বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu Shastra Tips: বাড়িতে কোনদিকে বেদানা গাছ পোঁতা শুভ? লক্ষ্মীর কৃপায় অর্থভাগ্য তুঙ্গে রাখতে বাস্তুটিপস

Vastu Shastra Tips: বাড়িতে কোনদিকে বেদানা গাছ পোঁতা শুভ? লক্ষ্মীর কৃপায় অর্থভাগ্য তুঙ্গে রাখতে বাস্তুটিপস

বেদানা গাছ বাড়িতে পোঁতা শুভ কেন? জানুন বাস্তু টিপস। (ছবি সৌজন্য- পিক্সাবে)

বাস্তুশাস্ত্রমতে বেদানা গাছের বেশ কিছু মাহাত্ম্য রয়েছে। হিন্দুশাস্ত্র মতে, এমন কিছু গাছ রয়েছে, যেখানে স্বয়ং দেবতারা বসবাস করেন বলে মনে করা হয়। ফলে সেই গাছকে শুভ বলে মনে করা হয়।

বাস্তুশাস্ত্র মতে জীবনের নানান সময়ের নানান সমস্যার সমাধান লেখা থাকে এই শাস্ত্রের পুঁথিতে। বহু সময়ই বাস্তুশাস্ত্র মতে আমাদের সবচেয়ে কাছে থাকা জিনিসও আমাদের নানান সমস্যা থেকে দূরে রাখতে পারে। যাঁরা গাছ ভালোবাসেন, তাঁরা বাগানে নানান রকমের গাছ পুঁতে থাকেন। বাস্তুশাস্ত্র মত বলছে, গাছও বিভিন্নভাবে বাস্তুশাস্ত্রের দিক থেকে সমস্যার সমাধান করতে পারে। সেরকমই একটি গাছ হল বেদানা।

বাস্তুশাস্ত্রমতে বেদানা গাছের বেশ কিছু মাহাত্ম্য রয়েছে। হিন্দুশাস্ত্র মতে, এমন কিছু গাছ রয়েছে, যেখানে স্বয়ং দেবতারা বসবাস করেন বলে মনে করা হয়। ফলে সেই গাছকে শুভ বলে মনে করা হয়। শাস্ত্র মতে অনেকেই বাড়িতে তুলসী গাছ রাখেন। তেমনই বাড়িতে বেদানা গাছ রাখাও খুব শুভ। তবে নির্দিষ্ট একটি দিকে বেদানা গাছ রাখলে, তবেই মিলবে এর উপকার। বাস্তুশাস্ত্র মতে জেনে নিন বাড়ির কোনদিকে বেদানা গাছ লাগালে তার শুভ ফল পাওয়া যায় সহজে। রইল হদিশ।

কোনদিকে বেদানা গাছ পুঁতবেন

বাড়ির প্রবেশ দ্বারের দক্ষিণ দিকে বেদানা গাছ লাগানো খুবই শুভ। বলছেন, বাস্তুশাস্ত্রবিদরা। এতে দেবী লক্ষ্মী সন্তুষ্ট হন বলে মনে করা হয়। এরফলে সংসারে আসে সম্পদ। বহু দিন ধরে যদি অর্থকষ্ট জাঁকিয়ে বসে, তাহলে বেদানা গাছ তা থেকে সুরাহার পথ বলে দিতে পারে। ফলে অর্থসংকট থেকে মুক্তি দিতে বেদানা গাছ খুবই শুভ।

বেদানা গাছ কোথায় লাগাবেন না

বাস্তুশাস্ত্র মতে বাড়ির সামনের উঠোনে বেদানা গাছ লাগানো খুবই শুভ। বেদানা গাছ এভাবে লাগালে তার শুভ ফল পাওয়া যায়। তবে বাড়িতে বেদানা গাছ লাগাতে গিয়ে একটি বিষয়ে খেয়াল রাখতে হবে। বাড়ির মাঝ খানে কোনও মতেই বেদানা গাছ লাগানো যাবে না। তাতে সংকটের পাহাড় জমতে থাকে।

বাড়ির কোন দিকে পোঁতা ঠিক নয় বেদানা গাছ

শাস্ত্রমতে বলা হচ্ছে, বাড়ির বাঁ দিকে কোনও মতেই পোঁতা উচিত নয়, বেদানা গাছ। এতে সংসারে আশান্তি বাড়ে। এতে বাড়িতে নেতিবাচক শক্তির প্রবেশ ঘটে যায়। পরিবারে এরফলেই অশান্তি বেড়ে যায়। 

বেদানা গাছ কেন শুভ?

মনে করা হয়, ডালিম বা বেদানা গাছে শ্রী হরি ও শ্রীলক্ষ্মীর বসবাস রয়েছে। সেই কারণেই এই গাছ বাড়িতে থাকা শুভ। তবে অনেকেই শখ করে বনসাই করে বিভিন্ন গাছ বাড়িতে লাগিয়ে নেন। এমন ধরনের গাছ লাগানো ঠিক নয়। বনসাই করে নয়, বেদানা গাছ লাগাতে হবে, তা সাধারণত যেরকম দেখা যায়, সেরকম করেই লাগানো উচিত। 

 

 

 

 

 

 

 

ভাগ্যলিপি খবর

Latest News

পুরো টুর্নামেন্টে ১টাও গেম হারেননি, থাইল্যান্ড ওপেন জিতলেন সাত্ত্বিক ও চিরাগ রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টি নয়া সপ্তাহে, বাংলায় কবে ঢুকছে বর্ষা? খালি বালতি এবং হাতা নিয়ে লঙ্গর পরিবেশনের নাটক করেছেন কি প্রধানমন্ত্রী শাহজাহাঁকে বাঁচাতে সন্দেশখালিদের বোনেদের চরিত্র নিয়ে প্রশ্ন তুলছে তৃণমূল: মোদী ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল পুরসভা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের ২৭শে মে থেকে বড় বদল জি বাংলায়! কোন সময়ে দেখবেন অষ্টমী? কপাল পুড়ল কোন মেগার? টসে জিতল Punjab Kings , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো

Latest IPL News

ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.