বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu tips for money: আয় বাড়াতে চান? বাড়ির এই বিশেষ কোণে রজনীগন্ধা গাছ বসান, তেমনই বলছে বাস্তু
বাড়ির কোথায় রজনীগন্ধা গাছ বসাবেন?

Vastu tips for money: আয় বাড়াতে চান? বাড়ির এই বিশেষ কোণে রজনীগন্ধা গাছ বসান, তেমনই বলছে বাস্তু

  • রজনীগন্ধা অনেকেরই খুব প্রিয় ফুল। সুগন্ধের জন্য এটির এত জনপ্রিয়তা। বাস্তুশাস্ত্রেও রজনীগ্ধার কিছু ভূমিকা আছে। বাড়ির বিশেষ একটি দিকে এই গাছ বসালে আয় বহু গুণ বেড়ে যেতে পারে। 

অনেকেই বাড়িতে সুগন্ধি ফুলের চারা লাগাতে পছন্দ করে। এই গাছপালা শুধু বাড়িকে সুন্দর করে না, তাদের সুগন্ধে বাড়ি ভরে যায়। বাস্তুশাস্ত্রে এমনই কিছু সুগন্ধি ফুলের গাছের কথা বলা হয়েছে, যেগুলো ঘরে লাগালে ধন-সম্পদ বাড়তে পারে। তার পাশাপাশি কর্মজীবনে উন্নতি ও সম্মানও পাওয়া যায়।

এই তালিকায় রয়েছে রজনীগন্ধাও। বাস্তুশাস্ত্র অনুসারে, অর্থ লাভের জন্য বাড়িতে রজনীগন্ধার গাছ লাগানোর সময় একটি বিশেষ দিক বেছে নেওয়া উচিত। তাতে এই গাছ শুধু সুগন্ধই ছড়াবে না, ঘরে বসবাসকারীদের উপর ইতিবাচক প্রভাবও ফেলবে।

কোন দিকে রজনীগন্ধা গাছের চারা বসাবেন?

বাস্তুমতে, রজনীগন্ধা গাছ সৌভাগ্য নিয়ে আসে। রজনীগন্ধা গাছ সুখ ও সমৃদ্ধি বাড়ায়। এতে ঘরে সমৃদ্ধি আসে। এসবের জন্য বাস্তুশাস্ত্র বলছে, রজনীগন্ধা গাছ বাড়ির পূর্ব বা উত্তর দিকে লাগাতে হবে। তাহলেও এর সুফল পাওয়া যাবে। কী কী হতে পারে এর প্রভাবে?

  • পূর্ব বা উত্তর দিকে রজনীগন্ধা লাগালে বাড়ির সদস্যদের আয়ের নতুন নতুন পথ খুলে যায়।
  • স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যেও ভালোবাসা বাড়তে পারে এর ফলে।
  • রজনীগন্ধা ফুলের গন্ধ এবং রং একটি ইতিবাচক প্রভাব ফেলে ঘরের বাতাসে। এথে বাড়ে কর্মক্ষমতাও।
  • বাড়িতে শিশু থাকলে তাদের পড়াশোনায় আগ্রহ বাড়ে এই দুই দিকে রজনীগন্ধা গাছ বসালে।

বন্ধ করুন