বাংলা নিউজ > ভাগ্যলিপি > Zodiac Sign: দারুণ কর্মী এই রাশির জাতকরা, কিন্তু নেতৃত্ব দেওয়ার ক্ষমতা খুব কম, কারা তাঁরা

Zodiac Sign: দারুণ কর্মী এই রাশির জাতকরা, কিন্তু নেতৃত্ব দেওয়ার ক্ষমতা খুব কম, কারা তাঁরা

কাদের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা কম? (প্রতীকী ছবি)

Zodiac Sign: অনেক সময় যদি এক জোডিয়াক সাইন বিচার করেও আমরা বিভিন্ন মানুষের প্রকৃতি সম্পর্কে জানতে পারি ৷ কিছু রাশি আছে যারা নেতৃত্ব দেয়ার ক্ষমতা সহজাতভাবে পায়। কিন্তু কিছু রাশি আছে যাদের নেতৃত্ব দেয়ার ক্ষমতা থাকে না ৷

এই ধরনের মানুষেরা যদি কোম্পানি শীর্ষ স্তরে পৌঁছায় তাহলে অধ:স্তন কর্মীরা খুবই অসুবিধার মধ্যে পড়ে ৷ জেনে নিন কোন রাশির জাতকেরা বস হিসাবে খারাপ হয় ৷

বৃশ্চিক রাশি: রাশিচক্রের বারটি রাশির মধ্যে অন্যতম রাশি হল বৃশ্চিক রাশি। এটি রাশিচক্রের অষ্টম রাশি। এই রাশির জাতকদের একসঙ্গে সবাইকে নিয়ে কাজ করার ক্ষমতা থাকে না। এরা অধস্থন কর্মচারীদের কথা শোনার বদলে নিজেরা কি করতে পারেন সেটা জাহির করতেই ব্যস্ত থাকেন। ফলে কাজে তাদের স্বচ্ছতার অভাব থেকে যায়।

মীন রাশি: রাশিচক্রের সর্বশেষ রাশি হল মীন রাশি। এই মীন রাশির জাতকদের মধ্যে ম্যানেজ করার ক্ষমতা খুব বেশি থাকে। কিন্তু এরা নেতৃত্ব সেভাবে দিতে পারেনা, ফলে তাদের অধীনে যারা কাজ করেন তারা সমস্যার মধ্যে পড়ে যান।

মকর রাশি: মকর রাশি হল রাশিচক্রের দশম রাশি। এরা অনেকটা পুরনো পদ্ধতিতে কাজ করাই পছন্দ করেন। নতুন কোন কিছু এরা সেভাবে গ্রহণ করতে পারেন না। ফলে সেভাবে এদের কাছ থেকে অধ:স্তন কর্মচারীরা তাদের নিজেদের ক্রিয়েটিভিটি দেখানোর ব্যাপারে অনুপ্রাণিত হতে পারেন না।

সিংহ রাশি: রাশিচক্রের পঞ্চম রাশি হলো সিংহ রাশি। যাদের মধ্যে নেতৃত্ব দেওয়ার দুর্ধর্ষ ক্ষমতা থাকে সহজাতভাবে। কিন্তু এদের একটা মানসিকতা আছে ,এরা খুব অন্যকে হেয় করার চেষ্টা করে। অর্থাৎ দমিয়ে রাখার একটা প্রবণতা এদের মধ্যে থাকে। ফলে কোনও কর্মী যদি এদের অধীনে থেকে ভালো কাজ করার চেষ্টা করে সেটাকে এরা খুব সহজভাবে মেনে নিতে পারে না।

কুম্ভ রাশি: রাশিচক্রের একাদশতম রাশি হল কুম্ভ রাশি। এরা বস হিসেবে খুব একটা ভালো হয় না। কারণ এদের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সেভাবে থাকে না। যদিও এদের ক্রিয়েটিভিটি বা নতুন কিছু করার দক্ষতা থাকে, কিন্তু এদের ব্যবহার কর্মীদের সঙ্গে মোটেও ভালো হয় না।

 

বন্ধ করুন