বাংলা নিউজ > ভাগ্যলিপি > Saturn Remedies: টানা ৮ শনিবার করুন এই ১০টি উপায়, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি
 শনিবার শনি চালিসা পাঠ করা উপকারী বলে মনে করা হয়। 

Saturn Remedies: টানা ৮ শনিবার করুন এই ১০টি উপায়, শনির প্রকোপ থেকে মিলবে মুক্তি

  • Saturn Remedies:কথিত আছে রবিবার ছাড়া টানা ৪৩ দিন শনিদেবের মূর্তির ওপর তেল নিবেদন করলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়। শনিদেবকে খুশি করতে শনিবার উপবাস করুন এবং দান করুন। কথিত আছে যে, কালো গরুকে উড়দ বা কালো অর্থাত্‍ খোসা শুদ্ধ বিউলির ডাল বা তিল খাওয়ালে শনিদেব শান্ত হন।

জ্যোতিষীদের মতে, শনিবার প্রতিকার করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। শনিদেবকে ন্যায়ের দেবতা মনে করা হয়। কথিত আছে শনিদেব প্রত্যেক মানুষকে তার কর্ম অনুসারে ফল দেন। কুণ্ডলীতে শনির অশুভ অবস্থান ব্যক্তির জীবনকে অসুবিধায় পূর্ণ করে। জেনে নিন শনিবার শনিদেবকে খুশি করার উপায়-

1. কথিত আছে যে সূর্যোদয়ের আগে অশ্ব্থ্থ গাছের পূজা করলে শনিদেব প্রসন্ন হন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবকে খুশি করতে তেলে লোহার পেরেক অশ্ব্থ্থ গাছে নিবেদন করা উচিত।

2. কথিত আছে রবিবার ছাড়া টানা ৪৩ দিন শনিদেবের মূর্তির ওপর তেল নিবেদন করলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়।

3. শনিবার সুন্দরকাণ্ড পাঠ করতে হবে। কথিত আছে যে সুন্দরকাণ্ড পাঠ করলে হনুমানজি প্রসন্ন হন এবং শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

4. শনিদেবের আশীর্বাদ পেতে শনিবার হনুমান চল্লিশা পাঠ করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে হনুমান চল্লিশা পাঠ করলে মঙ্গল ও শনি উভয় গ্রহই শুভ ফল দেয়।

5. শনিবার, অশ্ব্থ্থ গাছের চারপাশে ৭ বার কাঁচা সুতো বেধে পরিক্রমা করুন। এ সময় শনি মন্ত্র জপ করলে শনিদেব প্রসন্ন হন।

6. শনিদেবকে খুশি করতে শনিবার উপবাস করুন এবং দান করুন। কথিত আছে যে, কালো গরুকে উড়দ বা কালো অর্থাত্‍ খোসা শুদ্ধ বিউলির ডাল বা তিল খাওয়ালে শনিদেব শান্ত হন।

7. এমনটা বিশ্বাস করা হয় যে শনিবার কালো চামড়ার জুতা বা চপ্পল পরে শনিদেবের মন্দিরে যান এবং জুতোনা জানিয়ে মন্দিরে রেখে খালি পায়ে বাড়ি ফিরে যান।

8. এমনটা বিশ্বাস করা হয় যে সূর্যাস্তের সময় অশ্ব্থ্থ গাছের নিচে তেলের প্রদীপ জ্বালালে শনিদেবের কৃপা বজায় থাকে।

9. অশ্ব্থ্থ গাছে জল নিবেদন করার পরে, কেউ এটি প্রদক্ষিণ করলে শনিদেবের আশীর্বাদ পান।

10. কথিত আছে যে শনিবার একটি লোহার পাত্রে সরিষার তেল ভরে তাতে আপনার মুখ দেখুন এবং পরে তা পাত্র সহ অভাবীকে দান করুন। কথিত আছে এটি করলে ভগবান শনি প্রসন্ন হন।

( আমরা দাবি করি না যে এই নিবন্ধে দেওয়া তথ্য সম্পূর্ণ সত্য এবং নির্ভুল। সেগুলি গ্রহণ করার আগে, অনুগ্রহ করে সংশ্লিষ্ট ক্ষেত্রের একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।)

বন্ধ করুন