বাংলা নিউজ > ভাগ্যলিপি > এই ধাতু ধারণ করলে কেটে যাবে সমস্ত বাধা-বিপত্তি, শুক্র-চন্দ্র হবে বলশালী
রুপোর গহনা পরলে মন ও মস্তিষ্ক সুস্থ থাকে।

এই ধাতু ধারণ করলে কেটে যাবে সমস্ত বাধা-বিপত্তি, শুক্র-চন্দ্র হবে বলশালী

  • সমস্ত রাশির জাতকরা সমস্ত ধাতু ধারণ করতে পারেন না। কোষ্ঠিতে গ্রহের পরিস্থিতি, তাঁদের শুভ ও অশুভ প্রভাব দেখে রত্ন বা ধাতুর অলংকার ধারণ করা উচিত।

জ্যোতিষ শাস্ত্র মতে, সমস্ত ধাতুর কোনও না-কোনও প্রতিনিধি গ্রহ রয়েছে। সমস্ত রাশির জাতকরা সমস্ত ধাতু ধারণ করতে পারেন না। কোষ্ঠিতে গ্রহের পরিস্থিতি, তাঁদের শুভ ও অশুভ প্রভাব দেখে রত্ন বা ধাতুর অলংকার ধারণ করা উচিত। এমনই একটি ধাতু হল রুপো। এটি অত্যন্ত পবিত্র ধাতু। চন্দ্র ও শুক্রের সঙ্গে সম্পর্কযুক্ত রুপো। জ্যোতিষ অনুযায়ী যে জাতক রুপো ধারণ করে, তাঁদের জীবনে সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি পায়। রুপো ধারণ করলে কী উপকার পেতে পারেন জেনে নিন—

রুপোর গহনা পড়ার লাভ

১. জ্যোতিষ অনুযায়ী কোনও মহিলার কোষ্ঠিতে শুক্র, বৃহস্পতি ও চন্দ্র এই তিনটি গ্রহ মজবুত পরিস্থিতিতে থাকলে, তা বিশেষ গুরুত্ব বহন করে। এমন কোষ্ঠির মহিলারা রুপোর গহনা পরলে তাঁদের সৌভাগ্য বৃদ্ধি হয়।

২. রুপোর গহনা পরলে মন ও মস্তিষ্ক সুস্থ থাকে।

৩. শুক্রকে শিল্প, সৌন্দর্য ও আত্মবিশ্বাসের কারক গ্রহ মনে করা হয়। এ কারণে রুপোর গহনা পরলে জাতক এ সংক্রান্ত লাভ পেতে পারেন। পাশাপাশি রুপোর ধাতু জাতকের শরীরে শক্তির সঞ্চার করে।

৪. রাহু ও কেতুকে জ্যোতিষ শাস্ত্রে ছায়া গ্রহ মনে করা হয়। কানে রুপোর দুল পরলে রাহু-কেতুর অশুভ প্রভাব কম করা যায়। 

কোন রাশির জাতকদের রুপো ধারণ করা উচিত

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী জল তত্বের রাশি যেমন- কর্কট, বৃশ্চিক ও মীন রাশির জাতকরা রুপোর লাভান্বিত হতে পারেন।

কোন রাশির জাতকদের রুপো ধারণ করা উচিত নয়

জ্যোতিষ মতে মেষ, সিংহ ও ধনু রাশির জাতকদের রুপোর গহনা পরা উচিত নয়। এই তিনটি অগ্নি তত্বের রাশি হওয়ায় তাদের রুপোর গহনা এড়িয়ে যাওয়া উচিত।

বন্ধ করুন