বাংলা নিউজ > ভাগ্যলিপি > Saturn Sade Sati Effects: বড়ঠাকুরকে কৃপা পাবেন কীভাবে? সাড়েসাতির প্রভাব কাটাতে শনিদেবের পুজোর নিয়ম কী কী
শনিদেবকে খুশি করার উপায় জেনে নিন। 

Saturn Sade Sati Effects: বড়ঠাকুরকে কৃপা পাবেন কীভাবে? সাড়েসাতির প্রভাব কাটাতে শনিদেবের পুজোর নিয়ম কী কী

  • Saturn Sade Sati Effects: হিন্দুধর্মে শ্রাবণ মাসের বিশেষ তাৎপর্য রয়েছে। শ্রাবণ মাস ভগবান শঙ্করকে উৎসর্গ করা হয়। এই মাসে নিয়ম মেনে ভগবান শঙ্করের পূজা-অর্চনা হয়। কিছু নিয়ম মানলে শনিদেবের কৃপাও পাওয়া যাবে। 

ভগবান শঙ্করের কৃপায় শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। এই সময়ে ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনিরসাড়ে সাতি চলছে এবং মিথুন, তুলা রাশিতে শনিরধাইয়া চলছে। শনিরসাড়ে সাতিএবংধাইয়াতে ভুগছেন এমন ব্যক্তিদের জন্যশ্রাবণ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ। ধনু, মকর, কুম্ভ, মিথুন এবং তুলা রাশির জাতক জাতিকাদের বিধিমেনে ভোলেনাথের পূজা করা উচিত। এতে করে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যাবে এবং ভগবান শিবেরও বিশেষ কৃপালাভ সম্ভব।

প্রতিদিন ভগবান শঙ্করের জলাভিষেক করুন: প্রতিদিন ভগবান শিবের জলাভিষেক করলে ভগবান শিবের বিশেষ কৃপা পাওয়া যায়।শ্রাবণমাসে প্রতিদিন শিবলিঙ্গে জল নিবেদন করুন। এতে করে আপনি শিবের বিশেষ আশীর্বাদ পাবেন এবং শনি দোষ থেকেও মুক্তি পাবেন। গঙ্গার জল থাকলে ভগবান শঙ্করকে গঙ্গা জলে অভিষেক করুন।

ভগবান শঙ্করের পূজা করুন: শ্রাবণ মাসে ভগবান শিবের বিশেষ পূজা করা হয়। ভগবান শঙ্করেরনাম জপ ও ধ্যান করুন। শিব চালিসা পাঠ করুন।

ভগবান রামের নাম জপ করুন: ধর্মীয় বিশ্বাস অনুসারে, ভগবান শঙ্কর সর্বদা মা পার্বতীর সঙ্গে ভগবান রামের নাম জপ করতে থাকেন। যে ভক্তরা ভগবান রামের নাম জপ করে তাদেরউপর ভগবান শিব খুব দ্রুত প্রসন্ন হন। কলিযুগের জাগ্রত দেবতা এবং ভগবান শ্রী রামের সবচেয়ে বড় ভক্ত হনুমানজিরও বিশেষ আশীর্বাদ লাভ করবেনভগবান রামের নাম জপ করার মাধ্যমে।

এই মন্ত্রটিযতবার পারবেন জপ করুন:

ওম নমঃ শিবায়

এইমন্ত্র জপে ভগবান শিবের বিশেষ কৃপা পাওয়া যায়।

বন্ধ করুন