বাংলা নিউজ > ভাগ্যলিপি > Basant panchami 2023: গোটা দিনে দেখতে হয় না কোনও শুভ সময়, করা যায় যে কোনও রকম শুভ কাজ, কেন জানেন

Basant panchami 2023: গোটা দিনে দেখতে হয় না কোনও শুভ সময়, করা যায় যে কোনও রকম শুভ কাজ, কেন জানেন

এই দিনে কোনও শুভ কাজ করার জন্য শুভ সময় দেখার দরকার নেই।  

Basant panchami 2023: বসন্ত পঞ্চমীর দিন কেন মুহূর্ত দেখার প্রয়োজন পড়ে না, কেন বিবাহের মতো অনুষ্ঠান বিশেষ শুভ এইদিন, জেনে নিন এখান থেকে।

বসন্ত পঞ্চমী ২০২৩ সালের ২৬ জানুয়ারি। শাস্ত্র মতে বসন্ত পঞ্চমীতে তৈরি হয় অবুজ মুহূর্ত । এই দিনে কোনও শুভ কাজ করার জন্য শুভ সময় দেখার দরকার নেই। আসুন জেনে নেওয়া যাক বসন্ত পঞ্চমীতে কোন বিশেষ কাজ শুভ ফলদায়ক হয়।

বিবাহের ক্ষেত্রে শুভ সময় খুবই গুরুত্বপূর্ণ, তবে বসন্ত পঞ্চমীতে অবুজ মুহূর্ত থাকে, অর্থাৎ এই পুরো দিনটিকে বিয়ের জন্য শুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে বিবাহ সংক্রান্ত যে কোনও কাজ যেমন বাগদান কিংবা বিবাহ খুব শুভ বলে মনে করা হয়। এই দিনে আপনি যে কোনও সময় বিয়ে করতে পারেন।

বসন্ত পঞ্চমীর দিনে মুন্ডন সংস্কার, পইতে এবং অন্নপ্রাশন করাও শুভ এবং বিশেষ ফলদায়ক। মুন্ডনে শিশুদের হলুদ পোশাক পরাতে হবে, এটা করলে তাদের বুদ্ধির বিকাশ ঘটবে। এই দিনে বাড়িতে যজ্ঞ করলে সমস্ত দেবীর আশীর্বাদ পাওয়া যায়।

স্বপ্নের ঘরে বেঁচে থাকা প্রতিটি মানুষেরই কামনা। বাড়িতে প্রবেশের আগে গৃহ শান্তির পূজা করা হয়। বসন্ত পঞ্চমীর দিন গৃহপ্রবেশ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। 

বসন্ত পঞ্চমীর দিনে ভূমিপূজন, বিয়ের কেনাকাটা, ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, বিনিয়োগ, নতুন চাকরি ও ব্যবসা শুরু করা সমৃদ্ধি আনে। প্রতিটি কর্মই শুভ ফল দেয়।

বন্ধ করুন