বাংলা নিউজ > ভাগ্যলিপি > মীনে প্রবেশ বুধের, রাশি অনুযায়ী কেমন কাটবে সময়, জানুন
মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ, কন্যা রাশিতে উচ্চ স্থানে ও মীন রাশিতে নীচ স্থানের সংজ্ঞক।
মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ, কন্যা রাশিতে উচ্চ স্থানে ও মীন রাশিতে নীচ স্থানের সংজ্ঞক।

মীনে প্রবেশ বুধের, রাশি অনুযায়ী কেমন কাটবে সময়, জানুন

  • ১৬ এপ্রিল রাত ৮টা ৫৪ মিনিট পর্যন্ত মীনেই বিরাজ করবে বুধ। তার পর মঙ্গলের রাশি মেষে গোচর শুরু হবে বুধের।

গ্রহের যুবরাজ চন্দ্রপুত্র বুধ ৩১ মার্চ মধ্যরাত্রি ১২টা ৪০ মিনিটে কুম্ভ রাশির যাত্রা শেষ করে বৃহস্পতির রাশি মীনে প্রবেশ করেছে। ১৬ এপ্রিল রাত ৮টা ৫৪ মিনিট পর্যন্ত মীনেই বিরাজ করবে বুধ। তারপর মঙ্গলের রাশি মেষে গোচর শুরু হবে বুধের। মীন রাশিতে বুধকে নীচস্থ রাশিগত সংজ্ঞক মনে করা হয়। চঞ্চল, ভ্রাম্যমান গ্রহ হিসেবে চিহ্নিত বুধ। স্বাস্থ্যের দিক দিয়ে চর্মরোগ, পেট সংক্রান্ত বিকার, সার্ভাইকালের ব্যথা ইত্যাদি শারীরিক সমস্যা দিয়ে থাকতে পারে এই গ্রহ।

বুধের শুভ প্রভাবে জাতক বিদ্বান, দার্শনিক, লেখক, কবি, গবেষণা কার্য, শল্য চিকিৎসা, গণিতজ্ঞ, জ্যোতিষ বিজ্ঞান, শিক্ষা, ব্যাঙ্কিং, আইন ক্ষেত্রে খ্যাতি লাভ করেন। মিথুন ও কন্যা রাশির অধিপতি বুধ, কন্যা রাশিতে উচ্চ স্থানে ও মীন রাশিতে নীচ স্থানের সংজ্ঞক। বুধের রাশি পরিবর্তন অন্যান্য রাশিতে কেমন প্রভাব ফেলবে, জেনে নিন।

মেষ- রাশির দ্বাদশ স্থানে গোচর করবে বুধ। এখানে থেকে এই রাশির জাতকদের মিশ্র প্রভাব দেবে এই গ্রহ। অধিক দৌড়ঝাঁপ করতে হবে। অত্যধিক ব্যয়ের কারণে আর্থিক অনটনেরও সম্মুখীন হতে পারেন এ সময় ভেবেচিন্তে কাজ করুন ও সিদ্ধান্ত নিন। আবেগে এসে কোনও সিদ্ধান্ত নিলে ক্ষতি হতে পারে। আইনি মামলার কারণে অবসাদ বাড়বে। মাঙ্গলিক অনুষ্ঠানের সুযোগ পাবেন।

বৃষ- রাশির লাভ স্থানে বিরাজ করছে বুধ। এ সময় আয়ের উৎস বাড়বে। ঋণ দিয়ে থাকলে সেই টাকাও ফিরে পাবেন। ব্যবসায়ীদের জন্য আরও ভালো সময়। গাড়ি, বাড়ি কিনতে পারেন। উচ্চআধিকারিকদের সঙ্গে সম্পর্ক নষ্ট হতে দেবেন না। পড়ুয়া ও প্রতিযোগিতামূলক পরীক্ষার পরীক্ষার্থীদের সময় অনুকূল।

মিথুন- রাশির দশম স্থানে থেকে অপ্রত্যাশিত ভাবে কর্মক্ষেত্রের বিস্তার করবে বুধ। রোজগারের উদ্দেশে চেষ্টা করলে তা সফল হবে। কেন্দ্র ও রাজ্য সরকারের বিভাগে প্রতীক্ষিত কাজ পূর্ণ হবে। মা-বাবার স্বাস্থ্যের যত্ন নিন। সমাজের সম্ভ্রান্ত ব্যক্তিদের সঙ্গে দেখা হবে। সামাজিক দায়িত্ব ও পদ প্রতিষ্ঠায় বৃদ্ধি হবে।

কর্কট- রাশির ভাগ্য স্থানে বিরাজ করছে বুধ। এখানে কর্কট রাশির জাতকরা মিশ্র প্রভাব লাভ করবে। ধর্ম ও আধ্যাত্মের কাজে রুচি বাড়বে। তবে কাজে সাফল্যে বিলম্বও হতে পারে। সে ক্ষেত্রে নিজের পরিকল্পনা গোপন রেখে কাজ করলে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি পাবে। বিদেশি বন্ধু অথবা আত্মীয়দের কাছ থেকে লাভ হতে পারে। ভিসা ও নাগরিকতার জন্য আবেদন করতে চাইলে সময় অনুকূল।

সিংহ- অষ্টম স্থানে বিরাজ করবে বুধ। এ সময় চর্ম রোগ, পেটের সমস্যা, ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া, অ্যালার্জির মতো শারীরিক সমস্যা দেখা দিতে পারে, তাই সাবধানে থাকুন। কোনও কারণে পারিবারিক কলহ ও মানসিক অশান্তির সম্মুখীন হতে পারেন। তবে আপনার কাজ ও গৃহীত সিদ্ধান্তের প্রশংসা হবে। জমি-সম্পত্তির বিবাদ পরস্পরের মধ্যে মিটিয়ে নিন।

কন্যা- সপ্তম স্থানে গোচর করবে বুধ। এ সময় ভালো ফল লাভ করবে এই রাশির জাতকরা। পরিবারে মাঙ্গলিক কাজের সুযোগ আসবে। বিয়ের আলোচনা সফল হবে। শ্বশুরবাড়ির সঙ্গে সম্পর্ক মজবুত হবে। দৈনিক ব্যবসায়ীদের জন্য সময় আরও অনুকূল। কেন্দ্র ও রাজ্য সরকারি বিভাগের সঙ্গে সম্পর্কযুক্ত কাজ আটকে থাকলে, তা এ সময় পূর্ণ হতে পারে। বিদেশি কোম্পানিতে সার্ভিস বা নাগরিকতা লাভের চেষ্টা সফল হবে।

তুলা- রাশির ষষ্ঠ স্থানে বিরাজ করার সময় বুধ স্বাস্থ্যে বিপরীত প্রভাব বিস্তার করবে। পাশাপাশি এ সময় গোপন শত্রুর সংখ্যাও বৃদ্ধি পাবে। আপনজনেরাই আপনাকে অপদস্থ করার চেষ্টা করবেন। আইন আদালতের মামলা বাইরেই মিটিয়ে নিন। এ সময় কাউকে অধিক ঋণ দেবেন না, লোকসান হতে পারে। পড়ুয়াদের ভালো ফলাফলের জন্য আরও বেশি মনোযোগী হতে হবে।

ধনু- রাশির চতুর্থ স্থানে গোচরের সময় বুধের প্রভাব সাধারণ থাকবে। এ সময় স্বাস্থ্যে বিপরীত প্রভাব পড়তে পারে। কোনও না কোনও কারণে পারিবারিক কলহ এবং মানসিক অশান্তির সম্মুখীন হতে পারেন। বন্ধু ও আত্মীয়দের কাছ থেকে অপ্রিয় সংবাদ লাভ করতে পারেন। কর্মক্ষেত্রের বিস্তার হবে। স্থান পরিবর্তনের ইচ্ছা থাকলে চেষ্টা করতে পারেন। জমি-সম্পত্তির কাজ সম্পন্ন হবে। গাড়ি ও বাড়ি কিনতে পারেন।

মকর- তৃতীয় স্থানে বুধের গোচরের সময় এই রাশির জাতকরা নানা ধরনের অপ্রত্যাশিত ওঠানামার সাক্ষী থাকবেন। নিজের জেদ ও আবেগকে নিয়ন্ত্রণে রেখে কাজ করলে অধিক সাফল্য অর্জন করবেন। পরিবারের বরিষ্ঠ সদস্য ও ছোটো ভাইদের সঙ্গে মতভেদ হতে দেবেন না। ট্রাস্ট ও অনাথ আশ্রমে দান করবেন। পড়ুয়া ও পরীক্ষার্থীরা ভালো নম্বর লাভের জন্য সচেষ্ট থাকুন।

কুম্ভ- এই রাশির ধন স্থানে বুধের অবস্থান শুভ ফল প্রদান করবে। নিজের বাকপটুতার গুণে কঠিনতম পরিস্থিতিকেও নিয়ন্ত্রণে আনবেন। মহিলাদের জন্য সময় অপেক্ষাকৃত ভালো। আর্থিক পরিস্থিতি মজবুত হবে। ঋণের টাকা ফিরে পেতে পারেন। জমি-সম্পত্তি সংক্রান্ত কাজ পূর্ণ হবে। স্বাস্থ্য বিশেষত ডান চোখের যত্ন নিন। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক নষ্ট করবেন না।

মীন- এই রাশিতে বুধ নীচরাশিগত সংজ্ঞক হিসেবে স্বীকৃত। স্বাস্থ্যের যত্ন নিন। খাওয়া-দাওয়ার যত্ন নিন, না-হলে পেটের সমস্যা দেখা দিতে পারে। বিয়ের আলোচনা সফল হবে। শ্বশুরবাড়ির সহযোগিতা লাভ করবেন। দৈনিক ব্যবসায়ীদের জন্য সময় সবচেয়ে ভালো। কেন্দ্র অথবা রাজ্য সরকারের বিভাগে প্রতীক্ষিত কাজ সম্পন্ন হবে। পরিবারে শুভ অনুষ্ঠান আয়োজিত হতে পারে।

বন্ধ করুন