বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu Shastra:বাড়িতে বজরংবলীর মূর্তি কোনদিকে রাখা শুভ! ১৪ মে গঙ্গাসপ্তমী ২০২৪র শুভ তিথির আগে রইল বাস্তুটিপস

Vastu Shastra:বাড়িতে বজরংবলীর মূর্তি কোনদিকে রাখা শুভ! ১৪ মে গঙ্গাসপ্তমী ২০২৪র শুভ তিথির আগে রইল বাস্তুটিপস

বজরংবলীর পুজোর আগে জানুন কোনদিকে তাঁর মূর্তি রাখা শুভ।

বজরংবলীকে ঘিরে যে সমস্ত বাস্তুটিপস রয়েছে, তারমধ্যে প্রধান হল, বাড়িতে কোনদিকে বজরংবলীর মূর্তি বা ছবি রাখলে করলে তা শুভ ফল দিয়ে থাকে। বাড়িতে দক্ষিণ দিকে বজরংবলীর ছবি বা মূর্তি রাখলে তা শুভ ফল দেয় বলে বিশ্বাস রয়েছে।

মঙ্গলবার পঞ্জিকামতে পড়েছে ২০২৪ গঙ্গাসপ্তমী। এই দিনে অনেকেই দেবী গঙ্গার পুজো করে থাকেন। এদিকে, মঙ্গলবার আবার রয়েছে বজরংবলীর পুজো। হমুমানজির পুজো ঘিরে মঙ্গলবার ব্যস্ততা থাকেই, তবে গঙ্গাসপ্তমীর শুভ তিথি পড়ার আগে জেনে নিন বজরংবলীকে ঘিরে কিছু বাস্তুটিপস।

গঙ্গা সপ্তমীর তিথি- ২০২৪ গঙ্গাসপ্তমীর তিথি পড়ছে ঘড়ির কাঁটা অনুযায়ী ১৪ মে ভোরের আগে মধ্যরাত ২.৫০ মিনিট থেকে। তিথি শেষ হচ্ছে ১৫ মে বোর ৪ টে ১৯ মিনিটে। উদয়া তিথি অনুসারে এই ১৪ মে পালিত হতে চলেছে গঙ্গা সপ্তমী। 

কোনদিকে ছবি বা মূর্তি রাখা উচিত- বজরংবলীকে ঘিরে যে সমস্ত বাস্তুটিপস রয়েছে, তারমধ্যে প্রধান হল, বাড়িতে কোনদিকে বজরংবলীর মূর্তি বা ছবি রাখলে করলে তা শুভ ফল দিয়ে থাকে। বাড়িতে দক্ষিণ দিকে বজরংবলীর ছবি বা মূর্তি রাখলে তা শুভ ফল দেয় বলে বিশ্বাস রয়েছে। এই দিকে যে ছবি লাগানো হবে, সেখানে যেন হনুমানজি বসা অবস্থায় থাকেন। সেদিকে খেয়াল রেখে ছবি লাগানোর কথা বলা হচ্ছে।

(Vastu Shastra Tips: বাড়িতে লাল পিঁপড়ে মুখে ডিম নিয়ে চলা কি আদৌ শুভ? এটা কীসের ইঙ্গিত? জানুন বাস্তুমত)

ছবিতে দেবতার মুখ কোনদিকে- দক্ষিণ দিকে বজরংবলীর ছবি থাকলে, তাঁর মুখ যেন থাকে উত্তরে। এই অবস্থাতেই দক্ষিণ দিকে মুখ করে বসে বজরংবলীর পুডো করা উচিত, বলছেন বাস্তুবিদরা।

কোথায় রাখবেন না বজরংবলীর ছবি- বাস্তুর নিয়ম অনুযায়ী, বেডরুমে কখনও হনুমানজির ছবি বা মূর্তি রাখা উচিত নয়। বেডরুমে হনুমানজির মূর্তি রাখলে বাস্তু দোষ হয়। যেখানে ছবি বা মূর্তি স্থাপন করবেন সেখানে যেন এক ফোঁটাও নোংরা না থাকে। বজরংবলীর পুজোয় রামায়ণের সুন্দরকাণ্ডের পুজো করা শুভ। বাস্তুশাস্ত্র অনুসারে, হনুমানজির ছবি বা মূর্তি কখনও ভুলে সিঁড়ির নীচে, রান্নাঘরে বা অন্য কোনও অপবিত্র জায়গায় রাখা উচিত নয়। 

 কোন ছবি বাড়িতে না রাখা ভালো- বলা হচ্ছে, সব সময় পঞ্চমুখী বজরংবলীর ছবি বাড়ির যেখানে সেখানে না রাখা ভালো। এছাড়াও বজরংবলীর মকরি বধের ছবিও রাখলে তা শুভ ফল দেয় না বলে মনে করা হয়।  

লঙ্কা দহনের ছবি- ভুলেও বাড়িতে হনুমানজির লঙ্কা দহনের ছবি রাখবেন না। এমন ছবিতে বাড়ুতে শুভ প্রভাব পড়ে না বলে মনে করা হয়। 

 

 

 

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

ইদ উল আদাহ ২০২৪ এর শুভেচ্ছা ঝটপট পাঠিয়ে নিন প্রিয়জনকে, রইল ১৫ মেসেজ টসে জিতল Netherlands , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে লাকি কারা? রইল ১৭ জুন সোমবারের রাশিফল 10 ওভার শেষে Bangladesh-র স্কোর 57/5 মেষ, বৃষ, কর্কট, মিথুনের মধ্যে আজ কারা লাকি! সোমবার ১৭ জুনের রাশিফল দেখে নিন পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.