বাংলা নিউজ > ভাগ্যলিপি > Rice Vastu Shastra Tips: বাস্তুশাস্ত্র মতে বাড়িতে চাল কোন দিকে রাখা শুভ? কীভাবে রাখলে মেলে আর্থিক লাভ! জানুন

Rice Vastu Shastra Tips: বাস্তুশাস্ত্র মতে বাড়িতে চাল কোন দিকে রাখা শুভ? কীভাবে রাখলে মেলে আর্থিক লাভ! জানুন

  • বাস্তুশাস্ত্র মতে বলা হচ্ছে, বাড়িতে যখনই চাল রাখবেন, তখনই তা পূর্ব ও দক্ষিণ পূর্ব দিক করে রাখবেন। এতে সংসারে আর্থিক কষ্ট দূরে থাকে। রান্নাঘরে তাই সযত্নে চাল রাখার সময় একটি তুলসী পাতা সেখানে রাখা প্রয়োজন।
1/5 বাস্তুশাস্ত্র মতে, জীবনের নানান সমস্যা সমাধানে কয়েকটি বিশেষ উপায় ও স্থানের কথা বলা হয়। সেই মতো বাড়িতে চাল কোথায় রাখা হয় বা কীভাবে রাখলে তা সংসারে অর্থাভাব নিয়ে আসে না, তা নিয়ে কিছু টিপস রয়েছে বাস্তুশাস্ত্র মতে। দেখে নেওয়া যাক, চাল কীভাবে কোথায় রাখলে সংসারে উপচে পড়তে থাকে অর্থ।
2/5 বাড়িতে চাল কোন দিকে রাখবেন: বাস্তুশাস্ত্র মতে বলা হচ্ছে, বাড়িতে যখনই চাল রাখবেন, তখনই তা পূর্ব ও দক্ষিণ পূর্ব দিক করে রাখবেন। এতে সংসারে আর্থিক কষ্ট দূরে থাকে। রান্নাঘরে তাই সযত্নে চাল রাখার সময় একটি তুলসী পাতা সেখানে রাখা প্রয়োজন। 
3/5 চালের পাত্র: বলা হচ্ছে, চালের পাত্র কখনও যেন শূন্য না হয়, সেদিকে রাখতে হবে নজর। ফলে যেখানে রাখা হচ্ছে চাল সেই জায়গাটি খালি হলেই সংসারে আর্থিক অনটনের আশঙ্কা থাকে। ফলে চালের পাত্র সম্পূর্ণ খালি কখনওই করবনে না। কিছু দানা সেখানে যেন অন্তত থাকে। 
4/5 পার্সে চালের দানা- এছাড়াও বলা হয়, যদি পার্সে সামান্য কিছু চালের দানা রেখে দেন, তাহলে তা খুবই উপকারি হয়ে থাকে। এতে অবাঞ্ছিত খরচ খরচা কমবে আর বাড়বে সম্পত্তি। এমনভাবে চালকে সঙ্গে রাখলেও তা আর্থিক উন্নতিতে করে সহায়তা।
5/5 চাল কোন ধরনের কৌটতে রাখবেন: বহু বাড়িতেই চালকে প্লাস্টিকের জার-এ রাখা হয়। তবে বাস্তুশাস্ত্র মতে বলা হচ্ছে, চাল প্লাস্টিকের জার-এ না রেখে রাখা প্রয়োজন ধাতব কোনও পাত্রে বা কৌটয়। এতে সংসারে আর্থিক সমস্যা কাটে, আস ধনলক্ষ্মীর কৃপা। (এই প্রতিবেদনের তথ্য মান্যতাধর্মী। এর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। )

আরও ছবি