বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vastu Tips for Positive Energy in Home: এই ছোট ছোট জিনিসগুলো ঠিক করলে দূর হবে বাস্তুর ত্রুটি, ঘরে আসবে সুখ

Vastu Tips for Positive Energy in Home: এই ছোট ছোট জিনিসগুলো ঠিক করলে দূর হবে বাস্তুর ত্রুটি, ঘরে আসবে সুখ

শোবার ঘরে প্রধান দরজার দিকে পা রেখে ঘুমাবেন না।   

Vastu Tips for Positive Energy in Home: কীভাবে বাড়িতে ইতিবাচক শক্তি বৃদ্ধি পাবে? আপনার বাড়ির বাস্তু ত্রুটি দূর করতে কী করবেন, জেনে নিন এখান থেকে।

সুখী জীবনের জন্য বাস্তু প্রতিকার খুবই কার্যকরী । আপনার বাড়ির সঙ্গে সম্পর্কিত প্রতিটি গুরুত্বপূর্ণ জিনিস যদি বাস্তু অনুসারে হয় তবে আপনার বাড়িতে ইতিবাচক শক্তি থাকবে। সেই সঙ্গে এমন কিছু জিনিস রয়েছে যার কারণে ঘরে নেতিবাচক শক্তি আসে। বাস্তুশাস্ত্র অনুসারে, পুরানো, ভাঙা এবং অপ্রয়োজনীয় জিনিস বাড়িতে নেতিবাচকতা নিয়ে আসে।

অতএব, সময় সময় তাদের মেরামত করা উচিত। এছাড়াও, আপনার বাড়ির অভ্যন্তরীণ সজ্জা ঘর থেকে বাস্তু ত্রুটি দূর করতে সহায়ক হতে পারে। বাড়িতে শান্তি ও সম্প্রীতির জন্য কিছু বাস্তু নিয়ম অবলম্বন করা যেতে পারে। আজ ঘরের সঙ্গে সম্পর্কিত কিছু ছোট জিনিস সম্পর্কে কথা বলব, যা সংশোধন করে আপনার বাড়ির বাস্তু ত্রুটি দূর করতে পারে। চলুন জেনে নিই সেই বিষয়গুলো সম্পর্কে।

বাড়ির জন্য বাস্তু টিপস

মানসিক শান্তি এবং বাড়ির সর্বাঙ্গীণ উন্নতির জন্য, উপাসনালয়টি উত্তর-পূর্ব অর্থাৎ ঈশান কোণে হওয়া উচিত। কারণ এটি দেবতাদের স্থান। এছাড়াও মনে রাখবেন যে উপাসনালয়ের উপরে বা নীচে কোনও টয়লেট, রান্নাঘর বা সিঁড়ি থাকা উচিত নয়।

ঘরের ভেতরের মাকড়সার জাল, ধুলোবালি ও ময়লা সময়ে সময়ে অপসারণ করতে হবে। এর ফলে ঘরে কোনো নেতিবাচক শক্তি থাকবে না। আপনি যদি বাড়িতে গাছপালা লাগিয়ে থাকেন তবে সময়ে সময়ে জল দিতে থাকুন। অন্যদিকে, কোনো গাছ শুকিয়ে গেলে সঙ্গে সঙ্গে সরিয়ে ফেলুন।

ঘরের দরজা খোলা বা বন্ধ করার সময় যদি শব্দ হয় তবে তা সংশোধন করুন। দরজা থেকে নির্গত কর্কশ শব্দ নেতিবাচকতা নিয়ে আসে।

বাস্তু অনুসারে, কখনও দক্ষিণ দিকে পা রেখে ঘুমানো উচিত নয়। এমন করা ভালো নয়। এ ছাড়া শোবার ঘরে প্রধান দরজার দিকে পা রেখে ঘুমাবেন না।

অন্যদিকে পূর্ব দিকে মাথা এবং পশ্চিম দিকে পা রেখে ঘুমালে আধ্যাত্মিক অনুভূতি বৃদ্ধি পায়। এ ছাড়া ঘরে কাঁটাযুক্ত গাছ লাগানো উচিত নয়। বাস্তু অনুসারে, এই জাতীয় গাছগুলি ঘরে নেতিবাচকতা নিয়ে আসে।

 

বন্ধ করুন