বাংলা নিউজ > ভাগ্যলিপি > Basant panchami 2023: গোটা দিনে দেখতে হয় না কোনও শুভ সময়, করা যায় যে কোনও রকম শুভ কাজ, কেন জানেন

Basant panchami 2023: গোটা দিনে দেখতে হয় না কোনও শুভ সময়, করা যায় যে কোনও রকম শুভ কাজ, কেন জানেন

এই দিনে কোনও শুভ কাজ করার জন্য শুভ সময় দেখার দরকার নেই।  

Basant panchami 2023: বসন্ত পঞ্চমীর দিন কেন মুহূর্ত দেখার প্রয়োজন পড়ে না, কেন বিবাহের মতো অনুষ্ঠান বিশেষ শুভ এইদিন, জেনে নিন এখান থেকে।

বসন্ত পঞ্চমী ২০২৩ সালের ২৬ জানুয়ারি। শাস্ত্র মতে বসন্ত পঞ্চমীতে তৈরি হয় অবুজ মুহূর্ত । এই দিনে কোনও শুভ কাজ করার জন্য শুভ সময় দেখার দরকার নেই। আসুন জেনে নেওয়া যাক বসন্ত পঞ্চমীতে কোন বিশেষ কাজ শুভ ফলদায়ক হয়।

বিবাহের ক্ষেত্রে শুভ সময় খুবই গুরুত্বপূর্ণ, তবে বসন্ত পঞ্চমীতে অবুজ মুহূর্ত থাকে, অর্থাৎ এই পুরো দিনটিকে বিয়ের জন্য শুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে বিবাহ সংক্রান্ত যে কোনও কাজ যেমন বাগদান কিংবা বিবাহ খুব শুভ বলে মনে করা হয়। এই দিনে আপনি যে কোনও সময় বিয়ে করতে পারেন।

বসন্ত পঞ্চমীর দিনে মুন্ডন সংস্কার, পইতে এবং অন্নপ্রাশন করাও শুভ এবং বিশেষ ফলদায়ক। মুন্ডনে শিশুদের হলুদ পোশাক পরাতে হবে, এটা করলে তাদের বুদ্ধির বিকাশ ঘটবে। এই দিনে বাড়িতে যজ্ঞ করলে সমস্ত দেবীর আশীর্বাদ পাওয়া যায়।

স্বপ্নের ঘরে বেঁচে থাকা প্রতিটি মানুষেরই কামনা। বাড়িতে প্রবেশের আগে গৃহ শান্তির পূজা করা হয়। বসন্ত পঞ্চমীর দিন গৃহপ্রবেশ অত্যন্ত শুভ বলে মনে করা হয়। 

বসন্ত পঞ্চমীর দিনে ভূমিপূজন, বিয়ের কেনাকাটা, ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, বিনিয়োগ, নতুন চাকরি ও ব্যবসা শুরু করা সমৃদ্ধি আনে। প্রতিটি কর্মই শুভ ফল দেয়।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.