বাড়ি > ভাগ্যলিপি > এই বীজ মন্ত্রগুলি জপ করলে তুষ্ট হবে নবগ্রহ
দুর্বল গ্রহকে মজবুত করার জন্য এমন কিছু মন্ত্র আছে, যা জপ করলে শুভফল পাওয়া যেতে পারে।
দুর্বল গ্রহকে মজবুত করার জন্য এমন কিছু মন্ত্র আছে, যা জপ করলে শুভফল পাওয়া যেতে পারে।

এই বীজ মন্ত্রগুলি জপ করলে তুষ্ট হবে নবগ্রহ

  • জ্যোতিষশাস্ত্র অনুযায়ী গ্রহ দুর্বল থাকলে তার সঙ্গে জড়িত অশুভ ফল ব্যক্তিকে ভোগ করতে হয়। 

গ্রহগতি বিচার করেই ফলিত জ্যোতিষে গণনা করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী গ্রহ দুর্বল থাকলে তার সঙ্গে জড়িত অশুভ ফল ব্যক্তিকে ভোগ করতে হয়। আবার গ্রহ মজবুত থাকলে, প্রত্যক্ষ লাভ মেলে। দুর্বল গ্রহকে মজবুত করার জন্য এমন কিছু মন্ত্র আছে, যার জপ করলে শুভ ফল পাওয়া যেতে পারে।

সূর্য- জ্যোতিষ মতে, সূর্য গ্রহদের রাজা। মান-সম্মান, চাকরি ও সমৃদ্ধশালী জীবনের জন্য সূর্যের আশীর্বাদ জরুরি। এর জন্য সূর্যের বীজ মন্ত্র জপ করা উচিত। এই মন্ত্রটি হল ‘ওম হাং হীং হৌং সঃ সূর্যায় নমঃ’। রবিবার সকালে স্নানের পরে ১০৮ বার এই মন্ত্র জপ করা উচিত।

চন্দ্র- চন্দ্র দোষের ফলে কলহ, মানসিক বিকার, মা-বাবার অসুস্থতা, দুর্বলতা, অর্থাভাবের মতো সমস্যা দেখা দেয়। চন্দ্র মনের কারক গ্রহ। চন্দ্রকে মজবুত করার জন্য ‘ওম শ্রাং শ্রীং শ্রৌং সঃ চন্দ্রমসে নমঃ’। সোমবার সকালে ১০৮ বার এই মন্ত্র জপ করতে হবে।

মঙ্গল- মঙ্গল সাহস ও পরাক্রমের কারক গ্রহ। কুষ্ঠিতে মঙ্গল দুর্বল হলে ব্যক্তির সাহস ও শক্তি অভাব দেখা দেয়। এ ক্ষেত্রে মঙ্গলের বীজ মন্ত্র ‘ওম ক্রাং ক্রীং ক্রৌং সঃ ভৌমায় নমঃ’ জপ করা উচিত। মঙ্গলবার সকালে স্নান-ধ্যনের পর ১০৮ বার এই মন্ত্র জপ করতে হবে।

বুধ- জীবনে উন্নতি ও প্রসিদ্ধির জন্য বুধের মজবুত হওয়া জরুরি। বুধের বীজমন্ত্রেরও ১০৮ বার জপ করা উচিত। এই মন্ত্রটি হল, ‘ওম ব্রাং ব্রীং ব্রৌং সঃ বুধায় নমঃ’।

বৃহস্পতি- কুষ্ঠিতে বৃহস্পতির শুভ প্রভাবের ফলে ধন লাভ, সুখ-সুবিধা, সৌভাগ্য, দীর্ঘায়ু লাভ করা যায়। বৈবাহিক জীবনের সঙ্গে জড়িত সমস্যা ও দেবগুরু বৃহস্পতিকে শক্তিশালী করার জন্য ‘ওম গ্রাং গ্রীং গ্রৌং সঃ গুরুবে নমঃ’ মন্ত্রের জপ করা উচিত। রোজ সন্ধেবেলা ১০৮ বার এই বীজ মন্ত্রের জপের ফলে সুফল পাওয়া যায়।

শুক্র- শুক্র মজবুত হলে সমস্ত ধরণের ঐশ্বর্য লাভ করা যায়। শুক্রবার সকালে স্নানের পর ‘ওম দ্রাং দ্রীং দ্রৌং সঃ শুক্রায় নমঃ’ মন্ত্র ১০৮ বার জপ করা উচিত।

শনি- জ্যোতিষে শনিকে কর্মফলদাতা বলা হয়েছে। কুষ্ঠিতে শনি ভারি থাকলে জীবনে নানান সমস্যার সম্মুখীন হতে হয়। তাই সমস্যা থেকে মুক্তির জন্য ‘ওম প্রাং প্রীং প্রৌং সঃ শনৈশ্চরায় নমঃ’ মন্ত্রের জপ করা উচিত। এ ক্ষেত্রে শনিবার সন্ধে নাগাদ ১০৮ বার এই মন্ত্র জপ করা উচিত।

রাহু- রাহু একটি ছায়া গ্রহ। অবসাদ কমানোর জন্য রাহু মন্ত্র জপ করা উচিত। কুষ্ঠিতে রাহু অশুভ পরিস্থিতিতে থাকলে ব্যক্তি সহজে সাফল্য পায় না। এ ক্ষেত্রে রাহুর বীজ মন্ত্র ‘ওম ভ্রাং ভ্রীং ভ্রৌং সঃ রাহবে নমঃ’ -র জপ করা উচিত। রোজ রাতে ১০৮ বার এই মন্ত্র জপ করলে সুফল পাওয়া যায়।

কেতু- রাহুর মতোই কেতুও একটি ছায়া গ্রহ। এর কোনও বাস্তবিক রুপ নেই। কেতুর অশুভ প্রভাবের ফলে জীবনে কলহ লেগেই থাকে। কলহ থেকে মুক্তির জন্য ‘ওম স্রাং স্রীং স্রৌং সঃ কেতবে নমঃ’ মন্ত্রের জপ করা উচিত। এই মন্ত্রও রোজ রাতে ১০৮ বার জপ করলে সুফল পাওয়া যেতে পারে।

বন্ধ করুন