বাংলা নিউজ > ভাগ্যলিপি > কর্কট সংক্রান্তির শুরু, কোন রাশির জীবনে এর কেমন প্রভাব পড়তে চলেছে
কর্কট সংক্রান্তি কাদের জন্য শুভ সময় নিয়ে আসছে?

কর্কট সংক্রান্তির শুরু, কোন রাশির জীবনে এর কেমন প্রভাব পড়তে চলেছে

  • Karkat Sankranti: জ্যোতিষশাস্ত্রে সূর্য ঈশ্বরের একটি বিশেষ স্থান রয়েছে। সূর্যকে সকল গ্রহের রাজা বলা হয়। সূর্য ঈশ্বর প্রতি মাসে রাশি পরিবর্তন করেন। সূর্যের রাশি পরিবর্তনকে বলা হয় সংক্রান্তি।

জ্যোতিষশাস্ত্রে সূর্য দেবতা একটি বিশেষ স্থান পেয়েছেন। সূর্যকে সকল গ্রহের রাজা বলা হয়। সূর্য ঈশ্বর প্রতি মাসে রাশি পরিবর্তন করেন। সূর্যের রাশি পরিবর্তনকে সংক্রান্তি বলা হয়। ১৬ জুলাই সূর্য দেবতা কর্কট রাশিতে প্রবেশ করতে চলেছেন। সূর্য দেব কর্কট রাশিতে প্রবেশ করছেন, তাই একে বলা হবে কর্কট সংক্রান্তি। আসুন জেনে নেওয়া যাক সূর্য কর্কট রাশিতে প্রবেশের সাথে সমস্ত রাশির অবস্থা কেমন হবে। মেষ থেকে মীন রাশির অবস্থা পড়ুন।

মেষ রাশি: মনটা খুশি হবে। মায়ের সহযোগিতা পাবেন। পারিবারিক জীবন সুখের হবে। ব্যবসায় বন্ধুর সহযোগিতা পেতে পারেন। আত্মনির্ভরশীল হন। অতিরিক্ত রাগ এড়িয়ে চলুন। জীবনসঙ্গীর সহযোগিতা পাবেন। একাডেমিক কাজে ব্যস্ততা বাড়তে পারে। অগ্রগতি আছে।

বৃষ রাশি: শান্ত হন, অহেতুক রাগ এড়িয়ে চলুন। পরিবারের সমর্থন পাবেন। কর্মক্ষেত্রে অসুবিধা হতে পারে। বন্ধুদের সহযোগিতা পাবেন। বন্ধুদের সাথে মতবিরোধ বাড়তে পারে। চাকরিতে বাড়তি কিছু দায়িত্ব পেতে পারেন। অনেক পরিশ্রম হবে।

মিথুন রাশি: মনে শান্তি থাকবে। আত্মবিশ্বাস প্রচুর থাকবে। চাকরিতে কর্মকর্তাদের সঙ্গে অপ্রয়োজনীয় তর্ক-বিতর্ক এড়িয়ে চলুন। স্থানান্তরের সম্ভাবনাও তৈরি হচ্ছে। আত্মবিশ্বাসের অভাব হবে। রাগের মুহূর্ত এবং তৃপ্তির অনুভূতি থাকবে। আপনার স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন অর্থ পরিস্থিতির উন্নতি হবে।

কর্কট রাশি: আশা ও হতাশার অনুভূতি মনে থাকবে। পরিবারের সমর্থন পাবেন। চাকরিতে বাড়তি কিছু দায়িত্ব আসতে পারে। কাজ বেশি হবে। সন্তানদের কাছ থেকে ভালো খবর পেতে পারেন। চাকরির পরিধি বাড়ানো সম্ভব। পুরনো কিছু বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে।

সিংহ রাশি: মন অস্থির থাকবে। নিজেকে সংযত রাখুন। অহেতুক রাগ এড়িয়ে চলুন। ব্যবসায়িক অবস্থার উন্নতি হবে। পুরনো কোনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানের সুখ বৃদ্ধি পাবে। পরিবারে ধর্মীয় অনুষ্ঠান হবে। চাকরি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। কাজের চাপ বাড়বে।

কন্যা রাশি: মন খারাপ হবে। মানসিক শান্তির জন্য চেষ্টা করুন। রুটিন বিশৃঙ্খল হতে পারে। পিতার কাছ থেকে অর্থ প্রাপ্তি হতে পারে, আশা ও হতাশার মিশ্র অনুভূতি মনে থাকবে। সন্তানের সুখ বৃদ্ধি পাবে। অপরিকল্পিত ব্যয় বৃদ্ধি পাবে। ভাইদের সহযোগিতা পাবেন।

তুলা রাশি: আত্মবিশ্বাস প্রচুর থাকবে। মানসিক শান্তিও বজায় থাকবে, তবে জীবনসঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন। আয় কমতে পারে। পরিবারে মাঙ্গলিক কাজ করা যেতে পারে। বিল্ডিং সুখ বাড়তে পারে। সুযোগ-সুবিধা সম্প্রসারিত হবে। ভাইদের কাছ থেকে ধন-সম্পদ লাভ হবে।

বৃশ্চিক রাশি: শান্ত হও অহেতুক রাগ এড়িয়ে চলুন। পারিবারিক সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। আয় হ্রাস এবং অতিরিক্ত ব্যয়ের পরিস্থিতি হতে পারে। মনে শান্তি ও সুখের অনুভূতি থাকবে। মায়ের সাহায্য-সহযোগিতা পাওয়া যাবে। জীবনসঙ্গীর স্বাস্থ্য সমস্যা হতে পারে।

ধনু রাশি: আত্মবিশ্বাস কমে যেতে পারে। পারিবারিক জীবন কঠিন হতে পারে। জীবনযাপন হবে বিশৃঙ্খল। সন্তানদের কাছ থেকে ভালো খবর পেতে পারেন। মনে শান্তি থাকবে। একাডেমিক ও গবেষণামূলক কাজে সাফল্য পাবেন। পোশাক উপহার হিসেবে পেতে পারেন। বন্ধুদের সহযোগিতা পাবেন।

মকর রাশি: পরিবারে ধর্মীয় অনুষ্ঠান হতে পারে। ভবনের সাজসজ্জার কাজে ব্যয় বাড়তে পারে। খরচ বেশি হবে। পিতার সহযোগিতা পাবেন। রাগ ও আবেগের আধিক্য থাকবে। পারিবারিক সমস্যা আপনাকে বিরক্ত করতে পারে। কর্মক্ষেত্রে ঝামেলা হতে পারে।

কুম্ভ রাশি: আত্মবিশ্বাসের অভাব হবে। কথোপকথনে ধৈর্য ধরুন। কর্মক্ষেত্রে পরিবর্তন আসতে পারে। আপনার স্ত্রীর স্বাস্থ্যের যত্ন নিন। মনে শান্তি থাকবে। ব্যবসা প্রসারিত হবে, তবে কিছু প্রাথমিক অসুবিধাও আসতে পারে। অনেক পরিশ্রম হবে।

মীন রাশি: শান্ত হন অতিরিক্ত রাগ এড়িয়ে চলুন। শিক্ষামূলক কাজে উন্নতি হবে। পারিবারিক জীবন কঠিন হতে পারে। ব্যবসায় অসুবিধা হতে পারে। কর্মক্ষেত্রে অসুবিধা এখন আপনাকে বিরক্ত করবে। বন্ধুর সাহায্যে আয়ের উৎস গড়ে উঠতে পারে। শিশুর কষ্ট হবে।

( উপরোক্ত তথ্যে এটা কখনই দাবি করা হচ্ছে না যে এটা পূর্ণত সত্য এবং সঠিক৷ এব্যাপারে বিশদ জানতে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত)

বন্ধ করুন