বাংলা নিউজ > ভাগ্যলিপি > তৈরি হয়েছে গ্রহণ যোগ, সোমবার দুপুর পর্যন্ত এই রাশির জাতকদের থাকতে হবে সতর্ক
শনিবার (২৩ অক্টোবর) চন্দ্রের অবস্থান পালটে গিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
শনিবার (২৩ অক্টোবর) চন্দ্রের অবস্থান পালটে গিয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

তৈরি হয়েছে গ্রহণ যোগ, সোমবার দুপুর পর্যন্ত এই রাশির জাতকদের থাকতে হবে সতর্ক

  • গ্রহণ যোগে কী কী করা উচিত, দেখে নিন।

শনিবার (২৩ অক্টোবর) চন্দ্রের অবস্থান পালটে গিয়েছে। বৃষভ রাশিতে প্রবেশ করেছেন চন্দ্র। সেই রাশিতে আগে থেকেই রাহু অবস্থান করছেন। চন্দ্র এবং রাহুর যুতির ফলে বৃষভ রাশিতে গ্রহণের যোগ তৈরি হচ্ছে। 

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বৃষভ রাশিতে গ্রহণের যোগ তৈরি হওয়ার হওয়ার ফলে কন্যা, তুলা এবং বৃশ্চিক রাশির জাতকদের সতর্ক থাকতে হবে। যে যোগ শেষ হবে আগামিকাল (২৫ অক্টোবর) দুপুর ২ টো ৩৭ মিনিটে। ততক্ষণ ওই কন্যা, তুলা এবং বৃশ্চিক রাশির জাতকদের অত্যন্ত সতর্ক থাকতে হবে।

কবে এবং কীভাবে গ্রহণ যোগ তৈরি হয়?

কোনও জাতকের কুণ্ডলীর ১২ তম পর্যায়ের কোনও একটি পর্যায়েই যদি সূর্য ও চন্দ্রের সঙ্গে রাহু বা কেতুর মতো কোনও গ্রহ বিরাজমান হয়, তখন গ্রহণ যোগ তৈরি হয়। যে পর্যায়ে গ্রহণ যোগ তৈরি হয়, তখন সেই পর্যায়ের সঙ্গে সম্পর্কিত বিষয়ের উপর কুপ্রভাব পড়ে। চন্দ্র এবং রাহুর যুতির ফলে বৃষভ রাশিতে গ্রহণের যোগ তৈরি হওয়ায় ওই তিনটি রাশির জাতকরা অনিদ্রার শিকার হতে পারেন। খারাপ স্বপ্ন দেখতে পারেন ওই রাশির জাতকরা।

গ্রহণ যোগে কী কী করা উচিত?

এই সময় শিবের উপাসনা করা উচিত। সোমবার শিবলিঙ্গে গঙ্গাজল দিয়ে অভিষেক করার পরামর্শ দিয়েছেন জ্যোতিষীরা। শিবের মন্ত্র জপ করলে লাভবান হবেন। সোমবার শংকর দেবের জন্য ক্ষিরের ভোগের বন্দোবস্ত করতে হবে। যা শুভ বলে বিবেচিত হয়। চন্দ্রের অবস্থান মজবুত করার জন্য পূর্ণিমা ব্রতকে শুভ বলে মনে করেন জ্যোতিষীরা। 

(বিশেষ দ্রষ্টব্য: জ্যোতিষীদের বক্তব্য মোতাবেক এই প্রতিবেদন লেখা হয়েছে। এই প্রতিবেদনে যে তথ্য দেওয়া হয়েছে, তা যে পুরোপুরি মিলে যাবে, এমন দাবি করা হচ্ছে না।)

বন্ধ করুন