বাংলা নিউজ > ভাগ্যলিপি > Retrograde Saturn 2022: শনির অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে চান? এই রাশির জাতকরা রোজ কী কী করবেন

Retrograde Saturn 2022: শনির অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে চান? এই রাশির জাতকরা রোজ কী কী করবেন

শনিদেবকে খুশি করতে তেলে চোবানো লোহার পেরেক অশ্ব্থ্থ গাছে নিবেদন করা উচিত।  

Retrograde Saturn 2022: কোন কোন রাশির বর্তমানে শনির সাড়ে সাতি ও ঢাইয়া চলছে? শনির অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে এই সকল রাশির জাতক জাতিকাদের কি করা উচিত জেনে নিন এখান থেকে।

সমস্ত গ্রহের কিছু প্রভাব সারা জীবন ধরে মানুষের উপর পরে। সেই প্রভাব কখনো শুভ ফল দেয় আবার কখনো অশুভ ফল দেয়। কিন্তু আমরা আমাদের কর্মের ভিত্তিতে আমাদের উপর পরা অশুভ ফলকে পরিবর্তন করতে পারি। এই সময়ে মিথুন, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির জন্য শনিদেব শুভ নয়। এই রাশির জাতক জাতিকাদের নিজেদের বিশেষ যত্ন নিতে হবে। শনির অশুভ প্রভাবকে সবাই ভয় পায়।

জ্যোতিষশাস্ত্রে শনিকে নিষ্ঠুর ও পাপী গ্রহ বলা হয়। এই সময়ে ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনির সাড়েসাতি চলছে এবং মিথুন, তুলা রাশিতে শনির ঢাইয়া চলছে। শনির সাড়েসাতি ও ঢাইয়া মানুষকে জীবনে নানান অভিজ্ঞতার সন্মুখীন করে। আসুন জেনে নেই শনির অশুভ প্রভাব থেকে বাঁচার উপায়।

কথিত আছে যে সূর্যোদয়ের আগে অশ্ব্থ্থ গাছের পূজা করলে শনিদেব প্রসন্ন হন। এমনটা বিশ্বাস করা হয় যে শনিদেবকে খুশি করতে তেলে চোবানো লোহার পেরেক অশ্ব্থ্থ গাছে নিবেদন করা উচিত।

হনুমানের পূজা করুন

শনির অশুভ প্রভাব এড়াতে হনুমানের পুজো করুন। হনুমানের কৃপায় সকল প্রকার দোষ থেকে মুক্তি পাওয়া যায়। প্রতিদিন নিয়মিত শ্রী হনুমান চাল্লিশা পাঠ করুন। হনুমান চাল্লিশা পাঠ করলে তাঁর বিশেষ কৃপা পাওয়া যায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, তাঁর ভক্তদের উপর কোনও অশুভ প্রভাব থাকতে পারে না।

ভগবান শিবের উপাসনা করুন

ভগবান শিবের উপাসনা করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। ভগবান শিবকে প্রসন্ন করতে প্রতিদিন শিবকে জল নিবেদন করুন। আপনার বাড়িতে যদি শিবলিঙ্গ থাকে, তাহলে বাড়িতেই শিবলিঙ্গে জল নিবেদন করুন। ভগবান শিবের কৃপায় সকল প্রকার কষ্ট দূর হয়।

শনিবার শনিদেবকে তেল নিবেদন করুন

ধর্মীয় বিশ্বাস অনুসারে, শনিবার শনিদেবকে উৎসর্গ করা হয়। এই দিনে নিয়ম করে শনিদেবের পূজা করুন এবং শনিদেবকে তেল নিবেদন করুন।

অসহায় মানুষকে সাহায্য করুন

শনিদেব এমন লোকদের প্রতি সন্তুষ্ট হন যারা অভাবী মানুষকে সাহায্য করেন। শনি দোষ থেকে পরিত্রাণ পেতে, অবশ্যই আপনার সামর্থ্য অনুযায়ী অভাবী লোকদের সাহায্য করুন।

শনিদেবকে খুশি করার সব থেকে ভালো উপায় হল সৎ কর্ম করা। সৎকর্ম করলে সেই ব্যক্তির উপরে কোনদিন শনির অশুভ প্রভাব পড়ে না। তাই শনিদেবকে অযথা ভয় না পেয়ে সৎকর্ম করার প্রচেষ্ঠা করা উচিত। সৎকর্ম করলে যদি তার জন্ম ছকে শনি খারাপ অবস্থায় থাকে, তাহলেও তার কর্মের গুনে সেই অশুভ প্রভাব বিনষ্ট হয়ে যায়। শনি সবচেয়ে ধীরগতি সম্পন্ন গ্রহ। তাই ফলাফল পেতে হয়তো দেরি হতে পারে, কিন্তু শুভ বা অশুভ কর্ম অনুযায়ী সেই ফলই আসবে, দেরিতে হলেও আসবে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

আগে আতঙ্ক সাপ্লাই করত, এখন আটা জোগাড় করতে হিমসিম! প্রতিবেশীকে চরম খোঁচা মোদীর রাতুলের দেওয়া সিঁদুরে রাঙা হল সিঁথি, লাজে রাঙা হলেন 'কনে বউ' রূপাঞ্জনা রাষ্ট্রবাদীরা ৩, আর চোরেরা শূন্য, প্রথম দফার ফল নিয়ে মুখ খুলে দাবি শুভেন্দুর সূর্যে অভিষিক্ত রাম লালা, সূর্য তিলক পর্বে বিজ্ঞানকে কাজে লাগিয়েছেন এই অধ্যাপক ভোট না দিলে ছুটি কেটে নেব, নির্দেশ দিয়েও পিছু হঠলেন ওই রাজ্যের স্বরাষ্ট্রসচিব সোলাপুরে কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? অবাক জনতা, চটল BJP IPL-এর ব্র্যান্ড ভ্যালুর দৌড়ে CSK-কে পিছনে ফেলল MI! জানুন কত নম্বরে রয়েছে KKR হনুমান জয়ন্তীতে বিশেষ কাকতালীয় শুভ সংযোগ, বজরংবলীর পুজো দেবে দ্বিগুণ সুফল একাই হেঁটে এসে ভোট দিলেন ১০২ বছরের বৃদ্ধা, স্যালুট সকলের, ভাইরাল যুবতীর ভিডিয়োও Summer Hacks: গরমে ভাত বাসি হলে বানিয়ে নিন এই শরবত, মুখে লেগে থাকবে স্বাদ

Latest IPL News

পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.