বাড়ি > ভাগ্যলিপি > ভুল দেওয়ালে আয়না লাগিয়ে থাকলে সাবধান, হতে পারে ক্ষতি
আয়তাকৃতি, বর্গাকৃতি বা অষ্টভুজাকৃতি আয়না লাগালে শুভ ফল পাওয়া যায়।
আয়তাকৃতি, বর্গাকৃতি বা অষ্টভুজাকৃতি আয়না লাগালে শুভ ফল পাওয়া যায়।

ভুল দেওয়ালে আয়না লাগিয়ে থাকলে সাবধান, হতে পারে ক্ষতি

  • দর্পণের সাহায্যে বাড়িতে উপস্থিত নেগেটিভ এনার্জি দূর করে সহজেই বাস্তু দোষের হাত থেকে মুক্তি পেতে পারেন। তবে এ ক্ষেত্রে আয়নার আকার এবং কোন দিকে এটি লাগানো হয়েছে, তা বিশেষ গুরুত্ব বহন করে।

বাস্তু শাস্ত্র অনুযায়ী দর্পণ গৃহের মধ্যে পজিটিভ এনার্জি সঞ্চার করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমনকি আয়না বাড়িতে ধন ও আনন্দের আগমন বহু গুণ বাড়িয়ে দিতে পারে। 

দর্পণের সাহায্যে বাড়িতে উপস্থিত নেগেটিভ এনার্জি দূর করে সহজেই বাস্তু দোষের হাত থেকে মুক্তি পেতে পারেন। তবে এ ক্ষেত্রে আয়নার আকার এবং কোন দিকে এটি লাগানো হয়েছে, তা বিশেষ গুরুত্ব বহন করে। তাই বাস্তুতে এর সঠিক ব্যবহারের ওপর জোর দেওয়া হয়েছে। ভুল দিকে, ভুল আকারের আয়না লাগালে বিপরীত ফল পেতে পারেন।

আর্থিক লাভের জন্য- পশ্চিম বা দক্ষিণ দেওয়ালে কখনও ভুলেও আয়না লাগাবেন না। কারণ, এই দিকে আয়না লাগালে তা পূর্ব ও উত্তর দিক থেকে আসা পজিটিভ এনার্জিকে রিফ্লেক্ট করে দেয়। বাস্তু শাস্ত্র অনুযায়ী, পূর্ব ও উত্তর দিকের দেওয়ালে এ ভাবে আয়না লাগানো উচিত যাতে ব্যক্তির মুখ পূর্ব বা উত্তর দিকে থাকে। উত্তর দিকের আয়না আপনার অর্থনৈতিক উন্নতি ঘটায়। আবার উত্তর, ঈশাণ কোণ এবং পূর্ব দিকে আয়না লাগালে বাড়ির সদস্যদের উন্নতির পাশাপাশি সমাজে ব্যক্তির মান-সম্মান ও যশ বৃদ্ধি পায়।

শয়নকক্ষে আয়না লাগানো অশুভ- শয়ন কক্ষে আয়না লাগালে দাম্পত্য জীবনে বিশ্বাসের ঘাটতি নজরে পড়ে, পারস্পরিক বিবাদ বাড়ে। আবার স্বামী-স্ত্রীকে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যায় ভুগতে হয়, সারাদিন ক্লান্তি এবং আলস্য অনুভব করেন। ড্রেসিং টেবিল রাখা অত্যন্ত জরুরি হলে তা এমন ভাবে রাখা উচিত যাতে, ঘুমন্ত ব্যক্তির প্রতিবিম্ব তার ওপর না-পড়ে। ঘুমোতে যাওয়ার আগে একে ঢেকে রাখা যেতে পারে। মনে রাখবেন, যেখানে আয়না থাকবে সেখানে যাতে অশুভ প্রভাব বৃদ্ধিকারী বস্তুর প্রতিবিম্ব দেখা না যায়।

বাথরুমে লাগানোর সময় সাবধানতা অবলম্বন করুন- বাস্তুশাস্ত্র অনুযায়ী শৌচাগারের দরজার ঠিক সামনে আয়না লাগানো উচিত নয়। বাথরুমে প্রবেশ করার সময় পজিটিভ ও নেগেটিভ এনার্জি উভয়ই আমাদের সঙ্গে প্রবেশ করে। ঘুম থেকে ওঠার সময় নেগেটিভ এনার্জির আধিক্য থাকে, সে ক্ষেত্রে বাথরুমের দরজার সামনে আয়না থাকলে সেই নেগেটিভ এনার্জি বাথরুমে প্রবেশ করে এবং আয়নার মাধ্যমে রিফ্লেক্ট হয়ে পুনরায় বাড়িতেই ফিরে আসে। এই প্রভাব দূর করার জন্য এমন ভাবে আয়না লাগান যাতে এর রিফ্লেকশান বাথরুমের বাইরে বেরোতে না-পারে।

আয়নার আকার গুরুত্বপূর্ণ- পজিটিভ এনার্জি বাড়ানোর জন্য আয়না যত হাল্কা ও বড় হবে, তার প্রভাব ততই ভালো হবে। শুভ ফল বৃদ্ধির জন্য দেওয়ালে আয়তাকৃতি, বর্গাকৃতি বা অষ্টভুজাকৃতি আয়না লাগানোর চেষ্টা করুন। পরিষ্কার, স্পষ্ট ও বাস্তব ছবি যে আয়নায় দেখা দেয়, সেটিই শুভ ফল দিয়ে থাকে। ধার, চটকদার এবং যে আয়নায় আবছা দেখা যায়, সেটি সমস্যা বৃদ্ধি করতে পারে।

মনে রাখবেন আয়নার ভেঙে যাওয়া অশুভ মনে করা হয়। ভাঙা আয়না শীঘ্রই ফেলে দেওয়া উচিত। আবাসিক বা ব্যবসায়িক ভবনের দক্ষিণ, পশ্চিম, আগ্নেয়, বায়ব্য  এবং নৈতৃত্য দিকের দেওয়ালে দর্পণ লাগালে তা অশুভ ফলই দেবে। এমন কোনও দেওয়ালে আয়না লাগিয়ে থাকলে, তা সরয়ে দেওয়া উচিত।

বন্ধ করুন