বাংলা নিউজ > ভাগ্যলিপি > Mahalaya 2022: আগামিকাল মহালয়া, এখনই জেনে নিন কত ক্ষণ থাকছে অমাবস্যা

Mahalaya 2022: আগামিকাল মহালয়া, এখনই জেনে নিন কত ক্ষণ থাকছে অমাবস্যা

জেনে নিন মহালয়ার নির্ঘণ্ট।

Mahalaya 2022: মহালয়ায় পিতৃপক্ষের শেষ। দেবীপক্ষের শুরু। এখনই জেনে নিন মহালয়ার সময় ও নির্ঘণ্ট। 

রাত পেরোলেই মহালয়া। পিতৃপক্ষের শেষ এবং দেবীপক্ষের শুরু। এদিন পূর্বপুরুষদের প্রতি তর্পন করেন অনেকে। তর্পনের অর্থ খুশি করা। পূর্বপুরুষের আত্মাকে খুশি করতে তর্পন করা হয়। 

গত দুই বছরে করোনার কারণে তর্পন নিয়ে নানা ধরনের ভয় বা আশঙ্কা ছিল মানুষের মধ্যে। এবছর সেই সব ভয় বা উদ্বেগ অনেকটাই কমে গিয়েছে। ফলে আগের দুই বছরের তুলনায় এই বছরে আরও বেশি মানুষ তর্পনের জন্য হাজির হবেন বলে আশা করছেন অনেকেই।

কথিত আছে, এই দিনে পিতৃপুরুষের উদ্দেশ্যে তর্পন করেছিলেন রামচন্দ্র। তার পরে তিনি দেবীর অকাল বোধন করেন। 

এবারের মহালয়ার নির্ঘণ্ট:

ইংরেজি ২৫ সেপ্টেম্বর মহালয়া পালিত হচ্ছে। বাংলা ক্যালেন্ডার মতে এটি ৮ আশ্বিন।

অমাবস্যার নির্ঘণ্ট:

২৪ সেপ্টেম্বর বা ৭ আশ্বিন, অর্থাৎ শনিবার, রাত ২টো ৫৫ মিনিট ৩৯ সেকেন্ডে অমাবস্যা তিথি শুরু হচ্ছে। ২৫ সেপ্টেম্বর বা ৮ আশ্বিন, অর্থাৎ রবিবার রাত ৩টে ২৪ মিনিট ১৭ সেকেন্ড পর্যন্ত থাকবে এই অমাবস্যা।

মহালয়ার অমৃতযোগ:

দিবা ঘ ৬। ২৩ গতে ৮।৪১ মধ্যে ও ১১।৪৫ গতে ২।৫০ মধ্যে এবং রাত্রি ঘ ৭।৩৮ গতে ৯।১৮ মধ্যে ও ১১।৫৭ গতে ১।২৭ মধ্যে ও ২।১৭ গতে ৫।৩০ মধ্যে।

ভাগ্যলিপি খবর
বন্ধ করুন

Latest News

সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল দ্বিতীয় ‘মা’ সুরার সঙ্গে আরহানের ‘ঘনিষ্ঠতা’ নিয়ে কটাক্ষ! বউ-ছেলে নিয়ে ডেটে আরবাজ কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল রাঁচি টেস্টের ২য় দিনে কালো আর্মব্যান্ড পরলেন ক্যামেরাম্যানরা, জেনে নিন কারণ মিথুন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল বৃষ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল ভোর থেকেই ঝোড়ো হাওয়া জায়গায় জায়গায়, বাংলার কোথায় হবে দুর্যোগের বৃষ্টি? মেষ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল আগেই ছিটকে গিয়েছেন ভারত সফর থেকে, সেই ইংরেজ তারকাকে করাতে হবে অস্ত্রোপচার তেলতেলে বাসন হোক বা পুজোর থালা, নিমেষে ঝকঝকে করে দেবে এই ফলের খোসা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.