বাংলা নিউজ > ভাগ্যলিপি > পঞ্চক জুন ২০২২ সাবধান! মৃত্যু পঞ্চক শুরু হয়েছে, এই কাজটি করবেন না, নইলে বড় ক্ষতির সম্মুখীন হতে হবে
পঞ্চক জুন ২০২২ সাবধান! মৃত্যু পঞ্চক শুরু হয়েছে, এই কাজটি করবেন না, নইলে বড় ক্ষতির সম্মুখীন হতে হবে।

পঞ্চক জুন ২০২২ সাবধান! মৃত্যু পঞ্চক শুরু হয়েছে, এই কাজটি করবেন না, নইলে বড় ক্ষতির সম্মুখীন হতে হবে

  • শনিবার থেকে পঞ্চক শুরু হলে তাকে মৃত্যু পঞ্চক বলা হয়। ধর্মীয় জ্যোতিষশাস্ত্রে এই পঞ্চকগুলিকে সবচেয়ে অশুভ বলে মনে করা হয়। এমতাবস্থায় এই সময়ে আরও সতর্কতা অবলম্বন করা উচিত। কোন শুভ কাজ না করা ছাড়াও, সেই কাজগুলিও এড়িয়ে চলা উচিত, যেগুলি করা নিষিদ্ধ।

মৃত্যু পঞ্চক ২০২২ পঞ্চকের ৫ দিন সনাতন ধর্মে ভাল সময় বলে বিবেচিত হয় না। এই সময়ে শুভকাজ করা ছাড়াও অন্য কিছু করা নিষিদ্ধ। এ মাসের পঞ্চক শুরু হয়েছে।

এই মাসে কবে থেকে পঞ্চক শুরু হবে: হিন্দু পঞ্জিকা অনুসারে, প্রতি মাসে এমন ৫টি দিন রয়েছে যাতে কোনও শুভ কাজ করা হয় না। এই সময়কালকে পঞ্চক কাল বলা হয়। পঞ্চক ৫ প্রকার - রোগ পঞ্চক, রাজ পঞ্চক, অগ্নি পঞ্চক, মৃত্যু পঞ্চক এবং চোর পঞ্চক। এর মধ্যে মৃত্যু পঞ্চক সম্পর্কে মানুষের মধ্যে সবচেয়ে বেশি ভয়ের অনুভূতি রয়েছে। এই মাসে যে পঞ্চক হয় তা হল মৃত্যু পঞ্চক। মৃত্যু পঞ্চক ১৮ জুন থেকে শুরু হয়েছে এবং ২৩ জুন ২০২২ পর্যন্ত চলবে।

মৃত্যু পঞ্চককে সবচেয়ে অশুভ মনে করা হয়

শনিবার থেকে পঞ্চক শুরু হলে তাকে মৃত্যু পঞ্চক বলা হয়। ধর্মীয় জ্যোতিষশাস্ত্রে এই পঞ্চকগুলিকে সবচেয়ে অশুভ বলে মনে করা হয়। এমতাবস্থায় এই সময়ে আরও সতর্কতা অবলম্বন করা উচিত। কোন শুভ কাজ না করা ছাড়াও, সেই কাজগুলিও এড়িয়ে চলা উচিত, যেগুলি করা নিষিদ্ধ।

পঞ্চক আমলে এই কাজ করবেন না

পঞ্চকের সময় কখনই কাঠ বা কাঠের তৈরি জিনিস কেনা উচিত নয়।

- পঞ্চকের সময় কখনই বাড়ির ছাদ লাগাবেন না বা দরজার ফ্রেম বাঁধবেন না।

পঞ্চকের সময় বিছানা, খাট, আসবাবপত্র কিনবেন না। এমনটা করলে খুবই অশুভ ফল পাওয়া যায়।

- পঞ্চকের সময় কেউ মারা গেলে যোগ্য ব্রাহ্মণকে জিজ্ঞাসা করে আইন অনুসারে শেষকৃত্য করান। মৃত ব্যক্তির সাথে 4টি নারকেল বা লাড্ডু রেখে দাহ করতে হবে।

পঞ্চকের সময় কখনই দক্ষিণ দিকে ভ্রমণ করবেন না। এটাকে যমরাজের দিক বলে মনে করা হয়।

বন্ধ করুন