বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vat savitri 2023: এবছর বট সাবিত্রীতে তিন বিরল যোগ, দাম্পত্য জীবনের সমস্যা মেটাতে করুন এই প্রতিকার

Vat savitri 2023: এবছর বট সাবিত্রীতে তিন বিরল যোগ, দাম্পত্য জীবনের সমস্যা মেটাতে করুন এই প্রতিকার

অখণ্ড সৌভাগ্য লাভের জন্য বট সাবিত্রী পুজো করেন সধবা মহিলারা।

Vat savitri 2023: বট সাবিত্রী ব্রত ১৯ মে ২০২৩ তারিখে পালন করা হবে। এ বছর বট সাবিত্রী উপবাসের দিনে কিছু বিশেষ যোগ তৈরি হচ্ছে, যা এই দিনের গুরুত্বকে দ্বিগুণ করছে। বট সাবিত্রীর শুভ যোগ ও প্রতিকার সম্পর্কে জেনে নিন এখান থেকে।

১৯ মে ২০২৩ তারিখে বট সাবিত্রী ব্রত পালন করা হবে। এই দিনে বিবাহিত মহিলারা তাদের স্বামীর দীর্ঘায়ু রক্ষার জন্য সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত উপবাস রাখেন। কথিত আছে বট সাবিত্রীর উপবাস করভা চৌথের মতই ফলদায়ক। এ বছর বট সাবিত্রী উপবাসের দিনে কিছু বিশেষ যোগের কাকতালীয় ঘটনা ঘটেছে, যা এই দিনের গুরুত্বকে দ্বিগুণ করে দিচ্ছে। চলুন জেনে নেই বট সাবিত্রী ব্রতের শুভ যোগ ও প্রতিকার সম্পর্কে।

জ্যৈষ্ঠ মাসের অমাবস্যা তিথিতে বট সাবিত্রী উপবাস পালন করা হয়। এই বছর অমাবস্যা তিথি ১৮ মে রাত ৯.৪২ টায় শুরু হবে এবং ১৯ মে রাত ০৯ . ২২ টায় শেষ হবে। বট সাবিত্রী ব্রত-এ বটবৃক্ষ অর্থাৎ বটবৃক্ষের পুজোর রীতি রয়েছে, এই দিনে সকাল ০৭.১৯ থেকে সকাল ১০.৪২ পর্যন্ত একটি শুভ সময়।

শোভন যোগ - ১৮ মে ২০২৩ তারিখে ০৭ . ৩৭ মিনিট থেকে ১৯ মে ২০২৩ তারিখে ০৭ . ১৭ মিনিট পর্যন্ত বট সাবিত্রী ব্রত-এ শোভন যোগ থাকবে। শোভন যোগ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই যোগে পুজো করলে ব্যক্তির আকর্ষণ বৃদ্ধি পায়, বিবাহিত জীবনে সুখ আসে।

গজকেশরী যোগ - বট সাবিত্রী অমাবস্যার দিন বৃহস্পতির সাথে চন্দ্র মেষ রাশিতে থাকবে, যার কারণে গজকেশরী যোগ তৈরি হবে, এই যোগে পুজো ও শুভ কাজ করলে হাতির মতো শক্তি এবং মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

শশ রাজযোগ - এই দিনে শনি জয়ন্তীও রয়েছে এবং বট সাবিত্রী উপবাসের দিনে শনি তার নিজের রাশি কুম্ভ রাশিতে থাকবেন, যার কারণে শশ রাজযোগ তৈরি হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শশ রাজযোগ সমাজে সম্মান লাভ করায়।

যে ব্যক্তি বট সাবিত্রী উপবাসের দিন একটি বটগাছ লাগান, তার দাম্পত্য জীবনে কখনোই উত্তেজনা থাকে না। আর্থিক সমস্যার অবসান হয় এবং স্বামী দীর্ঘায়ুর বর পান।

বট সাবিত্রী ব্রত বিবাহিত মহিলাদের একটি উৎসব, বলা হয় এই দিন শৃঙ্গারের উপকরন দান করলে স্বামীর আয়ু বৃদ্ধি পায়। এমন অবস্থায় বিবাহিত মহিলাদের চুড়ি, টিপ, মেহেদি, কুমকুম, হলুদ দান করুন এবং বটগাছের একটি ছোট শিকড় হলুদ কাপড়ে বেঁধে রাখুন, এতে অবশ্যই ধন-সম্পদ লাভ হবে।

ভাগ্যলিপি খবর

Latest News

আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু? আন্তর্জাতিক যোগ দিবসে করুন এই ৪টি ব্যায়াম, ডায়াবিটিস থাকবে বশে নাক-মুখ দিয়ে রক্ত ঝড়ছে, বুকেও দগদগে ক্ষত, একী হাল প্রিয়াঙ্কার 4 ওভার শেষে India-র স্কোর 25/1 বন্দে ভারতের খাবারে আরশোলা! সোশ্যাল মিডিয়ায় লিখতেই ঘুম ভাঙল আইআরসিটিসির, এল জবাব

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.