বাংলা নিউজ > ভাগ্যলিপি > Pradosh Vrat June 2022 date and Time:রবিবার রয়েছে শিবপুজোর বিশেষ তিথি! সুফল পেতে জানুন সময়কাল

Pradosh Vrat June 2022 date and Time:রবিবার রয়েছে শিবপুজোর বিশেষ তিথি! সুফল পেতে জানুন সময়কাল

রবিবার রয়েছে শিবপুজোর তিথি।

এই বছর রবি প্রদোষ ব্রত ২৬ জুন পড়েছে। যে দিন এই ব্রত পড়ছে সেই দিনের নাম ধরে ব্রতের নাম স্থির হয়। যেহেতু এটি রবিবার পড়েছে, তাই এই ব্রতের নাম পড়েছে রবি প্রদোষ। দেখে নেওয়া যাক কোন সময়কালে এই ব্রত শুরু হচ্ছে।

হিন্দুশাস্ত্র অনুযায়ী, প্রতিটি তিথিরই একটি আলাদা গুরুত্ব রয়েছে। চতুর্থী তিথি উৎসর্গ করা হয়েছে, শ্রী গণেশদেবকে। অষ্টমী তিথিতে পুজো করা হয় দেবী দুর্গার। একাদশী তিথিতে বিষ্ণুর বিশেষ পুজো হয়। ত্রয়োদশীতে শিবের বিশেষ পুজো হয়।

রবিবার পড়েছে ত্রয়োদশী তিথি। আর এমন দিনে শিবপুজো করার সময়কাল রয়েছে। সাধারণত সোমবার পুজো করা হয় শিবের। আর তবে ২৫ জুন রবিবার শিব পুজো করার তারিখ পড়েছে।

এই বছর রবি প্রদোষ ব্রত ২৬ জুন পড়েছে। যে দিন এই ব্রত পড়ছে সেই দিনের নাম ধরে ব্রতের নাম স্থির হয়। যেহেতু এটি রবিবার পড়েছে, তাই এই ব্রতের নাম পড়েছে রবি প্রদোষ। দেখে নেওয়া যাক কোন সময়কালে এই ব্রত শুরু হচ্ছে।

ত্রয়োদশী তিথি শুরু হচ্ছে রাত ১.০৯ মিনিট থেকে, যা ভারতীয় সময় অনুযায়ী ২৬ জুন পড়ছে। আর তা শেষ হচ্ছে ২৭ জুন সোমবার রাত ৩.২৫ মিনিটে।

শিবপুজোর সময়কাল রবিবার ২৬ জুন শুরু হচ্ছে সন্ধ্যে ৭.২৩ মিনিট থেকে আর তা শেষ হচ্ছে ৯.২৩ মিনিটে।

প্রদোষকালে ভক্তরা মহাদেবের পুজো করেন। এই পুজোর মাধ্যমে দুষ্টের দমন শিষ্টের পালন করা হয়। অশুভকে জয় করার জন্য এই পুজো করা হয়। এই সময়কালে শিবপুজে করলে কেটে যায় শত্রুতা। কথিত রয়েছে এই সময়কালে নন্দীর পিঠে চড়ে অসুরদের হাত থেকে দেবতাদের উদ্ধার করেন শিব।

 

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেবিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.