বাংলা নিউজ > ভাগ্যলিপি > Mercury Transit : ১৩ নভেম্বর বৃশ্চিকে বুধের প্রবেশ রাশিচক্রে কি প্রভাব ফেলবে জেনে নিন

Mercury Transit : ১৩ নভেম্বর বৃশ্চিকে বুধের প্রবেশ রাশিচক্রে কি প্রভাব ফেলবে জেনে নিন

বুধ গ্রহ, ১৩ নভেম্বর রাত ৯.১৯ টায় তুলা রাশিতে তার যাত্রা শেষ করে, বৃশ্চিক রাশিতে প্রবেশ করছে, যেখানে ৩ ডিসেম্বর সকাল ৬.৪৫টা পর্যন্ত অবস্থান করবে, তারপরে ধনু রাশিতে চলে যাবে।    

Mercury Transit : কবে রাশি পরিবর্তন করছেন বুধ? তার কি প্রভাব পড়বে রাশি চক্রের উপর? কোন রাশির জাতক জাতিকার জীবনে আসবে বড় পরিবর্তন চলুন জেনে নেওয়া যাক৷

বুধকে জ্ঞানের দেবতা হিসাবে পূজা করা হয়। বুধবার বুধ গ্রহকে উৎসর্গ করা হয়। বুধ গ্রহ উত্তর দিকের প্রতিনিধিত্ব করে। 

বুধ গ্রহ, ১৩ নভেম্বর রাত ৯.১৯ টায় তুলা রাশিতে তার যাত্রা শেষ করে, বৃশ্চিক রাশিতে প্রবেশ করছে, যেখানে ৩ ডিসেম্বর সকাল ৬.৪৫টা পর্যন্ত অবস্থান করবে, তারপরে ধনু রাশিতে চলে যাবে। বুধের এই রাশি পরিবর্তন কীভাবে সমস্ত রাশিকে প্রভাবিত করবে জেনে নিন।

মেষ

রাশিচক্র থেকে অষ্টম ঘরে গমনকালে বুধের প্রভাব খুব একটা ভালো বলা যাবে না। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়বে। ওষুধের প্রতিক্রিয়া এবং চর্মরোগ সম্পর্কে খুব সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। গোপন শত্রু বাড়বে এবং তারা আপনাকে হতাশ করার একটি সুযোগও মিস করবে না। এই সময়ের মাঝামাঝি সময়ে কাউকে ধার দেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় আপনাকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে। কর্মক্ষেত্রেও ষড়যন্ত্রের শিকার হতে পারেন।

বৃষ

রাশিচক্র থেকে সপ্তম ঘরে গমনের সময় বুধের প্রভাব চমৎকার হবে। অনেক অপ্রত্যাশিত সুখকর ফলাফলের কারণে পারিবারিক পরিবেশ আনন্দদায়ক হবে। আপনি যদি কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের বিভাগে কোনও ধরণের সরকারী দরপত্রের জন্য আবেদন করতে চান তবে সেই দৃষ্টিকোণ থেকে গ্রহের ট্রানজিট অনুকূল হবে। দাম্পত্য জীবনে মধুরতা থাকবে। বিবাহ সংক্রান্ত আলোচনাও সফল হবে। শ্বশুরবাড়ির পক্ষ থেকেও সহযোগিতা পাবেন। শিক্ষার্থীরা শিক্ষা-প্রতিযোগিতায় সাফল্য পাবেন।

মিথুন

রাশিচক্র থেকে ষষ্ঠ ঘরে বুধের গমন আপনাকে অপ্রত্যাশিত উত্থান-পতনের মুখোমুখি করবে। অতিরিক্ত দৌড়াদৌড়ি এবং ব্যয়ের কারণেও আর্থিক সংকটের সম্মুখীন হতে পারেন। গবেষণা ও সৃজনশীল কাজে সাফল্য আসবে। সামাজিক অবস্থান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে, তবুও গোপন শত্রুর প্রাচুর্য থাকবে। আদালতের বাইরে বিষয়গুলি নিষ্পত্তি করা বুদ্ধিমানের কাজ হবে। স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন।

কর্কট

বুধের রাশিচক্র থেকে পঞ্চম ঘরে গমনের প্রভাব আপনার জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। প্রতিযোগিতায় প্রত্যাশিত সাফল্য আসবে। প্রেম সংক্রান্ত বিষয়ে তীব্রতা থাকবে। আপনি যদি প্রেমের বিয়ের সিদ্ধান্ত নিতে চান তবে সুযোগটি অনুকূল হবে। নতুন দম্পতির জন্য সন্তান লাভের সম্ভাবনা রয়েছে। পরিবারের প্রবীণ সদস্য এবং বড় ভাইদের কাছ থেকেও সহায়তা আসবে। আপনি যদি পরিকল্পনা গোপন রেখে কাজ করেন তবে আপনি আরও সফল হবেন।

সিংহ 

রাশিচক্র থেকে চতুর্থ ঘরে প্রবেশ কালে বুধের প্রভাব সাধারণত শুভ থাকবে এবং অর্থনৈতিক দিক শক্তিশালী হবে। দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে । বন্ধুবান্ধব ও আত্মীয়দের কাছ থেকে ভালো খবর পাবেন। সাবধানে ভ্রমণ করুন। চুরি থেকে সতর্ক থাকুন। জমি-জমা সংক্রান্ত বিষয়ের সমাধান হবে।যান-বাহন কিনতে চাইলে সেই দিক থেকে সুযোগ ক্ষণস্থায়ী ও অনুকূল হবে। পিতামাতার স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন।

কন্যা

বুধের রাশিচক্র থেকে তৃতীয় ঘরে গমন আপনার প্রকৃতিতে ভদ্রতা আনবে। গৃহীত সিদ্ধান্ত এবং আপনার কাজ প্রশংসা পাবে, ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বাড়বে। আপনার সাহস এবং কঠিন সিদ্ধান্তের জন্য আপনি কঠিন পরিস্থিতিতে সহজেই জয়ী হবেন। দান ধর্মীয় কাজে ইত্যাদিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন । সন্তান সংক্রান্ত দুশ্চিন্তা দূর হবে। নতুন দম্পতির জন্য, সন্তান ধারণ এর সম্ভাবনাও রয়েছে।

তুলা

রাশিচক্র থেকে দ্বিতীয় ঘরে গমনের সময় বুধের প্রভাব চমৎকার হবে। আর্থিকভাবে স্বচ্ছল হবেন। আপনার দক্ষতার সাহায্যে আপনি এমনকি কঠিন পরিস্থিতিও নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। স্বাস্থ্য, বিশেষ করে ওষুধের প্রতিক্রিয়া এবং চর্মরোগের বিষয়ে সতর্ক থাকতে হবে। এছাড়াও পেটের অসুখ এড়িয়ে চলুন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় ভালো নম্বর পেতে আরও চেষ্টা করতে হবে। সামাজিক অবস্থান, প্রতিপত্তি ও দায়িত্ব বৃদ্ধি পাবে।

বৃশ্চিক

রাশিচক্রে স্থানান্তর করার সময়, বুধ আপনাকে অনেক অপ্রত্যাশিত উত্থান-পতনের মুখোমুখি করবে। কর্ম ব্যবসায় অগ্রগতি হবে। চাকরিতেও পদোন্নতি ও সম্মান বৃদ্ধি পাবে। নির্বাচন সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নিতে চাইলে তাতেও সাফল্যের সম্ভাবনা রয়েছে। আপনি যদি কোনও নতুন ব্যবসা শুরু করতে চান বা কোনও নতুন চুক্তি স্বাক্ষর করতে চান তবে সেই দৃষ্টিকোণ থেকে সময় শুভ ।

ধনু 

রাশিচক্র থেকে দ্বাদশ ঘরে গমনকালে বুধের প্রভাব খুব একটা ভালো বলা যাবে না। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়বে। অত্যধিক দৌড়াদৌড়ি এবং অযথা ব্যয়ের কারণে আপনাকে আর্থিক সংকটে পড়তে হতে পারে। দাম্পত্য জীবনেও তিক্ততা আসতে পারে। কেন্দ্র বা রাজ্য সরকারের দপ্তরে প্রতীক্ষিত কাজ শেষ হবে। কোনো ধরনের দরপত্রের জন্য আবেদন করতে চাইলে সময় অনুকূল ।

মকর

রাশিচক্র থেকে লাভের ঘরে গমন, বুধ দারুণ সাফল্য বয়ে আনবে। আয়ের উপায় বৃদ্ধি পাবে এবং প্রতীক্ষিত ফলাফল আপনার অনুকূলে থাকবে। শিক্ষা-প্রতিযোগিতায় সাফল্য পাবেন। প্রেম সংক্রান্ত বিষয়ে তীব্রতা থাকবে। সরকারি ক্ষমতার পূর্ণ সহযোগিতা পাবেন। গ্রহ ট্রানজিটের সামঞ্জস্য সব দিক থেকে লাভের পথ প্রশস্ত করবে। গোপনীয় কৌশল নিয়ে এগিয়ে যান।

কুম্ভ

রাশিচক্র থেকে দশম ঘরে বুধের গমনের প্রভাব ছাত্র-ছাত্রীদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। আপনার শক্তি এবং কঠোর পরিশ্রমের সাহায্যে, আপনি সবচেয়ে কঠিন পরিস্থিতিগুলিকে সহজেই নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। সরকারি দপ্তরে কাজ এগোবে। বিদেশি কোনো কোম্পানিতে চাকরির জন্য আবেদন করতে চাইলে সেই দিক থেকেও সময় অনুকূল। চাকরিতে পদোন্নতি ও নতুন চুক্তির সম্ভাবনা আছে।

মীন

ভাগ্যের ঘরে বুধ ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বাড়াবে। আপনার গৃহীত সিদ্ধান্ত ও কাজ প্রশংসিত হবে, সামাজিক অবস্থান, প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সন্তানের দায়িত্ব পালন হবে। পরিবারের ঊর্ধ্বতন সদস্যদের সহযোগিতা পাবেন। বিদেশ ভ্রমণের জন্য করা প্রচেষ্টাও সফল হবে। আপনি ভিসার জন্য আবেদন করতে পারেন।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

KKR vs SRH Qualifier 1 Live: ভেস্তে যাবে না তো কোয়ালিফায়ার, আকাশে চোখ সমর্থকদের 'নিষিদ্ধ' করে মানহানি করল কমিশন, ‘ফাইনাল চান্স’ দিয়ে আদালতে যাবেন, দাবি অভিজিতের 'আলাদা বলে কিছু মনে হচ্ছে না...' জন্মদিনে মন খারাপ কনীনিকার, কী হল অভিনেত্রীর? Kolkata Knight Riders বনাম Sunrisers Hyderabad ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Kolkata Knight Riders বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শাহজাহাঁকে আমার হাতে তুলে দিন ১০ মিনিটে হিসাব মিটিয়ে দেব: হেমন্ত বিশ্বশর্মা অখিলেশের সভায় ধুন্ধুমার! ছোড়া হল চেয়ার-জুতো, মাইকের গোছা টেনে নামানোর চেষ্টা চা দিবস উপলক্ষে রইল দুর্দান্ত রেসিপি, খেয়ে দেখুন তো, ভালো লাগে কি না IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে কান ফেস্টিভ্যালে এবার ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররাও!

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.