বাংলা নিউজ > ভাগ্যলিপি > Saturn transit: বছরের শুরুতে শনির কুম্ভে প্রবেশ, মেষ থেকে মীন— কোন রাশি পেতে চলেছে শনির কৃপা

Saturn transit: বছরের শুরুতে শনির কুম্ভে প্রবেশ, মেষ থেকে মীন— কোন রাশি পেতে চলেছে শনির কৃপা

শনি ১২ টি রাশি ঘুরতে ৩০ বছর সময় নেয়।  

Saturn transit: শনি কবে কুম্ভে প্রবেশ করছে? ১২ টি রাশির উপর তার কী প্রভাব পড়তে চলেছে ? জেনে নিন এখান থেকে।

১৭ জানুয়ারী, ২০২৩ তারিখে, শনি ৩ দশক পর তার ত্রিকোণ রাশিতে প্রবেশ করছে। শনিদেবের কৃপা ছাড়া কেউ উচ্চ পদে অধিষ্ঠিত হতে পারে না। শনি ১২ টি রাশি ঘুরতে ৩০ বছর সময় নেয়। শনিকে সমস্ত গ্রহের মধ্যে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, এই কারণে এর প্রভাব দীর্ঘকাল থাকে। 

শনি একটি রাশিতে যেতে প্রায় আড়াই বছর সময় নেয়। শনিকে রাজনীতি, রহস্য, খনি, তন্ত্র, জাদুবিদ্যা, তেল, খনিজ পদার্থের কারক বলা হয়। রাজনীতিতে শনিকে জনগণের কারক বলা হয়েছে। আসুন জেনে নেওয়া যাক ১২টি রাশির উপর তার রাশি পরিবর্তনের প্রভাব কী হবে।

মেষ- এই রাশির জাতক জাতিকাদের জন্য শনি দশম ও লাভ ঘরের অধিপতি। শনি আপনার কল্যাণকর স্থানে ট্রানজিট করতে চলেছেন। একাদশ ঘরে শনি অত্যন্ত শুভ ফল দেয় বলে বলা হয়েছে। শনির দৃষ্টি আপনার  পঞ্চম ও অষ্টম ঘরে যাচ্ছে। শনিদেবের কৃপায় এখন আপনি নিজের কাজ শুরু করতে পারবেন। আপনার পিতার কাছ থেকে সাহায্য পাবেন এবং আপনার ভাগ্য আপনার পক্ষে থাকবে। এই সময়ে আপনি নতুন শক্তিতে পূর্ণ হবেন। আপনার যে কাজগুলি অমীমাংসিত ছিল, এখন সেগুলি দ্রুততর হতে চলেছে। এই ট্রানজিটের কারণে, ব্যবসায়ী শ্রেণীর ভাল লাভ হবে এবং আপনার আয়ের একাধিক উৎস খুলতে চলেছে। এই সময়ে বন্ধুরাও আপনাকে সাহায্য করবে। আপনি সন্তানের কৃতিত্বের জন্য গর্বিত হবেন। শনি ভগবানের কৃপায় গুপ্তবিদ্যার প্রতি আপনার আগ্রহ বাড়তে পারে। 

বৃষ- এই রাশির জাতকদের জন্য শনিকে চূড়ান্ত রাজযোগ কারক বলা হয়। শনি, ভাগ্যের এবং দশম ঘরের অধিপতি। এই ট্রানজিটের মাধ্যমে বৃষ রাশির জাতকদের ভাগ্য বদলে যেতে চলেছে। শনির দৃষ্টি যাচ্ছে দ্বাদশ, চতুর্থ ও সপ্তম ঘরে। শনির কৃপায় বৃষ রাশির জাতকরা আগামী কয়েক বছরে তাদের কর্মস্থলে উচ্চপদ পেতে চলেছেন। আপনার দূরদর্শিতার ফল আপনি পেতে যাচ্ছেন। বহু বছর ধরে যারা তাদের ভবনের স্বপ্ন দেখছেন, তাদের স্বপ্নও এবার পূরণ হবে। তেল, খনি, রাজনীতি, দর্শন, ধর্ম, জ্যোতিষশাস্ত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা উন্নতি করবেন। শনিদেবের আশীর্বাদে এখন আপনার নিজের কাজ শুরু হবে। অংশীদারিত্বের কাজ থেকে আপনি লাভ পেতে চলেছেন।

মিথুন - এই রাশির জাতকদের জন্য শনি অষ্টম ও নবম ঘরের অধিপতি। এখন আপনার ভাগ্য স্থানেই শনিদেবের যাত্রা হতে চলেছে। শনির দৃষ্টি আপনার লাভের ঘর, তৃতীয় বাড়ি এবং ষষ্ঠ ঘরে যাবে। শনির এই যাত্রার ফলে ভাগ্য এখন আপনার পক্ষে যাবে। ব্যবসায়ী শ্রেণী তাদের প্রতিষ্ঠানে ভালো লাভের আশা করতে পারেন। পরিবারের পক্ষ থেকে যা কিছু প্রতিবন্ধকতা ছিল তা এখন শেষ হবে। পুরনো কোনো রোগ সেরে ওঠার সম্ভাবনা আছে। এই সময়ে, আপনার বন্ধুদের সাহায্যে, আপনি সমাজে ভাল কাজ করবেন। সাহস ও বীরত্ব বৃদ্ধি পাবে।মাতৃপক্ষ থেকে উপহার পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট- এই রাশির জাতকদের জন্য শনি সপ্তম ও অষ্টম ঘরের অধিপতি হওয়ায় শক্তিশালী মার্কেশ হিসেবে কাজ করে। এখন আপনার অষ্টম ঘরে শনির গোচর হবে। আপনার দশম, দ্বিতীয় এবং পঞ্চম ঘরে শনির দৃষ্টি থাকবে। এই সময়ে আপনার সঙ্গে হঠাৎ করে কিছু খারাপ ঘটনা ঘটতে পারে। শনির কারণে আপনাকে কর্মক্ষেত্রে আরও কঠোর পরিশ্রম করতে হবে এবং মানসিক চাপ থেকে নিজেকে বাঁচাতে হবে। শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কোনো লেনদেন করবেন না। এই ট্রানজিটে পরিবারের সদস্যদের সঙ্গে ঝগড়া হতে পারে। কাউকে ধার দেওয়া টাকা আটকে যেতে পারে। এই সময়ে আপনাকে আপনার কথাবার্তা নিয়ন্ত্রণ করতে হবে, অন্যথায় আপনার ক্ষতি হতে পারে। নতুন কাজ শুরু করার জন্য সময় অনুকূল নয়।

সিংহ রাশি- এই রাশির জাতকদের জন্য শনি ষষ্ঠ ও সপ্তম ঘরের অধিপতি। শনির গমন এখন শুধুমাত্র সপ্তম ঘরেই ঘটবে যেখানে শনি মার্কেশের কাজ করতে চলেছেন। আপনার ভাগ্য, লগ্ন এবং চতুর্থ ঘরে শনির দৃষ্টি থাকবে। এই সময়ে, শনির গমনের কারণে, আপনি বিবাহিত জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার এবং আপনার প্রেমিকের মধ্যে মতপার্থক্যের কারণে উত্তেজনা থাকবে। এই সময়ে আপনাকে আপনার স্ত্রীর স্বাস্থ্যের যত্ন নিতে হবে। এই সময়ের মধ্যে, কর্মজীবীদের জন্য সিনিয়রদের কাছ থেকে সাহায্য পেতে বিলম্ব হওয়ার সম্ভাবনা রয়েছে। শনির গ্রহের প্রভাবে পিতার সঙ্গে মতবিরোধ হতে পারে। এই সময়ে, আপনি যদি ব্যবসা করেন তবে আপনার অধীনস্থ কর্মচারীদের অপমান করবেন না। অলসতা ত্যাগ করে লক্ষ্য অর্জনের দিকে পরিপূর্ণভাবে অগ্রসর হতে হবে। এই সময়ে শনির কারণে একটু মানসিক চাপও থাকতে পারে।

কন্যা রাশি- এই রাশির জাতকদের জন্য শনি পঞ্চম ও ষষ্ঠ ঘরের অধিপতি। শনির গোচর এখন আপনার ষষ্ঠ ঘরে হতে চলেছে। ষষ্ঠ ঘরে শনি খুব শুভ ফল দেয় বলে কথিত আছে। শনির দৃষ্টি থাকবে অষ্টম, দ্বাদশ ও তৃতীয় ঘরে। শনিদেবের কৃপায় কন্যা রাশির জাতকরা চাকরিতে অগ্রগতি পেতে চলেছেন, এমনও হতে পারে যে আপনি কোনও বড় সংস্থা থেকে চাকরির প্রস্তাব পেতে পারেন। শনির এই যাত্রায় আপনার শত্রুরা ধ্বংস হতে চলেছে। যারা আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল তাদের ষড়যন্ত্র ফাঁস হবে। বছরের পর বছর ধরে চলে আসা যেকোনো রোগের অবসান হবে। বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে। এই সময়ে রাজনীতির সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাদের পরিশ্রমের ফল পেতে যাচ্ছেন। 

তুলা রাশি - এই রাশির জাতকদের জন্য শনিকে চূড়ান্ত রাজযোগ কারক বলা হয়েছে। শনি এখন পঞ্চম ঘরে গমন করতে চলেছেন। শনির দৃষ্টি যাচ্ছে সপ্তম স্থানে, একাদশ স্থানে এবং অর্থ স্থানে। শনিদেবের এই যাত্রার কারণে আপনার পরিবারে কলহের অবসান ঘটবে। আপনার মানসিক শক্তি দৃঢ় হবে। যারা পড়াশুনা করছে তারা এখন একাগ্রতার সঙ্গে পড়াশোনা করতে পারে। ঊর্ধ্বতন কর্মকর্তারা সরকারি চাকরিজীবীদের সহযোগিতা করবেন। ব্যবসায়ী শ্রেণির কাজের প্রসার ঘটবে। অংশীদারিত্বে কাজ শুরু করার জন্য উপযুক্ত সময়।

বৃশ্চিক - এই রাশির জাতকদের জন্য তৃতীয় ও চতুর্থ ঘরের অধিপতি শনি। এখন আপনার চতুর্থ ঘরে শনির গমন ঘটবে। আপনার ষষ্ঠ ঘরে, দশম ঘরে এবং লগ্নে শনির দৃষ্টি পড়বে। এই সময়ে, শনির এই ট্রানজিট পারিবারিক কলহের কারণ হতে পারে। মানসিক চাপের সমস্যা বাড়তে পারে। এই ট্রানজিটের সময় আপনাকে আপনার মায়ের স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে হবে। সম্পত্তি কেনার ক্ষেত্রে আপনার টাকা আটকে যেতে পারে, তাই বন্ধুদের বিশ্বাস করবেন না। কিছু মূল্যবান জিনিস চুরি হতে পারে। আপনার শত্রুরা এই সময়ে সক্রিয় হয়ে উঠবে। কাজে বিলম্বের কারণে আপনার মন খিটখিটে থাকবে। এই সময়ে আপনি নতুন কাজের প্রস্তাব পেতে পারেন।

ধনু - এই রাশির জাতক জাতিকাদের জন্য শনি ধন ও শক্তির ঘরের অধিপতি। শনির ট্রানজিট আপনার তৃতীয় ঘরে হবে। তৃতীয় ঘরে শনিদেব শক্তিশালী হওয়ায় জাতকদের শুভ ফল দেয়। আপনার পঞ্চম, ভাগ্য ও দ্বাদশ ঘরে শনির দৃষ্টি পড়বে। এখন আপনি আপনার ভাগ্য এবং গুরুর সমর্থন পেতে যাচ্ছেন। আপনার সাহস ও বীরত্ব বাড়বে। এই ট্রানজিটের ফলস্বরূপ, আপনি বিদেশ থেকে অর্থ লাভ করবেন। সরকারি চাকরিতে সাফল্য পাওয়ার যোগ দেখা যাচ্ছে। আপনার পরিবার এবং ভাইদের সঙ্গে সম্পর্ক ভাল হবে। কাজের ক্ষেত্রে করা ভ্রমণ সফল হবে। শনিদেবের কৃপায় আপনি সন্তান লাভ, নতুন চাকরি শুরু করা এবং শেয়ার বাজার থেকে অর্থ লাভের মতো শুভ ফল পাবেন। উচ্চশিক্ষা লাভের পথে আসা বাধা দূর হবে।

মকর - এই রাশির জাতক জাতিকাদের জন্য শনি সম্পদের ঘরে প্রবেশ করবে। শনির দৃষ্টি যাচ্ছে আপনার চতুর্থ ঘরে, অষ্টম ঘরে, একাদশ ঘরে। ধন-সম্পদের ঘরে শনির গমনে একাধিক উত্‍স থেকে আয় শুরু হতে পারে। এই সময়ে আপনি একটি নতুন কাজ শুরু করতে আপনার পরিবারের সমর্থন পেতে পারেন। যারা গুপ্তবিদ্যা এবং জ্যোতিষশাস্ত্র শিখছেন তারা এখন শনির কৃপায় সফল হবেন। শনির এই ট্রানজিট আপনাকে কিছুটা মানসিক কষ্টও দিতে পারে। রাহুর উপর শনির দৃষ্টি আপনার কাজ কিছু সময়ের জন্য বিলম্বিত করতে পারে, তাই আপনাকে রাগ থেকে দূরে থাকতে হবে। ব্যবসায়ী শ্রেণী এই সময়ে শনির কৃপায় ভালো লাভ পাবেন।

কুম্ভ - এই রাশির জাতক জাতিকাদের জন্য শনির দৃষ্টি পড়বে তৃতীয় ঘরে অর্থাৎ বীরত্বের ঘর, সপ্তম ঘরে অর্থাৎ সম্পর্কের ঘর এবং দশম ঘরে অর্থাৎ কর্মস্থলে। শনির এই যাত্রার কারণে আপনার সাহস বাড়বে, যদিও আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। এই সময়ে বিবাহের অপেক্ষায় থাকা ব্যক্তিরা সুখবর পেতে পারেন। ভাই-বোনদের সঙ্গে বিরোধ মিটবে। কর্মক্ষেত্রে সাফল্যের জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আপনি যদি রাজনীতির সঙ্গে জড়িত হন, তবে এটি আপনার এগিয়ে যাওয়ার সময়। শনির এই ট্রানজিট আপনাকে আপনার ভিতরে লুকিয়ে থাকা শক্তির সঙ্গে সংযুক্ত করবে। 

মীন - এই রাশির জাতক জাতিকাদের জন্য একাদশ ও দ্বাদশ ঘরের অধিপতি শনি। ১৭ জানুয়ারি শনি আপনার ব্যয়ের ঘরে প্রবেশ করছে।  শনির দৃষ্টি আপনার দ্বিতীয়, ষষ্ঠ এবং নবম ঘরে পড়বে। শনির এই গমনের ফলে আপনার অর্থ ব্যয় হবে । পুরনো কিছু মামলার কারণে আদালতের ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। কারো পক্ষ থেকেও আপনার বিরুদ্ধে বড় ধরনের অভিযোগ উঠতে পারে। অতিরিক্ত অর্থ ব্যয়ের কারণে অর্থের অভাব অনুভূত হবে। পরিবারে নতুন কোনো বিবাদ দেখা দিতে পারে। আপনি কোনো পুরানো রোগে ভুগতে পারেন। এই ট্রানজিট চলাকালীন সরকারী চাকুরীর পরীক্ষার জন্য প্রস্তুত ব্যক্তিদের বাধার সম্মুখীন হতে হবে।

(উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)

 

ভাগ্যলিপি খবর

Latest News

মকর রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? তুলা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল জানেন প্রথম কোন দেশে শুরু হয়েছিল ফাদার্স ডে উদযাপন? কেনই বা শুরু হয়েছিল এই দিন হোটেলে বাসন মাজতেন, সইফ-করিনার বিয়েতে ঢুকতে দেওয়া হয়নি ‘পঞ্চায়েত’ খ্যাত আসিফকে! কন্যা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম সিংহ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে?

T20 WC 2024

আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.