বাংলা নিউজ > ভাগ্যলিপি > আজ পূর্ণিমা, এই পিতৃপক্ষে সর্বার্থ সিদ্ধি, রবিযোগে দূর করুন পিতৃদোষ
২০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত পিতৃপক্ষ চলবে।
২০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত পিতৃপক্ষ চলবে।

আজ পূর্ণিমা, এই পিতৃপক্ষে সর্বার্থ সিদ্ধি, রবিযোগে দূর করুন পিতৃদোষ

  • চলতি বছর পিতৃপক্ষে সর্বার্থ সিদ্ধি যোগ, রবিযোগ ও অমৃত যোগ সৃষ্টি হচ্ছে। শাস্ত্র মতে, এই শুভ সংযোগে পূর্বপুরুষদের শ্রাদ্ধ করলে কাজে সাফল্য লাভ করা যায়, পরিবারে সুখ-শান্তি ও সমৃদ্ধি আসে।

পিতৃ পুরুষদের আত্মার শান্তি কামনার উদ্দেশে দান, শ্রাদ্ধ ও তর্পণ করা হয় পিতৃপক্ষের সময়। এ বছরের পিতৃপক্ষে নানান শুভ সংযোগোর সৃষ্টি হচ্ছে। চলতি বছর পিতৃপক্ষে সর্বার্থ সিদ্ধি যোগ, রবিযোগ ও অমৃত যোগ সৃষ্টি হচ্ছে। শাস্ত্র মতে, এই শুভ সংযোগে পূর্বপুরুষদের শ্রাদ্ধ করলে কাজে সাফল্য লাভ করা যায়, পরিবারে সুখ-শান্তি ও সমৃদ্ধি আসে। শুভ সংযোগে তর্পণ ও পিণ্ডদান করলে পিতৃদোষ থেকে মুক্তি পাওয়া যায়। ২০ সেপ্টেম্বর অর্থাৎ আজ, ভাদ্র মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথি। ২০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত পিতৃপক্ষ চলবে। এ সময় কোন দিন কোন শুভ সংযোগ সৃষ্টি হচ্ছে, জেনে নিন—

অমৃত সিদ্ধি যোগ- পিতৃপক্ষের ২৭ ও ৩০ সেপ্টেম্বর অমৃত সিদ্ধি যোগ সৃষ্টি হচ্ছে। বৈদিক জ্যোতিষ শাস্ত্র মতে, অমৃত সিদ্ধি যোগে যে কাজ করা হয়, তাতে সাফল্য লাভ করা যায়। মঙ্গল কার্যের জন্য এটি শুভ সংযোগ। এই যোগে কোনও নতুন কাজ শুরু করা শুভ।

রবি যোগ- সেপ্টেম্বর মাসের ২৬ ও ২৭ তারিখ রবিযোগ সৃষ্টি হচ্ছে। এই যোগকে অত্যন্ত প্রভাবশালী মনে করা হয়। এই যোগ শুভ ফলদায়ী। এই যোগে সমস্ত দোষের সমাপ্তি ঘটে। পিতৃপক্ষে রবিযোগ অত্যন্ত মঙ্গলকারী।

সর্বার্থ সিদ্ধি যোগ- পিতৃপক্ষের ২১, ২৩, ২৪, ২৭, ৩০ সেপ্টেম্বর ও ৬ অক্টোবর সর্বার্থ সিদ্ধিযোগ রয়েছে। এই যোগে সমস্ত ইচ্ছা পূরণ হয়। উল্লেখ্য এই যোগে, শুক্র অস্ত ও ভদ্রার বিচার করা হয় না।

বন্ধ করুন