বাংলা নিউজ > ভাগ্যলিপি > Solar Eclipse 2021: রাহুর প্রভাবে আজ সূর্যগ্রহণের সময় তৈরি হচ্ছে অশুভ যোগ, কী হবে ফল?
কিছুক্ষণ পরেই শুরু হতে চলেছে সূর্যগ্রহণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
কিছুক্ষণ পরেই শুরু হতে চলেছে সূর্যগ্রহণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Solar Eclipse 2021: রাহুর প্রভাবে আজ সূর্যগ্রহণের সময় তৈরি হচ্ছে অশুভ যোগ, কী হবে ফল?

  • কিছুক্ষণ পরেই শুরু হতে চলেছে সূর্যগ্রহণ।

কিছুক্ষণ পরেই শুরু হতে চলেছে সূর্যগ্রহণ। যা চলতি বছরের শেষ সূর্যগ্রহণ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্রের নিরিখে এই সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। প্রথমত, শনি অমাবস্যার দিন হচ্ছে গ্রহণ। তারপর আবার এই গ্রহণের উপর রাহুর প্রভাব থাকবে।

আজ গ্রহণের সময় বৃশ্চিক রাশিতে থাকবেন বুধ, কেতু, সূর্য এবং চন্দ্র। শুক্র থাকবেন ধনু রাশিতে, তুলা রাশিতে থাকবেন মঙ্গল, মকর রাশিতে থাকবেন শনি এবং কুম্ভ রাশিতে থাকবেন বৃহস্পতি। রাহুর অবস্থান হবে বৃষ রাশিতে। সেইসঙ্গে সূর্য, বুধ এবং চন্দ্রের উপর রাহুর দৃষ্টি থাকবে। সেইসব মিলিয়ে তৈরি হচ্ছে অশুভ যোগ। যা কয়েকটি রাশির ক্ষেত্রে সমস্যা তৈরি করবে। জ্যোতিষী সুশান্তরাজের মতে, রাহু গ্রহের অশুভ দৃষ্টির কারণে রাজনৈতিক অস্থিরতা তৈরি হতে পারে। হতে পারে মুদ্রাস্ফীতি। জনমানসে ক্ষোভ তৈরি হতে পারে।

এমনিতে সকাল ১০ টা ৫৯ মিনিট থেকে শুরু হবে গ্রহণ। চলবে দুপুর তিনটে ৭ মিনিট পর্যন্ত। হিন্দু পঞ্জিকা অনুযায়ী, কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে সূর্যগ্রহণ হবে। আফ্রিকা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আমেরিকা এবং অ্যান্টার্কটিকা থেকে সেই গ্রহণ দেখা যাবে। কিন্তু ভারত থেকে সেই গ্রহণ পরিলক্ষিত হবে না। তার ফলে ভারতে সূতক কালে প্রয়োজ্য হবে না। জ্যোতিষশাস্ত্রে সূর্যগ্রহণকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, সূর্যগ্রহণকে অশুভ বলে মনে করা হয়ে থাকে। সেইসময় কোনও শুভ বা মাঙ্গলিক কাজ করা হয় না। মন্দিরের দরজা বন্ধ রাখা হয়। বৃশ্চিক রাশি এবং অনুরাধা ও জ্যৈষ্ঠ নক্ষত্রের উপর সূর্যগ্রহণের সর্বাধিক প্রভাব পড়বে।

বন্ধ করুন