বাংলা নিউজ > ভাগ্যলিপি > Mercury Transit : বৃশ্চিকে বুধের প্রবেশ ৩ ডিসেম্বর পর্যন্ত এই রাশিগুলির জন্য নিয়ে আসছে শুভ ফল

Mercury Transit : বৃশ্চিকে বুধের প্রবেশ ৩ ডিসেম্বর পর্যন্ত এই রাশিগুলির জন্য নিয়ে আসছে শুভ ফল

গতকাল বুধ বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে।  

Mercury Transit : কবে রাশি পরিবর্তন করেছে বুধ? তার কি প্রভাব পড়তে চলেছে রাশি চক্রের উপর? কোন রাশির জাতক জাতিকার জীবনে আসতে চলেছে বড়সড় পরিবর্তন চলুন জেনে নেওয়া যাক৷

বুধ রাশি পরিবর্তন করেছে। গতকাল বুধ বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে। বুধ বৃশ্চিক রাশিতে প্রবেশের সাথে সাথে কিছু রাশির জন্য শুভ দিন শুরু হয়েছে। বুধ গ্রহকে বুদ্ধি, যুক্তি, যোগাযোগ, গণিত, চতুরতা এবং বন্ধুত্বের কারক গ্রহ বলা হয়। বুধ শুভ হলে একজন ব্যক্তি শুভ ফল লাভ করে। আসুন জেনে নিই বুধের বৃশ্চিক রাশিতে প্রবেশ কোন রাশির জাতকদের ভাগ্যবান করল।

জ্যোতিষশাস্ত্রে গ্রহের রাশি পরিবর্তনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। গ্রহের রাশিচক্রের পরিবর্তন সমস্ত রাশির উপর শুভ ও অশুভ প্রভাব ফেলে। বুধ গ্রহ, ১৩ নভেম্বর রাত ৯.১৯ টায় তুলা রাশিতে তার যাত্রা শেষ করে, বৃশ্চিক রাশিতে প্রবেশ করেছে। যেখানে ৩ ডিসেম্বর সকাল ৬.৪৫টা পর্যন্ত অবস্থান করবে, তারপরে ধনু রাশিতে চলে যাবে। বুধের এই রাশি পরিবর্তন কীভাবে সমস্ত রাশিকে প্রভাবিত করবে জেনে নিন।

বুধকে জ্ঞানের দেবতা হিসাবে পূজা করা হয়। বুধবার বুধ গ্রহকে উৎসর্গ করা হয়। বুধ গ্রহ উত্তর দিকের প্রতিনিধিত্ব করে। 

মেষ

রাশিচক্র থেকে অষ্টম ঘরে গমনকালে বুধের প্রভাব খুব একটা ভালো বলা যাবে না। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়বে। ওষুধের প্রতিক্রিয়া এবং চর্মরোগ সম্পর্কে খুব সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। গোপন শত্রু বাড়বে এবং তারা আপনাকে হতাশ করার একটি সুযোগও মিস করবে না। এই সময়ের মাঝামাঝি সময়ে কাউকে ধার দেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় আপনাকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে। কর্মক্ষেত্রেও ষড়যন্ত্রের শিকার হতে পারেন।

বৃষ

রাশিচক্র থেকে সপ্তম ঘরে গমনের সময় বুধের প্রভাব চমৎকার হবে। অনেক অপ্রত্যাশিত সুখকর ফলাফলের কারণে পারিবারিক পরিবেশ আনন্দদায়ক হবে। আপনি যদি কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের বিভাগে কোনও ধরণের সরকারী দরপত্রের জন্য আবেদন করতে চান তবে সেই দৃষ্টিকোণ থেকে গ্রহের ট্রানজিট অনুকূল হবে। দাম্পত্য জীবনে মধুরতা থাকবে। বিবাহ সংক্রান্ত আলোচনাও সফল হবে। শ্বশুরবাড়ির পক্ষ থেকেও সহযোগিতা পাবেন। শিক্ষার্থীরা শিক্ষা-প্রতিযোগিতায় সাফল্য পাবেন।

মিথুন

রাশিচক্র থেকে ষষ্ঠ ঘরে বুধের গমন আপনাকে অপ্রত্যাশিত উত্থান-পতনের মুখোমুখি করবে। অতিরিক্ত দৌড়াদৌড়ি এবং ব্যয়ের কারণেও আর্থিক সংকটের সম্মুখীন হতে পারেন। গবেষণা ও সৃজনশীল কাজে সাফল্য আসবে। সামাজিক অবস্থান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে, তবুও গোপন শত্রুর প্রাচুর্য থাকবে। আদালতের বাইরে বিষয়গুলি নিষ্পত্তি করা বুদ্ধিমানের কাজ হবে। স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন।

কর্কট

বুধের রাশিচক্র থেকে পঞ্চম ঘরে গমনের প্রভাব আপনার জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। প্রতিযোগিতায় প্রত্যাশিত সাফল্য আসবে। প্রেম সংক্রান্ত বিষয়ে তীব্রতা থাকবে। আপনি যদি প্রেমের বিয়ের সিদ্ধান্ত নিতে চান তবে সুযোগটি অনুকূল হবে। নতুন দম্পতির জন্য সন্তান লাভের সম্ভাবনা রয়েছে। পরিবারের প্রবীণ সদস্য এবং বড় ভাইদের কাছ থেকেও সহায়তা আসবে। আপনি যদি পরিকল্পনা গোপন রেখে কাজ করেন তবে আপনি আরও সফল হবেন।

সিংহ 

রাশিচক্র থেকে চতুর্থ ঘরে প্রবেশ কালে বুধের প্রভাব সাধারণত শুভ থাকবে এবং অর্থনৈতিক দিক শক্তিশালী হবে। দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে । বন্ধুবান্ধব ও আত্মীয়দের কাছ থেকে ভালো খবর পাবেন। সাবধানে ভ্রমণ করুন। চুরি থেকে সতর্ক থাকুন। জমি-জমা সংক্রান্ত বিষয়ের সমাধান হবে।যান-বাহন কিনতে চাইলে সেই দিক থেকে সুযোগ ক্ষণস্থায়ী ও অনুকূল হবে। পিতামাতার স্বাস্থ্যের প্রতি সচেতন থাকুন।

কন্যা

বুধের রাশিচক্র থেকে তৃতীয় ঘরে গমন আপনার প্রকৃতিতে ভদ্রতা আনবে। গৃহীত সিদ্ধান্ত এবং আপনার কাজ প্রশংসা পাবে, ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বাড়বে। আপনার সাহস এবং কঠিন সিদ্ধান্তের জন্য আপনি কঠিন পরিস্থিতিতে সহজেই জয়ী হবেন। দান ধর্মীয় কাজে ইত্যাদিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন । সন্তান সংক্রান্ত দুশ্চিন্তা দূর হবে। নতুন দম্পতির জন্য, সন্তান ধারণ এর সম্ভাবনাও রয়েছে।

তুলা

রাশিচক্র থেকে দ্বিতীয় ঘরে গমনের সময় বুধের প্রভাব চমৎকার হবে। আর্থিকভাবে স্বচ্ছল হবেন। আপনার দক্ষতার সাহায্যে আপনি এমনকি কঠিন পরিস্থিতিও নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। স্বাস্থ্য, বিশেষ করে ওষুধের প্রতিক্রিয়া এবং চর্মরোগের বিষয়ে সতর্ক থাকতে হবে। এছাড়াও পেটের অসুখ এড়িয়ে চলুন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় ভালো নম্বর পেতে আরও চেষ্টা করতে হবে। সামাজিক অবস্থান, প্রতিপত্তি ও দায়িত্ব বৃদ্ধি পাবে।

বৃশ্চিক

রাশিচক্রে স্থানান্তর করার সময়, বুধ আপনাকে অনেক অপ্রত্যাশিত উত্থান-পতনের মুখোমুখি করবে। কর্ম ব্যবসায় অগ্রগতি হবে। চাকরিতেও পদোন্নতি ও সম্মান বৃদ্ধি পাবে। নির্বাচন সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নিতে চাইলে তাতেও সাফল্যের সম্ভাবনা রয়েছে। আপনি যদি কোনও নতুন ব্যবসা শুরু করতে চান বা কোনও নতুন চুক্তি স্বাক্ষর করতে চান তবে সেই দৃষ্টিকোণ থেকে সময় শুভ ।

ধনু 

রাশিচক্র থেকে দ্বাদশ ঘরে গমনকালে বুধের প্রভাব খুব একটা ভালো বলা যাবে না। স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়বে। অত্যধিক দৌড়াদৌড়ি এবং অযথা ব্যয়ের কারণে আপনাকে আর্থিক সংকটে পড়তে হতে পারে। দাম্পত্য জীবনেও তিক্ততা আসতে পারে। কেন্দ্র বা রাজ্য সরকারের দপ্তরে প্রতীক্ষিত কাজ শেষ হবে। কোনো ধরনের দরপত্রের জন্য আবেদন করতে চাইলে সময় অনুকূল ।

মকর

রাশিচক্র থেকে লাভের ঘরে গমন, বুধ দারুণ সাফল্য বয়ে আনবে। আয়ের উপায় বৃদ্ধি পাবে এবং প্রতীক্ষিত ফলাফল আপনার অনুকূলে থাকবে। শিক্ষা-প্রতিযোগিতায় সাফল্য পাবেন। প্রেম সংক্রান্ত বিষয়ে তীব্রতা থাকবে। সরকারি ক্ষমতার পূর্ণ সহযোগিতা পাবেন। গ্রহ ট্রানজিটের সামঞ্জস্য সব দিক থেকে লাভের পথ প্রশস্ত করবে। গোপনীয় কৌশল নিয়ে এগিয়ে যান।

কুম্ভ

রাশিচক্র থেকে দশম ঘরে বুধের গমনের প্রভাব ছাত্র-ছাত্রীদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। আপনার শক্তি এবং কঠোর পরিশ্রমের সাহায্যে, আপনি সবচেয়ে কঠিন পরিস্থিতিগুলিকে সহজেই নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন। সরকারি দপ্তরে কাজ এগোবে। বিদেশি কোনো কোম্পানিতে চাকরির জন্য আবেদন করতে চাইলে সেই দিক থেকেও সময় অনুকূল। চাকরিতে পদোন্নতি ও নতুন চুক্তির সম্ভাবনা আছে।

মীন

ভাগ্যের ঘরে বুধ ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি আগ্রহ বাড়াবে। আপনার গৃহীত সিদ্ধান্ত ও কাজ প্রশংসিত হবে, সামাজিক অবস্থান, প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সন্তানের দায়িত্ব পালন হবে। পরিবারের ঊর্ধ্বতন সদস্যদের সহযোগিতা পাবেন। বিদেশ ভ্রমণের জন্য করা প্রচেষ্টাও সফল হবে। আপনি ভিসার জন্য আবেদন করতে পারেন।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

 

 

বন্ধ করুন