বাংলা নিউজ > ভাগ্যলিপি > Phalaharini kali puja 2023: কখন ফলহারিণী কালীপুজো, জেনে নিন পুজোর শুভ সময় ও মাহাত্ম্য

Phalaharini kali puja 2023: কখন ফলহারিণী কালীপুজো, জেনে নিন পুজোর শুভ সময় ও মাহাত্ম্য

ফল হারিনি অমাবস্যার দিন মায়ের পুজো করলে মোক্ষ প্রাপ্তি হয়। মা সমস্ত অশুভ কর্মফল হরণ করেন এবং শুভ ফলের প্রাপ্তি ঘটান।

Phalaharini kali puja 2023: অমাবস্যা তিথি কখন থেকে শুরু হচ্ছে? ফলহারিণী অমাবস্যার মাহাত্ম্য কী, জেনে নিন এখান থেকে।

আগামীকাল ফল হারিনি অমাবস্যা। জৈষ্ঠ মাসের অমাবস্যা তিথিতে ফল হারিনি কালীপুজো হয়। এই পুজোর সঙ্গে জড়িয়ে আছে অনেক পৌরাণিক কাহিনি। এইবার জ্যৈষ্ঠ মাসের আমাবস্যা তিথি পড়েছে আজ ১৮ মে বৃহস্পতিবার রাত্তির ৯টা ১৩ মিনিট থেকে আগামীকাল ১৯ মে রাত্রি ৮টা ৪৩ মিনিট পর্যন্ত।

বলা হয় মা নাকি মানুষের কর্মফল অনুসারে ফল প্রদান করেন। তিনি মাতৃ স্বরূপা, মহাশক্তি। তিনি প্রসন্ন হলে যে মানুষ কোনও দুঃখ দুর্দশা থেকে মুক্তি লাভ করে। শারীরিক মানসিক দৈহিক নৈতিক ও আধ্যাত্মিক শক্তি লাভ হয় মায়ের কৃপায়। তিনি সর্বশক্তিমান তিনি নিজের মধ্যে সমস্ত কর্মফলকে ধারণ করেন।

এই দিনটি খুব বিশেষ কারণ এই ফলহারিণী অমাবস্যাতেই শ্রী রামকৃষ্ণ দেব মোক্ষ লাভের জন্য পুজো করেছিলেন এবং এই দিনেই মা সারদা দেবীকে তিনি ষোড়শী রূপে পুজো করেছিলেন।

ফল হারিনি অমাবস্যার দিন মায়ের পুজো করলে মোক্ষ প্রাপ্তি হয়। মা সমস্ত অশুভ কর্মফল হরণ করেন এবং শুভ ফলের প্রাপ্তি ঘটান।

ফলহারিনি অমাবস্যার দিন একটি মরসুমী ফল নিয়ে মায়ের কাছে মানত করে অনেকে পুজো দেন। এক বছর পর্যন্ত তারা সেই ফলটিকে গ্রহণ করেন না। পরে মানত পূর্ণ হলে মাকে পুজো দিয়ে তারপর সেই ফল আবার গ্রহণ করা যায়।

এটা জৈষ্ঠ মাস, গরমের সময়। এই সময় আম জাম লিচু কাঁঠাল প্রভৃতি রকমারি ফল সহজে পাওয়া যায়। ভক্তরা তাই আজকের দিনে মিষ্টি ফল মাকে নিবেদন করে থাকে।

ফল হারিনি কালী পুজোয় মা একদিকে যেমন অশুভ ফল হরণ করে মোক্ষ প্রাপ্তি ঘটান, তেমনি ফলহারিনি কালী পূজোয় মায়ের পুজো করলে বিশেষ শুভ ফলের প্রাপ্তি ঘটে। জীবন থেকে যে কোনও বাধা-বিপত্তি কেটে যায়, দুর্ভাগ্য কাটিয়ে মানুষ সৌভাগ্যের মুখ দেখে।

ভাগ্যলিপি খবর

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ২০০১-এর আগে কেনা বাড়ি বিক্রিতে LTCG-র ওপর বজায় থাকবে ইন্ডেক্সেশন, জানাল সরকার সংযুক্ত আরব আমিরশাহিকে ১০ উইকেটে উড়িয়ে Women's Asia Cup-এর সেমিতে পাকিস্তান একাধিক অপারেশনের পর জাহ্নবীর এই মুখ? হঠাৎই যা ফাঁস করলেন এই প্লাস্টিক সার্জেন ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 16 ওভার শেষে Texas Super Kings-র স্কোর 131/6 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.