বাংলা নিউজ > ভাগ্যলিপি > Vishwakarma puja 2022 date: বাড়িতে বা কারখানায় বিশ্বকর্মা পুজো করবেন? এই বিষয়গুলির অবশ্যই খেয়াল রাখুন

Vishwakarma puja 2022 date: বাড়িতে বা কারখানায় বিশ্বকর্মা পুজো করবেন? এই বিষয়গুলির অবশ্যই খেয়াল রাখুন

পৌরাণিক সময়ের একজন প্রকৌশলী হিসাবে বিবেচিত ভগবান বিশ্বকর্মার জন্মবার্ষিকী ১৭ সেপ্টেম্বর পালিত হয়।    

Vishwakarma puja 2022 date : বিশ্বকর্মা পুজো কবে? বাড়িতে বা কারখানায় কিভাবে করবেন বিশ্বকর্মা পুজো? বিশ্বকর্মা পুজোর দিন কেন অস্ত্রশস্ত্রের পুজো করা হয়? জেনে নিন এখান থেকে।

পৌরাণিক সময়ের একজন প্রকৌশলী হিসাবে বিবেচিত ভগবান বিশ্বকর্মার জন্মবার্ষিকী ১৭ সেপ্টেম্বর পালিত হয়। এই জন্মবার্ষিকী প্রায় প্রতি বছর এই দিনে পালিত হয়। এই দিন কন্যা সংক্রান্তিও। 

বিশ্বকর্মা জয়ন্তীতে শুধু ধূপ-প্রদীপ ও ফুলের দিয়েই পূজা করা হয় না, এই দিনে আমাদের সকলের হাতিয়ার, অস্ত্রও পরিষ্কার করা উচিত।  এটাই ভগবান বিশ্বকর্মার প্রতি প্রকৃত বিশ্বাস। এই দিনে, যারা তাদের সরঞ্জামগুলিকে সঠিকভাবে পূজা করেন বা পরিষ্কার করেন, বিশ্বাস করা হয় যে তাদের সরঞ্জামগুলি তাদের সময়মতো প্রতারণা করে না। এই পূজা প্রত্যেক ব্যক্তির জন্য প্রয়োজনীয় বলে বিবেচিত হয়, কারণ কলিযুগে প্রত্যেক ব্যক্তি তার কাজ কোন না কোন হাতিয়ারের মাধ্যমে করে থাকে। আপনি ল্যাপটপ বা মোবাইল থেকে আপনার কাজ করুন না কেন, বিশ্বকর্মা জয়ন্তীতে এই সমস্ত জিনিসগুলিকে অভিবাদন করা উচিত।

বাড়িতে একটি কাঠের চৌকিতে লাল কাপড় বিছিয়ে ভগবান বিশ্বকর্মার ছবি রাখুন। ছবিতে হলুদ বা সিঁদুরের টিকা লাগান এবং তারপরে মিষ্টি, চন্দন, সিঁদুর এবং ধূপকাঠি অর্পণ করুন। এর পরে, আপনার বাড়িতে যে সরঞ্জামগুলি রয়েছে বা যে কোনও সরঞ্জামের মাধ্যমে আপনি আপনার জীবনযাপন করছেন, কাজ করছেন সেই সরঞ্জামটি পরিষ্কার করুন এবং সেখানে রাখুন এবং তাতে টিকা দিন। এর পরে প্রসাদ এবং ফল নিবেদন করুন এবং আপনার সরঞ্জামগুলির সুরক্ষার জন্য ভগবান বিশ্বকর্মার কাছে প্রার্থনা করুন।

আপনি যদি একটি কারখানা বা একটি প্ল্যান্ট চালান, তবে আপনি সেখানে ভগবান বিশ্বকর্মার পূজা করুন এবং এই দিনে সেখানে কর্মরত সমস্ত লোককে প্রসাদ বিতরণ করুন। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে আপনার কারখানাতে কোনো সমস্যা হবে না এবং কোনো ধরনের অপ্রীতিকর দুর্ঘটনা ঘটবে না। আপনার ব্যবসা বিকশিত হবে।

ভাগ্যলিপি খবর

Latest News

মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা

Latest IPL News

‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.