বাংলা নিউজ > ভাগ্যলিপি > ৪৯৯ বছর পরে দুর্লভ যোগ দীপাবলিতে, বৃহস্পতি, শুক্র ও শনির সংযোগ দেবে শুভ ফল
৪৯৯ বছর আগে ১৫২১ সালে এমনই দুর্লভ যোগ তৈরি হয়েছিল।
৪৯৯ বছর আগে ১৫২১ সালে এমনই দুর্লভ যোগ তৈরি হয়েছিল।

৪৯৯ বছর পরে দুর্লভ যোগ দীপাবলিতে, বৃহস্পতি, শুক্র ও শনির সংযোগ দেবে শুভ ফল

  • দীপাবলির দিনে বৃহস্পতি, শুক্র ও শনি দুর্লভ যোগ সৃষ্টি করবে। এই দীপাবলীতে বৃহস্পতি নিজের রাশি ধনুতে, শনি স্বরাশি মকর ও শুক্র কন্যা রাশিতে নীচু অবস্থানে থাকবে।

কার্তিক মাসের কৃষ্ণ পক্ষের অমাবস্যা তিথিকে সর্বার্থসিদ্ধি প্রদানকারী মনে করা হয়। এই তিথিতেই দীপাবলি উৎসব পালিত হয়। মনে করা হয়, এদিন লক্ষ্মী স্বয়ং বাড়িতে প্রবেশ করেন। সুখ, সমৃদ্ধির জন্য এদিন লক্ষ্মী ও গণেশের পুজো করা হয়। এ বছর দীপাবলীতে একটি বিশেষ যোগ সৃষ্টি হয়েছে। উল্লেখ্য ৪৯৯ বছর আগে ১৫২১ সালে এমনই দুর্লভ যোগ তৈরি হয়েছিল। 

জ্যোতিষাচার্যদের গণনা অনুযায়ী, দীপাবলির দিনে বৃহস্পতি, শুক্র ও শনি দুর্লভ যোগ সৃষ্টি করবে। এই দীপাবলীতে বৃহস্পতি নিজের রাশি ধনুতে, শনি স্বরাশি মকর ও শুক্র কন্যা রাশিতে নীচু অবস্থানে থাকবে। বৃহস্পতি, শুক্র ও শনির এমন সংযোগ ৪৯৯ বছর পর দেখা যাবে। উল্লেখ্য, বৃহস্পতি ও শনি ব্যক্তির আর্থিক পরিস্থিতি উন্নত করে। এর আগে ১৫২১ সালের ৯ নভেম্বর দীপাবলিতে এমন যোগ সৃষ্টি হয়েছিল।

বৃহস্পতি ও শনি নিজের স্বরাশিতে থাকার ফলে একাধিক রাশির জাতকদের জন্য তা শুভ প্রভাব দেবে। বৃষ, কর্কট, তুলা ও কুম্ভ রাশির জন্য এই যোগ অত্যন্ত শুভ। অন্যদিকে মিথুন, সিংহ ও কন্যা রাশির জাতকদের সাবধানে থাকতে হবে।

১৪ নভেম্বর রাত ৮টা ১০ মিনিট পর্যন্ত স্বাতি নক্ষত্র থাকবে। এর পর গোটা রাত বিশাখা নক্ষত্র ও সারাদিন সর্বার্থসিদ্ধি যোগ থাকবে। শনিবার সকালে স্বাতী কৃত সিদ্ধিযোগ কাজে সাফল্য প্রদানের জন্য শুভ মনে করা হয়। স্বাতী নক্ষত্র চর, চল-সংজ্ঞক নক্ষত্র হওয়ার কারণে গাড়ি ক্রয়-বিক্রয়, উদ্যোগ সংক্রান্ত কাজ, দোকানদার, চিত্রশিল্পী, শিক্ষক, স্কুল সঞ্চালক, প্রসাধন ও অন্য কাজে যুক্তদের জন্য শুভ বলে মনে করা হয়। 

অন্যদিকে এদিনই সন্ধে ৬টা নাগাদ মঙ্গল মীন রাশিতে অবস্থান করে মার্গি হবেন। মার্গি থেকে অর্থাৎ সোজা পথে হাঁটা শুরু করে মঙ্গল মীন রাশিতে বিরাজ করে কন্যা রাশির শুক্রের ওপর দৃষ্টি রাখবে। এর আগে ৪ অক্টোবর স্বরাশি মেষ থেকে মীন রাশিতে বক্রি হয়েছিল মঙ্গল। ২৪ ডিসেম্বর মঙ্গল পুনরায় স্বরাশি মেষে প্রবেশ করবে। দীপাবলীর রাতে মঙ্গলের মার্গি দশা লক্ষ্মী-গণেশ পুজোয় শুভ ফলদায়ক হওয়ার পাশাপাশি সুখ-সমৃদ্ধি, আর্থিক উন্নতি প্রদান করবে। মঙ্গলের এই দশা বৃষ, কর্কট, বৃশ্চিক, কুম্ভ, মীন রাশির জাতকদের জন্য সুসময় বয়ে আনবে। 

এর পাশাপাশি সূর্য, বুধ ও চন্দ্রমা তুলা রাশিতে থাকবে। বৃহস্পতি ধনু রাশিতে ও শনি মকর রাশিতে অবস্থান করবে। ১৭ বছর পর দীপাবলীতে সর্বার্থসিদ্ধি যোগ সৃষ্টি হচ্ছে। এর আগে ৯ নভেম্বর ১৯৮৮ সালে এমন যোগ সৃষ্টি হয়েছিল। সে সময় সূর্য, বুধ ও চন্দ্রমা তুলা রাশিতে ছিল। এ ধরণের যোগের কারণে ব্যবসা খুব ভালো চলবে ও জাতকদের আর্থিক পরিস্থিতিও উন্নত হবে।

বন্ধ করুন