বাংলা নিউজ > ভাগ্যলিপি > ঠোঁট দেখেই চিনতে পারবেন কে কেমন, কী ভাবে? জেনে নিন
যে জাতকের ঠোঁট মোটা হয়, তাঁরা রাগী স্বভাবের হয়ে থাকেন।
যে জাতকের ঠোঁট মোটা হয়, তাঁরা রাগী স্বভাবের হয়ে থাকেন।

ঠোঁট দেখেই চিনতে পারবেন কে কেমন, কী ভাবে? জেনে নিন

  • এই শাস্ত্র অনুযায়ী শরীরের অঙ্গ ও তার গঠন ব্যক্তির ব্যক্তিত্ব, স্বভাব ও ভবিষ্যৎ জানাতেও সক্ষম।

সামুদ্রিক শাস্ত্রে ব্যক্তির শরীরের গঠনের ভিত্তিতে তাঁদের বর্তমান, ভবিষ্যই সম্পর্কে জানা যায়। এই শাস্ত্র অনুযায়ী ব্যক্তির প্রতিটি অঙ্গ তাঁর ব্যক্তিত্বের প্রকাশ ঘটায়। এই শাস্ত্র অনুযায়ী শরীরের অঙ্গ ও তার গঠন ব্যক্তির ব্যক্তিত্ব, স্বভাব ও ভবিষ্যৎ জানাতেও সক্ষম। ব্যক্তির ঠোঁটের গঠন দেখেও তাঁর স্বভাব ও ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায়।

মোটা ঠোঁট- যে জাতকের ঠোঁট মোটা হয়, তাঁরা রাগী স্বভাবের হয়ে থাকেন। মাঝেমধ্যে অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েন এই রাশির জাতকরা। তবে এঁরা জেদি স্বভাবের হন। এই জাতকদের মন অশান্ত থাকে। পাশাপাশি ধৈর্যের অভাব দেখা দেয়।

সাধারণের চেয়ে বড় ঠোঁট- কোনও ব্যক্তির ঠোঁটের আকৃতি সাধারণের চেয়ে বড় হলে এমন ব্যক্তি ধর্মের দিকে ঝুঁকে থাকেন। ধর্মীয় প্রবৃত্তি হন এমন জাতকরা। ভগবানের ওপর পূর্ণ বিশ্বাস থাকে এঁদের। কিছু করার আগে ঈশ্বরকে স্মরণ করেন এঁরা। 

গোলাপী ঠোঁট- সমুদ্র শাস্ত্র অনুযায়ী যে জাতকদের ঠোঁট গোলাপের পাপড়ির মতো লাল হয়, তাঁরা অত্যন্ত সৌভাগ্যবান হয়ে থাকেন। ধন-ধান্যে ভরে থাকে এই জাতকদের জীবন।  

কালো ঠোঁট- যে জাতকদের ঠোঁট কালো ও দাগযুক্ত হয়, তাঁদের জীবনে আর্থিক সমস্যার মোকাবিলা করতে হয়।

পাতলা ঠোঁট- এমন ঠোঁট যে জাতকদের, তাঁরা নিজের জীবনে উন্নতি করেন। যে কাজই করেন না-কেন, তাতে সাফল্য লাভ করেন এই জাতকরা। 

বাঁকা ঠোঁট- যে ব্যক্তির ঠোঁট বাঁকা হয়, তাঁরা নিজের জীবনে নানান সমস্যার সম্মুখীন হন। কঠিন পরিশ্রমের পর নিজের সাফল্য অর্জন করেন এঁরা।

বন্ধ করুন