্রভাবে ব্যবসায় লোকসান হয় জাতকের।

বন্ধ করুন