রাশি-ভেদে প্রত্যেক মায়ের সন্তান লালন-পালনের ধরণ আলাদা হয়।
রাশি-ভেদে প্রত্যেক মায়ের সন্তান লালন-পালনের ধরণ আলাদা হয়।

Mothers Day 2020: রাশি অনুযায়ী বদলায় মায়ের সন্তান পালনের ধরণ, জানুন

  • মাতৃ দিবসে জানুন ১২ রাশির মায়েদের বৈশিষ্ট।

প্রত্যেক মা পরস্পরের থেকে আলাদা। তবে সন্তান পালনের ধরন পৃথক হলেও, সন্তানের প্রতি ভালোবাসা সকলের ক্ষেত্রেই এক। রাশি-ভেদে প্রত্যেকের লালন-পালনের ধরণ আলাদা হয়। মাতৃ দিবসে জানুন ১২ রাশির মায়েদের বৈশিষ্ট।

মেষ রাশি- এই রাশির মায়েদের বৈশিষ্ট্য তাঁদের অকুতোভয় স্বভাব এবং স্বচালিত শক্তি। এই রাশির মায়েদের কোনও কিছুতেই আটকানো যায় না। আপনি একজন যোদ্ধা। আপনার আত্মবিশ্বাসই সন্তান পালনের নিয়মের পরিচালক। সন্তানদের পড়াশোনা, স্কুল প্রোজেক্ট বা সারপ্রাইজ পার্টি এসবেই আপনি পারদর্শী।

বৃষ রাশি- এই রাশির মায়েরা সন্তানদের যেমন নিপুণভাবে লালন-পালন করে নিঃশর্ত ভালোবাসায় ভরিয়ে দিতে পারেন, ঠিক তেমনই কঠিন হাতে সন্তানকে নিয়ম-নীতি এবং অনুশাসনের মধ্যে আবদ্ধও রাখতে পারেন। সন্তানের সামনে এমন কোনও পথই খোলা রাখেন না, যাতে তারা, সুযোগের অপব্যবহার করে কাজে ফাঁকি দিতে পারে।

মিথুন রাশি- এই রাশির মায়েদের মধ্যে আবার দু'ধরনের ব্যক্তিত্ব দেখা যায়। অন্য রাশির তুলনায় তাঁরা বহুমুখী প্রতিভাসম্পন্ন এবং তাঁদের এই স্বভাব সন্তান-পালনের ক্ষেত্রেও লক্ষ্য করা যায়। এই রাশির মায়েরা কোন পথে কাজ হাসিল করে ফেলবে, তা কল্পনারও অতীত। মিথুন মায়েরা সন্তানকে সবসময় আনন্দে ভরিয়ে রাখেন। সমস্যা সমাধানের জন্য সৃষ্টিশীলতার সাহায্য নেন।

কর্কট রাশি- এঁরা অত্যন্ত সংবেদনশীল এবং স্নেহময়ী। মাতৃত্বের স্বাদ আস্বাদনের পর তাদের এই বৈশিষ্ট্য বহুগুণ বেড়ে যায়। নিজের সন্তানকে স্নেহ ও নিরাপত্তার বর্মে মুড়িয়ে রাখতে ভালবাসেন। অন্যদিকে এই রাশির মায়েরা অত্যন্ত ভাবুক এবং সাপোর্টিভ।

সিংহ রাশি- জন্ম থেকেই এঁদের মধ্যে নেতৃত্ব প্রদানের ক্ষমতা প্রবল। এই রাশির মায়েদের জন্য পরিবার সবার আগে। পরিবারের প্রতি সমস্ত দায়িত্ব সম্পূর্ণ না-হওয়া পর্যন্ত এঁরা শান্ত হন না। নিজের সন্তানকেও সিংহ রাশির মায়েরা এই মন্ত্রে বড় করেন। যাতে ভবিষ্যতে তারাও নেতৃত্ব প্রদানে পারদর্শী হয়।

কন্যা রাশি- এই রাশির মায়েরা আবার পারফেকশনিস্ট। জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ, সন্তান পালনে যা যা করণীয় সে সব কাজেই তারা নিপুন। মাতৃত্ব এঁদের কাছে চ্যালেঞ্জ। নির্ভুলভাবে কাজ করার জন্য এঁরা সর্বদা তৎপর। আবার এই রাশির মায়েরা এও জানেন, কোথায়, কখন, কতটা ঢিল দেওয়া উচিত। তাঁর এই স্বভাবই তাঁকে সন্তানদের কাছে স্নেহময়ী করে তোলে।

তুলা রাশি- আপনি অসাধারণ মধ্যস্থতাকারী। তাই সন্তানদের মধ্যে কোনও ঝগড়াঝাটি হোক বা তাদের কোনও চাহিদা, সমস্যা সমাধানের মন্ত্র আপনার নখদর্পণে। এই রাশির মায়েরা বাস্তববাদী, শান্ত স্বভাবের এবং অসাধারণ শিক্ষক। সন্তানকে স্বাবলম্বী করার পাঠ অল্প বয়স থেকেই দিয়ে থাকেন।

বৃশ্চিক রাশি- আপনাকে বোকা বানানো কঠিন। নিয়ন্ত্রণের সহজাত প্রবৃত্তি, সহনশীলতা আপনার বৈশিষ্ট্য। সন্তানের প্রতি আপনি অত্যন্ত প্রতিরক্ষামূলক। সন্তানের ক্ষতির সম্ভাবনা দেখলেই, তৎক্ষণাৎ রুখে দাঁড়ান।

ধনু রাশি- আপনি আবার মুক্ত বিহঙ্গ। কিন্তু মাতৃত্ব আপনার জন্য চ্যালেঞ্জ। মা হওয়ার সঙ্গে সঙ্গে জীবনে যে পরিবর্তন আসে, তা আপনি সহজেই গ্রহণ করেন। আপনি নিজের সন্তানের বন্ধু। বাচ্চাদের সঙ্গে বাচ্চা হয়ে থাকতেই আপনি পছন্দ করেন। কিন্তু একই সঙ্গে নিয়ম এবং অনুশাসনের শিক্ষার প্রয়োজন দেখা দিলে, সেই কাজও আপনি দক্ষতার সঙ্গে সম্পন্ন করেন।

মকর রাশি- এই রাশির মায়েরা অতিসতর্ক। পরিকল্পনামাফিক চলতেই তাঁরা পছন্দ করেন। মূল্যবোধ, ঐতিহ্য এবং সংস্কৃতির ওপর বিশেষ গুরুত্ব দিয়ে থাকেন। লক্ষ্য রাখেন, তাঁদের সন্তান যাতে এই ত্রয়ীকে আত্মস্থ করে নেয়।

কুম্ভ রাশি- স্নেহময়ী, স্বতঃস্ফূর্ত এবং একই ধারে নির্লিপ্ত। আপনি ভালোই জানেন কঠিন পরিস্থিতি মোকাবিলার মন্ত্র। মাতৃত্ব আপনার ব্যক্তিত্বের অপর দিক আপনার সামনে তুলে ধরে।

মীন রাশি- আপনার জীবন পরিবারকেন্দ্রিক। আপনি প্রাচুর্যময়, প্রতিরক্ষামূলক, আধ্যাত্মিক, সংবেদনশীল। কিন্তু সন্তান পালনের জন্য আপনার কোনও বাঁধাধরা নিয়ম নেই, এটাই আপনার বিশেষত্ব। কলাপ্রেমী হিসেবে নিজের প্রতিভাকে আপনি সন্তানের মধ্যে সঞ্চারের চেষ্টা করেন।

বন্ধ করুন