বাংলা নিউজ > ভাগ্যলিপি > Rudraksha Benefits: রুদ্রাক্ষ ধারণ করলে কী কী উপকার পাওয়া যায়? জ্যোতিষমতে কিছু তথ্য
স্কন্দ পুরাণ, শিব পুরাণ ইত্যাদি গ্রন্থ থেকে জানা গিয়েছে যে শিবের অশ্রু থেকে রুদ্রাক্ষের উৎপত্তি।

Rudraksha Benefits: রুদ্রাক্ষ ধারণ করলে কী কী উপকার পাওয়া যায়? জ্যোতিষমতে কিছু তথ্য

  • রুদ্রাক্ষ ধারণের পর থেকেই আপনি ফলাফল অনুভব করতে পারবেন। বৈদিক মতে শুধুমাত্র এর দর্শনেই অনেক মানুষের কল্যাণ হয়। যেই ঘরে রুদ্রাক্ষের পুজো হয় সেই ঘরে সুখ সমৃদ্ধি স্থায়ী হয়, যিনি এই রুদ্রাক্ষ ধারণ করবেন তিনি সর্বদা যে কোনও সমস্যা থেকে মুক্ত থাকবেন। বলছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ মনোজিৎ দে সরকার। 

এক মুখী রুদ্রাক্ষের গুনাগুন: যে রুদ্রাক্ষ প্রাকৃতিকভাবেই একমুখী হয়ে সৃষ্টি হয়েছে তাকে একমুখী রুদ্রাক্ষ বলা হয়। বৈদিক জ্যোতিষ অনুসারে এই রুদ্রাক্ষ কে সাক্ষাত শিব বলে অভিহিত করা হয়। শাস্ত্রমতে এই রুদ্রাক্ষ যিনি ধারণ করেন তিনি ব্রহ্ম হত্যার মতো পাপ থেকেও মুক্ত হতে পারেন।

গোল একমুখী রুদ্রাক্ষ বহুমূল্য এবং প্রায় লুপ্ত প্রায়, তবুও সুমাত্রা, জাভা ইত্যাদি অঞ্চলে এই রুদ্রাক্ষ লক্ষ্য করা যায়। কাজু দানার মত ছোট এক ধরনের একমুখী রুদ্রাক্ষ পাওয়া যায় এবং এই রুদ্রাক্ষ গোল একমুখী রুদ্রাক্ষ থেকে কিছুটা কম শক্তিশালী। তবুও এর মাধ্যমে অনেক শুভ ফল ধারণকারী পেতে পারেন।

রুদ্রাক্ষ ধারণের পর থেকেই আপনি চমৎকারিত্ব অনুভব করতে পারবেন। বৈদিক মতে শুধুমাত্র এর দর্শনেই অনেক মানুষের কল্যাণ হয়। যেই ঘরে এই রুদ্রাক্ষের পুজো করা হয় সেই ঘরে সুখ সমৃদ্ধি স্থায়ীভাবে বসবাস করে, যিনি এই রুদ্রাক্ষ ধারণ করবেন তিনি সর্বদা যেকোনো সমস্যা থেকে মুক্ত থাকবেন। কোন বিপদ তাকে স্পর্শ করতে পারবে না। কোন ধরনের ভয়ে তাকে কাবু করতে পারবে না, তার মনোস্কামনা অবশ্যই পূর্ণ হবে।

শাস্ত্রমতে মনে করা হয়, যে মানুষ সর্বপাপ মুক্ত একমুখী রুদ্রাক্ষ ধারণ করে তিনি সর্ব পাপ মুক্ত হয়ে শিব লোকে গমন করবেন।

একমুখী রুদ্রাক্ষ শরীরের অনেক কাজে লাগে যেমন--

১) হাড়ের শক্তি বৃদ্ধি করে‌‌।

২) হৃদরোগের সমস্যা থাকলে তা দূর করতে সাহায্য করে।

৩) ধমনীর রোগ রক্তসঞ্চালন অথবা রক্ত বিকার ইত্যাদি রোগ থেকে মুক্তি দেয়।

৪) এই রুদ্রাক্ষ যদি কোনো ব্যবসায়ী ধারণ করে অথবা কোন গৃহস্থ তার সম্পদ রাখার স্থানে একে রেখে দেন তবে তার সম্পদ দিন দিন বৃদ্ধি পায়।

৫) যে ব্যক্তির জন্ম পত্রিকায় রবি গ্রহের কোন দোষ থাকে অথবা যিনি রবি গ্রহ থেকে সৌভাগ্য পেতে চান, তিনি যদি এই রুদ্রাক্ষ ধারণ করেন তবে তিনি অভূতপূর্ব উপকার পাবেন। যারা চিকিৎসাশাস্ত্রের সাথে জড়িয়ে আছেন বা যারা ডাক্তারি পড়ছেন এবং পরীক্ষায় ভালো ফল পেতে আগ্রহী তারা এই রুদ্রাক্ষ ধারণ করুন। আত্ম বল বৃদ্ধির জন্য এই রুদ্রাক্ষ ধারণ করা অতি উত্তম।

একমুখী রুদ্রাক্ষের ধারণ মন্ত্র হলো :- ওঁ হ্রীং নমঃ

বিশেষজ্ঞ: মনোজিৎ দে সরকার

যোগাযোগ: +918777679776

 

বন্ধ করুন