বাংলা নিউজ > ভাগ্যলিপি > বছরের প্রথম সূর্যগ্রহণ কেমন প্রভাব ফেলবে রাশির উপর, জেনে নিন
১০ জুন বছরের প্রথম সূর্য গ্রহণ ঘটতে চলেছে।
১০ জুন বছরের প্রথম সূর্য গ্রহণ ঘটতে চলেছে।

বছরের প্রথম সূর্যগ্রহণ কেমন প্রভাব ফেলবে রাশির উপর, জেনে নিন

ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১টা ৪২ মিনিটে গ্রহণ শুরু হবে এবং শেষ হবে সন্ধে ৬টা ৪১ মিনিটে।

১০ জুন বছরের প্রথম সূর্য গ্রহণ ঘটতে চলেছে। তবে ভারতে এই গ্রহণ দেখা যাবে না। ভারতীয় সময় অনুযায়ী দুপুর ১টা ৪২ মিনিটে গ্রহণ শুরু হবে এবং শেষ হবে সন্ধে ৬টা ৪১ মিনিটে। এটি আংশিক বা খণ্ডগ্রাস সূর্য গ্রহণ। ভারতে দেখা না-দেওয়ায় গ্রহণের সূতক মান্য হবে না। এ সময় একাধিক করা থেকে বিরত থাকা উচিত। জৈষ্ঠ্য মাসের এই গ্রহণ বৃষ রাশিতে লাগবে। তবে এর ফলে সমস্ত রাশি প্রভাবিত হবে। সমস্ত রাশির ওপর সূর্য গ্রহণের ওপর কেমন প্রভাব পড়তে পারে, তা জানুন এখানে—

মেষ- এই সময় রাগ বাড়বে। ভুল কাজের জন্য বদনাম হতে পারেন। সঠিক ভাবে অর্থ ব্যবহার করুন।

বৃষ- এই রাশিতেই গ্রহণ লাগছে। এ সময় কেরিয়ার ও স্বাস্থ্যের যত্ন নিন। সঠিক দিকে নিজের শক্তি প্রয়োগ করুন।

মিথুন- গ্রহণের প্রভাবে আকস্মিক লাভ হবে। অনৈতিক ও বেআইনি কাজ এড়িয়ে যান। আর্থিক বিষয় সাবধানতা অবলম্বন করুন।

কর্কট- কোনও কারণে মন অশান্ত থাকবে। কাউকে অপশব্দ বলে বসতে পারেন। শান্ত থাকুন ও ধৈর্য ধরুন। কর্মক্ষেত্রে প্রতিদ্বন্দ্বীদের থেকে সাবধানে থাকুন।

সিংহ- গ্রহণের প্রভাবে ধর্ম-কর্মে রুচি রাখবেন। আকস্মিক ধন লাভ হতে পারে। তবে কারও ক্ষতি করবেন না এবং সকলকে ভালোবাসুন।

কন্যা- স্বাস্থ্যের ওপর গ্রহণের প্রভাব পড়বে। তাই স্বাস্থ্যের যত্ন নিন। আর্থিক সংকট দেখা দিতে পারে। কারও কাছ থেকে ঋণ নেবেন না। পরিবারে সুখ-শান্তি বজায় রাখুন।

তুলা- জীবনসঙ্গীর যত্ন নিন। তাড়াহুড়োয় কোনও সিদ্ধান্ত নেবেন না। অবসাদ ও কলহ থেকে দূরে থাকার চেষ্টা করুন। মনের শান্তির জন্য পরোপকারী কাজ করুন।

বৃশ্চিক- সন্তানের তরফে সমস্যা দেখা দিতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন। মনে নেতিবাচক চিন্তাভাবনা আসতে দেবেন না। কাউকে অপমান করবেন না।

ধনু- জ্ঞান বৃদ্ধি হবে। অর্থ সঞ্চয় সফল হবেন। সোনালী ভবিষ্যতের জন্য লগ্নির পরিকল্পনা তৈরি করতে পারেন। সাফল্য লাভের জন্য পড়ুয়াদের অধিক পরিশ্রম করতে হবে।

মকর- স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব পড়বে। স্বাস্থ্যের যত্ন নিন। কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ভালোভাবে চিন্তাভাবনা করে নিন।

কুম্ভ- এ সময় মনে নেতিবাচক চিন্তাভাবনা আসবে। রাগ ও অহংকার ত্যাগ করুন। শত্রুদের থেকে সাবধানে থাকুন।

মীন- সিদ্ধান্ত নেওয়ার সময় সাবধানতা অবলম্বন করুন। কারণ এ সময় ভুল সিদ্ধান্ত নিতে পারেন। জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন। সাহস বৃদ্ধি হবে।

বন্ধ করুন